সোমবার থেকেই রাজ্যপালের বিরুদ্ধে তৃণমূল ছাত্র পরিষদের বিক্ষোভ কর্মসূচি, চলবে একটানা ৫ দিন

১১ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর, শুক্রবার পর্যন্ত একটানা পাঁচ দিন ধরে রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

Sahely Sen | Published : Sep 11, 2023 1:26 AM IST

রাজ্যের বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের নিয়োগ করা নিয়ে পশ্চিমবঙ্গে সরকার এবং রাজ্যের শিক্ষা দফতরের সঙ্গে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সংঘাত ক্রমশ চরমে পৌঁছেছে। এই বিষয়ে প্রকাশ্যে একে অপরকে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সরগরম পরিস্থিতিতে এবার আনন্দ বোসের একাধিক পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচির পথ অবলম্বন করতে চলেছে শাসকদল তৃণমূলের ছাত্র সংগঠন (TMCP)।

তৃণমূল ছাত্র পরিষদের তরফ থেকে, আজ, অর্থাৎ সোমবার, ১১ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর, শুক্রবার পর্যন্ত একটানা পাঁচ দিন ধরে রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। রাজ্যের উত্তর থেকে দক্ষিণ জুড়ে মোট ২২টি বিশ্ববিদ্যালয়ে এই বিক্ষোভ চলবে। 

সোমবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়, কলকাতা বিশ্ববিদ্যালয় এবং বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ছাত্র পরিষদের বিশেষ কর্মসূচি রয়েছে। আবার মঙ্গলবার কর্মসূচি রয়েছে আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়, মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় এবং কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে বিশ্বভারতী, আলিয়া এমনকি যাদবপুর বিশ্ববিদ্যালয়েও বৃহস্পতি এবং শুক্রবার বিক্ষোভ দেখাবে তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)। বিক্ষোভ কর্মসূচির পোস্টারে লেখা হয়েছে— ‘‘রাজ্যের উচ্চ শিক্ষা ব্যবস্থাকে বাঁচাতে, বিশ্ববিদ্যালয়গুলিকে সচল রাখতে এবং ছাত্রছাত্রীদের স্বার্থ রক্ষা করার লক্ষ্যে অবস্থান বিক্ষোভ।’’

আরও পড়ুন- 

Weather News: বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন ঘূর্ণাবর্ত, সোমবার সারাদিন কেমন থাকবে বাংলার আবহাওয়া?
Astrological Tips: সকালে ঘুম থেকে উঠেই এই ৫টি কাজ একেবারেই করবেন না, সারাটা দিন খারাপ যাওয়ার সম্ভাবনা থাকে
Kar Kache Koi Moner Kotha: শ্রীতমা কি অপরাজিতা আঢ্যকে নকল করছেন? ‘পুতুল’ আর ‘পারি’-র মধ্যে তুলনা টানছেন দর্শকরা

Share this article
click me!