হাতে পৌঁছেছে তৃণমূল সরকারের গোপন তথ্য! মন্ত্রী হয়েই সব ‘ফাঁস’ করলেন সুকান্ত মজুমদার

রেশন দুর্নীতি থেকে শুরু করে নিয়োগ দুর্নীতি, মাঝেমধ্যেই শিরোনামে উঠে আসে নানান মামলা। সেসব মামলায় আবার নাম জড়িয়েছে রাজ্যের নানান হেভিওয়েটের। এবার বাংলার এমনই একটি দুর্নীতি নিয়ে তৎপর কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার।

Parna Sengupta | Published : Jun 16, 2024 8:51 AM IST

মোদী ৩.০ সরকারে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বাংলার সুকান্ত মজুমদার। দায়িত্ব গ্রহণের কিছুদিনের মধ্যেই রাজ্যের মিড ডে মিল দুর্নীতির অভিযোগ নিয়ে তৎপর তিনি। এই দুর্নীতির অভিযোগের তদন্ত কতদূর এগিয়েছে, এবার সিবিআইয়ের কাছে তা জানতে চাইল সুকান্তর মন্ত্রক। জানা যাচ্ছে, ইতিমধ্যেই নিজের মন্ত্রকের আধিকারিকদের এই মর্মে নির্দেশ দিয়েছেন তিনি।

রেশন দুর্নীতি থেকে শুরু করে নিয়োগ দুর্নীতি, মাঝেমধ্যেই শিরোনামে উঠে আসে নানান মামলা। সেসব মামলায় আবার নাম জড়িয়েছে রাজ্যের নানান হেভিওয়েটের। এবার বাংলার এমনই একটি দুর্নীতি নিয়ে তৎপর কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। আগামী সপ্তাহেই কেন্দ্রীয় এজেন্সি CBI-কে চিঠি দিচ্ছে তাঁর মন্ত্রক।

Latest Videos

এই প্রসঙ্গে সুকান্ত বলেন, ‘আমার হাতে যেহেতু শিক্ষা মন্ত্রকের দায়িত্বভার তুলে দেওয়া হয়েছে, সেই কারণে আমি এই রাজ্যের পাহাড় প্রমাণ দুর্নীতি ইস্যুতে সরব হব। শিক্ষাক্ষেত্রে যারা নানান দুর্নীতির সঙ্গে যুক্ত, তাঁরা যাতে শাস্তি পায়, সেটাই আমার প্রধান লক্ষ্য হবে’।

BJP-র রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর সংযোজন, ‘পশ্চিমবঙ্গে মিড ডে মিলে প্রচুর দুর্নীতি হয়েছে। তৃণমূল কংগ্রেস কেন্দ্রের তরফ থেকে পাঠানো টাকা নয়ছয় করেছে। সেই কারণে এই রাজ্যে মিড ডে মিলের তদন্তে CBI যে তদন্ত করছে, সেটার অগ্রগতি নিয়েই শুক্রবার আমার মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসে CBI-কে চিঠি লিখে সেই বিষয়ে জানতে বলেছি’।

পশ্চিমবঙ্গে মিড ডে মিলে প্রায় ৪ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সংসদে আগেই জানিয়েছিলেন, কেন্দ্র এই নিয়ে CBI তদন্তের নির্দেশ দিয়েছে। এবার সেই তদন্তের অগ্রগতির বিষয়েই জানতে চাইছেন সুকান্ত। এই নিয়ে নিজের মন্ত্রকের আধিকারিকদের CBI-কে চিঠি লেখার নির্দেশও দিয়েছেন তিনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical