TMC Vs BJP: 'ময়নাগুড়িতে আছি, বিজেপিরে কেউ এলেই হবে', মঞ্চে বিজেপি নেতাদের চ্যালেঞ্জ অভিষেকের

সভা থেকে অভিষেক সরাসরি বিজেপিকে টার্গেট করেন। তিনি বলেন, আগেই চ্যালেঞ্জ জানিয়েছিলাম। দুটি পোডিয়ামও রেখেছি। তর্ক হবে বলে।

 

Saborni Mitra | Published : Mar 14, 2024 11:53 AM IST / Updated: Mar 14 2024, 05:24 PM IST

বিজেপিকে নিশানা করেই বৃহস্পতিবার উত্তরবঙ্গ থেকে লোকসভা ভোটের প্রচার শুরু করলেন তৃণমূলের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি রাজ্যের বিজেপি নেতাদের পাশাপাশি কেন্দ্রের মোদী সরকারকেও নিশানা করেন তিনি। পাশাপাশি মঞ্চেও সরাসরি বিতর্কের জন্য আহ্বান জানান প্রতিপক্ষ বিজেপিকে। এদিন অভিষেক বারবার বলেন, তিনি কথা দিয়ে কথা রাখেন। কিন্তু বিজেপি কথা দিয়েও কথা রাখেন না। পাশাপাশি অভিষেক বলেন, ২০১৯ সালে উত্তরবঙ্গ থেকে একাধিক বিজেপি সংসদ লোকসভা গেলেও এলাকার উন্নয়ন হয়নি। বিজেপি এলাকার মানুষের প্রাপ্য টাকা দেয়নি বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি এদিন তৃণমূল নেতা উত্তবঙ্গের জন্য বেশ কিছু প্রতিশ্রুতি দেন।

এদিনের সভা থেকে অভিষেক সরাসরি বিজেপিকে টার্গেট করেন। তিনি বলেন, 'আগেই চ্যালেঞ্জ জানিয়েছিলাম। দুটি পোডিয়ামও রেখেছি। তর্ক হবে বলে। বলেছিলাম শ্বেতপত্র প্রকাশ করুন। কেউ কি এসেছেন?' তারপরই অভিষেক বলেন, হাটে হাঁড়ি ভেঙে দিয়েছিল। এদিন অভিষেক বলেন, গত লোকসভা নির্বাচনে এই এলাকার মানুষ নিজেদের অধিকারকে সামনে রেখে ভোট দেয়নি এলাকার মানুষ। সেবার রাম মন্দিরকে সামনে রেখেই মানুষ ভোট দিয়েছিল। তাতে আখরে এলাকার মানুষ সরকারি বাড়ি-রেশন সহ একাধিক সুবিধে থেকে বঞ্চিত হতে হয়েছে।

Air Fryer: এয়ার ফ্রায়ারে রান্না করা খাবার কতটা স্বাস্থ্যকর? এটি ব্যবহারে সুবিধে আর অসুবিধে দেখুন ছবিতে

এদিনের সভা থেকে অভিষেক আবারও লক্ষ্যের ভাণ্ডার প্রসঙ্গ তুলে ধরেন। তিনি বলেন, বিধানসভা নির্বাচনে লক্ষ্মীর ভাণ্ডারকে সামনে রাখে ভোট দিয়েছিলেন। তৃণমূল সরকার সেই প্রকল্প চালু করেছে। তিনি আরও বলেন, নিজের অধিকার বুঝে ভোট দিতে হবে। ধর্ম দেখে নয়। এদিন অভিষেক এলাকার সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নীশিথ প্রামানিককে নিশানা করেন। তিনি বলেন এলাকার প্রচুর শ্রমজীবী মানুষ নিজেদের প্রাপ্য টাকা পায়নি। তার জন্য কেন্দ্রীয় মন্ত্রী কবার চিঠি লিখেছেন বলেও প্রশ্ন করেন। এলাকার মানুষের জন্য একাধিক প্রকল্পের টাকা আটকে রয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

Arjun Singh: বৃহস্পতিবারই দিল্লি যাত্রা অর্জুনের, তাঁর সঙ্গে নাকি বিজেপিতে যোগ আরও এক তৃণমূল নেতার

এদিন তৃণমূল নেতা অভিষেক বিজেপি নেতাদের সরাসরি বিতর্কে আহ্বান জানান। টুইটারে সেই বিতর্কের আহ্বান জানান। তিনি বলেন, সেখানে তারা যেতে বলবে সেখানেই তিনি যাবেন বিতর্কের জন্য। তিনি আরও বলেন, বিজেপি পছন্দ মত টিভি চ্যানেলেও তিনি যেতে পারেন। এদিন সকালে দুই পক্ষের যে টুইট যুক্ত হয় তাও স্পষ্ট করে বলে দেন অভিষেক। তিনি বলেন 'আজই বাংলার খবরের কাগজে বিজ্ঞাপন দিয়েছে তারা কত টাকা বাংলাকে দিয়েছে।' অভিষেক আরও বলেন, ২০২১ এর পরাজয়ের পর কোনও বিজেপি নেতা যদি প্রমাণ দেখাতে পারে যে আবাসের টাকা কেন্দ্র থেকে পাঠিয়েছে, বা ১০০ দিনের কাজে ১০ পয়সা দিয়েছে তা নিয়ে লড়াই হবে। তথ্য পরিসংখ্যাকে সামনে রেখে লড়াই হবে। শ্বেতপত্র প্রকাশ হবে। এর পরে বিজেপি থেকে টুইট করে বলা হয় তারা কোনও নেতা পাঠাবে না। যুব মোর্চার কার্যকর্তাদের পাঠাবে। তারপরই অভিষেক পাল্টা টুইট করেন মাত্র ৮ মিনিটের মধ্যে। তিনি বলেন, 'ময়নাগুড়ির টাইন ক্লাব ময়দানে আমার সভা রয়েছে। সেখানে বিজেপির কেউ এলেই হবে।' অভিষেক বলেন, তিনি প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়েছেন আবাস যোজনার জন্য কত টাকা বাংলাকে দিয়েছেন তাও জানাতে বলেছেন।

Abhijit Gangopadhyay: অভিজিৎ গঙ্গোপাধ্যায় জমি চিনতে শুভেন্দুর সঙ্গে নন্দীগ্রামে, 'লোভী' পোস্টারে কটাক্ষ

 

Read more Articles on
Share this article
click me!