কনভয়ের গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু, শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবিতে আজ পথে তৃণমূল

আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে তৃণমূল কংগ্রেস জানিয়েছে পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর ও কাঁথিতে ৫ই মে অর্থাৎ শুক্রবার সকাল ১০টা থেকে বিক্ষোভ করা হবে।

Web Desk - ANB | Published : May 5, 2023 1:09 AM IST

বৃহস্পতিবার রাত সোয়া দশটা নাগাদ দিঘা নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কের উপরে গাড়ির ধাক্কায় মৃত্যু হয় সাইকেল আরোহী এক যুবকের। এই গাড়িটি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের বলে দাবি ওঠে। যে গাড়িটি যুবকের সাইকেলে ধাক্কা মারে, সেটি নিয়ে বিক্ষোভের ঝড় ওঠে। এদিকে, এই ঘটনার জেরে শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবি তুলেছে তৃণমূল কংগ্রেস।

আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে তৃণমূল কংগ্রেস জানিয়েছে পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর ও কাঁথিতে ৫ই মে অর্থাৎ শুক্রবার সকাল ১০টা থেকে বিক্ষোভ করা হবে। যে নেতারা প্রতিবাদে থাকবেন তারা হলেন- দোলা সেন, সোহম চক্রবর্তী, বীরবাহা হাঁসদা, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, দেবাংশু ভট্টাচার্য, তন্ময় ঘোষ, জয়া দত্ত, সুদীপ রাহা সহ পূর্ব মেদিনীপুর জেলা স্তরের নেতারা। এদিকে, তৃণমূলের বিক্ষোভ প্রতিবাদের জেরে যে নতুন করে রণক্ষেত্র হতে চলেছে কাঁথি ও চণ্ডীপুর, তা বলাই বাহুল্য।

উল্লেখ্য, কনভয়ের গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু ঘিরে অগ্নিগর্ভ হয়ে ওঠে চণ্ডীপুর। ঘটনার পর চণ্ডীপুরে রাস্তার উপরে টায়ার জ্বালিয়ে পথ অবরোধও করেন স্থানীয়রা। পুলিশ সূত্রের খবর সাইকেল আরোহী ওই যুবকের নাম শেখ ইসরাফিল (৩৩)। তিনি চন্ডীপুরের ভৈরবপুর এলাকার বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর। সাইকেলে চেপে ওই যুবক সেই সময় রাস্তা পারাপার করছিলেন। তখনই দ্রুত গতিতে এসে গাড়িটি তাঁকে ধাক্কা মারে। গুরুতর আহত অবস্থায় ওই যুবককে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার পরপরই স্থানীয়রা রাস্তায় টায়ার জ্বেলে বিক্ষোভ দেখাতে থাকেন। এই ঘটনার জেরে ১১৬বি জাতীয় সড়ক সম্পূর্ণ অবরুদ্ধ হয়ে পড়ে। দিঘা গামী বহু গাড়ি সার দিয়ে রাস্তায় দাঁড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে দ্রুত চণ্ডীপুর থানার পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। তবে শুভেন্দু অধিকারীর কনভয়ে থাকা গাড়ির ধাক্কাতেই যুবকের মৃত্যু হয়েছে কি না, তা এখনও পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি।

তবে প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই গাড়িটি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের সঙ্গেই ছিল। কনভয়ের সামনের দিকে থাকা গাড়ির ধাক্কাতেই ওই যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। যদিও শুভেন্দুর নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ-এর পক্ষ থেকে দাবি করা হয়েছে, শুভেন্দু অধিকারীর সঙ্গে থাকা কনভয় দুর্ঘটনার বেশ কিছুক্ষণ আগেই ওই রাস্তা পার করে চলে যায়। অনেকটা পিছনে থাকা দ্বিতীয় কনভয়ের একটি গাড়ির ধাক্কাতেই দুর্ঘটনাটি ঘটে।

Share this article
click me!