লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বড় রেকর্ড, বিজেপি পিছনে ফেলে হেলিকপ্টার ব্যবহারে প্রথম মমতার দল

ভোট পর্বেল এই রাজ্য প্রচারে সবথেকে বেশি এগিয়ে রয়েছে। কমিশনের তথ্য অনুযায়ী এই রাজ্যে ১ লক্ষ সভা মিছিল সহ নানা ধরনের রাজনৈতিক কর্মসূচি হয়েছে।

 

Saborni Mitra | Published : Jun 1, 2024 5:26 AM IST

লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেসের রেকর্ড। চলতি নির্বাচনে সবথেকে বেশি হেলিকপ্টার ব্যবহার করেছে তৃণমূল কংগ্রেস। জাতীয় নির্বাচন কমিশনের একটি সূত্র তেমনই দাবি করেছেন। চলতি নির্বাচনে রাজ্যের বিভিন্ন এলাকায় ভোট প্রচারের জন্য তৃণমূল কংগ্রেস ৫২১ বার হেলিকপ্টার ব্যবার করেছে। তবে তৃণমূলের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে মূল প্রতিপক্ষ বিজেপি। গেরুয়া শিবির মাত্র ১২৪টি কর্মসূচিতে হেলিকপ্টার ব্যবহার করেছে। কংগ্রেস হেলিকপ্টার ব্যবহার করেছে মাত্র দুটি কর্মসূচিতে। আর বিধানসভায় শূন্য থাকা বামেরা এক্ষেত্রেও শূন্য। তারা একটিও কর্মসূচিতে হেলিকপ্টার ব্যবহার করেনি।

ভোট পর্বেল এই রাজ্য প্রচারেও সবথেকে বেশি এগিয়ে রয়েছে। কমিশনের তথ্য অনুযায়ী এই রাজ্যে ১ লক্ষ সভা মিছিল সহ নানা ধরনের রাজনৈতিক কর্মসূচি হয়েছে। বাংলার থেকে আয়তনে অনেক বড় হলেও উত্তর প্রদেশের এত বেশি রাজনৈতিক কর্মসূচি হয়নি চলতি লোকসভা নির্বাচন উপলক্ষ্যে। সূত্রের খবর সভা করার অনুমতি চেয়ে আবেদন পড়েছিল ১ লক্ষ ১৯ হাজার ২৭৬টি। তবে ৯৫ হাজার রাজনৈতিক কর্মসূচির ছাড়পত্র দিয়েছিল কমিশন। কমিশনের তথ্য অনুযায়ী এই রাজ্যে সব থেকে বেশি সভা হয়েছিল পশ্চিম মেদিনীপুর জেলায়। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা।

Latest Videos

নির্বাচন কমিশন সূত্রের খবর, তৃণমূল কংগ্রেস মোট চলতি নির্বাচনে ৬৭৬ বার হেলিকপ্টার ব্যবহারের জন্য অনুমতি চেয়েছিল। তবে কমিশন মাত্র ৫২১ বার কপ্টার ব্যবহারের অনুমতি দিয়েছে। নির্বাচন কংমিশন সূত্রের খবর নির্দল প্রার্থীরা মাত্র দুইবার হেলিকপ্টার ব্যবহারের অনুমতি চেয়েছিল। আর তা ছাড়পত্র দিয়েছিল নির্বাচন কমিশন।

আজই লোকসভা নির্বাচনের শেষ দিন। মার্চ মাসে নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশ করেছিল নির্বাচন কমিশন। এপ্রিল মাস থেকে শুরু হয়েছিল ভোট গ্রহণ। সাত দফায় ভোট গ্রহণ হয় গোটা দেশে। ফল প্রকাশ আগামী ৪ জুন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের