Mahua Moitra: মহুয়া মৈত্র ইস্যুতে মুখ খুললেন ডেরেক, জানালেন দলের অবস্থান

ডেরের বলেন 'আমরা মিডিয়া রিপোর্ট পর্যবেক্ষণ করেছি।' তিনি বলেন দলের নেতৃত্ব সংশ্লিষ্ট সদস্যকে তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করার জন্য পরামর্শ দিয়েছেন।

 

Saborni Mitra | Published : Oct 22, 2023 10:42 AM IST

মহুয়া মৈত্র ইস্যুতে আবারও মুখ খুলল তৃণমূল কংগ্রেস। তৃণমূল সাংসদের বিরুদ্ধে ঘুষ নিয়ে প্রশ্ন করার যে অভিযোগ উঠেছে সেই বিষয়টি সংসদের সঠিক ফোরামের মাধ্যমে তদন্ত করা হোক। রবিবার এই দাবি জানিয়েছেন, তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। তিনি আরও বলেছেন, মহুয়া মৈত্রকে অভিযোগের বিষয়ে তাঁর অবস্থান সঠিক ভাবে জানানোর জন্য আগেই দলের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছিল।

ডেরের আরও বলেন 'আমরা মিডিয়া রিপোর্ট পর্যবেক্ষণ করেছি।' তিনি বলেন দলের নেতৃত্ব সংশ্লিষ্ট সদস্যকে তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করার জন্য পরামর্শ দিয়েছেন। তারপরই তিনি বলেন,বিষয়টির সঙ্গে যেহেতু একজন নির্বাচিত সাংসদ যুক্ত রয়েছেন তাই এটি সঠিক ফোরামে তদন্ত হওয়া জরুরি। তারপরই দল উপযুক্ত ব্যবস্থা নেবে বলেও জানিয়েছেন।

গত রবিবার ১৫ অক্টোবর বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে একজন ব্যবসায়ীর থেকে ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন করেছেন বলে অভিযোগ করেন। মহুয়া এই ব্যবসায়ীর থেকে নগদ ও উপহার নিয়েছেন বলেও অভিযোগ তাঁর। নিশিকান্ত দুবের প্রশ্নের পরই বিষয়টি নিয়ে জাতীয় রাজনীতিতে ঝড় ওঠে।

নিশিকান্ত দুবে মৈত্রাকে সংসদে প্রশ্ন করার জন্য একজন ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ করার পরে এবং তার বিরুদ্ধে অভিযোগগুলি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করার জন্য স্পিকার ওম বিড়লাকে অনুরোধ করেন। স্পিকার বিষয়টি এথিক্স কমিটির কাছে পাঠিয়েছে।

অন্যদিকে আইনজীবী জয় অনন্ত দৈহাদ্রি দাবি করেছেন তাঁর কাছে এই বিষয়ে অকাট্য প্রমাণ রয়েছে। তিনি আরও বলেছেন লোকসভায় মহুয়া ৬১টি প্রশ্ন করেছেন। তারমধ্যে ৫০টি প্রশ্নই করেছেন টাকার বিনিময়। অধিবেশনে মহুয়া আদানি ইস্যুতে প্রশ্ন তুলেছিলেন, সেখানে তিনি কোনঠাসা করতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

Share this article
click me!