তৃণমূল বিধায়ক জাফিকুলের বাড়িতে ১২ ঘণ্টার তল্লাশি, উদ্ধার হয়েছে লক্ষ লক্ষ টাকা

বৃহস্পতিবার সকাল থেকেই জফিকুল ইসলামের বাড়িতে তল্লাশি শুরু করেছিল সিবিআই। যদিও সেই সময় তিনি বাড়িতে ছিলেন না।

 

Saborni Mitra | Published : Nov 30, 2023 5:40 PM IST

তৃণমূল কংগ্রেস নেতা জাফিকুল ইসলামের বাড়িতে বৃহস্পতিবার টানা ১২ ঘণ্টা তল্লাশি চালাল সিবিআই। মুর্শিদাবাদের ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলাম। দীর্ঘ তল্লাশির পর তাঁর বাড়ি থেকে বার হওয়ার সময় সিবিআই অফিসারদের হাতে ছিল দুটি বড় বড় ব্যাগ। আর লাল কাপড়ে মোড়া কিছু নথি। সূত্রের খবর বিধায়কের বাড়ি থেকে প্রচুর পরিমাণে নগদ অর্থ উদ্ধার হয়েছে। যা বাজেয়াপ্ত করা হয়েছে। সূত্রের খবর প্রায় লক্ষাধিক টাকা উদ্ধার করা হয়েছে। টাকা গুণতে মেশিন নিয়ে আসা হয়েছিল।

বৃহস্পতিবার সকাল থেকেই জফিকুল ইসলামের বাড়িতে তল্লাশি শুরু করেছিল সিবিআই। যদিও সেই সময় তিনি বাড়িতে ছিলেন না। বিধানসভার অভিবেশন চলছে। আর সেই কারণে বিধানসভায় অধিবেশনে যোগ দিতে তিনি কলকাতায় রয়েছেন বলে সূত্রের খবর। সিবিআই কর্তারা জাফিকুলের বাড়িতে ঢোকার পরই গোটা বাড়ি ঘিরে ফেলা হয়েছিল। তারপরই টানা তল্লাশি চালান হয়।

সূত্রের খবর বিধায়কের শোয়ার ঘর থেকে উদ্ধার হয়েছিল ২৪ লক্ষ টাকা। আর শৌচাগারে রাখা ছিল ৭ লক্ষ ৯০ হাজার টাকা। সবমিলিয়ে বিধায়কের বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রায় ৩৫ লক্ষ টাকা। উদ্ধার হয়েছে প্রচুর নথি।

বিধায়কের পরিবার জানিয়েছে, তাদের কিছু পারিবারিক সম্পত্তি বিক্রি হয়েছে। তার টাকা বাড়িতে রাখা ছিল। অন্যদিকে বিধায়কের বিএড কলেজ রয়েছে। সেখানের কর্মীদের বেতনের টাকাও রাখা ছিল বাড়িতে। সেই টাকাও নিয়ে গেছে তদন্তকারীরা। বিধাকের স্ত্রী বীনা দেবী একটি কলেজের অধ্যক্ষা। তাঁর টাকায় তিনি সোনার গয়না কিনেছিলেন। সেগুলিও নাকি তদন্তকারীরা নিয়ে গেছে। তবে এই বিষয়ে এখনও বিধায়ক কোনও প্রতিক্রিয়া দেননি।

Share this article
click me!