বিপুল টাকার টেন্ডার দখল করতে পঞ্চায়েতের উপপ্রধানকে অপহরণের অভিযোগ, আতঙ্কে থাকতে হয়েছে 'গৃহবন্দি'

গত ১৯ সেপ্টেম্বর ভাল্যগ্রাম পঞ্চায়েত এলাকা উন্নয়নের জন্য ৪২ লক্ষ টাকা দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। কিন্তু সেই টেন্ডার কে নেবে তা নিয়ে গোল বাঁধল পঞ্চায়েতে।

Web Desk - ANB | Published : Nov 15, 2022 8:26 AM IST

টেন্ডার দখল করতে অপহরণ! মাথায় বন্দুক ঠেকিয়ে তৃণমূলের পঞ্চায়েতের উপপ্রধানকে অপহরণের অভিযোগ উঠল তৃণমূলেরই অপর এক গোষ্ঠীর বিরুদ্ধে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠল পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের ভাল্যগ্রামে। এমনকি আতঙ্কে উপপ্রধানকে গৃহবন্দি থাকতে হচ্ছে বলেও জানা যাচ্ছে। সূত্রের খবর, এলাকা উন্নয়নের জন্য সম্প্রতি রাজ্য সরকারের তরফে একটি মোটা অঙ্কের টাকা দেওয়া হয়েছে ভাল্যগ্রাম পঞ্চায়েতকে। সেই টেন্ডার কে নেবে তা নিয়েই বেশ কিছু দিন ধরে বসসা চলছে তৃণমূলের দুই দলের মধ্যে। অভিযোগ উঠছে টাকার বিনিময় দেওয়া হচ্ছে কাজের টেন্ডার।

গত ১৯ সেপ্টেম্বর ভাল্যগ্রাম পঞ্চায়েত এলাকা উন্নয়নের জন্য ৪২ লক্ষ টাকা দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। কিন্তু সেই টেন্ডার কে নেবে তা নিয়ে গোল বাঁধল পঞ্চায়েতে। সিদ্ধান্ত নেওয়ার জন্য বৈঠক ডাকা হলেও বিশেষ লাভ হয়নি। বৈঠকে যোগ দিতে নারাজ পঞ্চায়েত সদস্যদের একাংশ। অভিযোগ ২৪ জন ঠিকাদারের কাছ থেকে আগেভাগেই ২০ হাজার টাকা করে নিয়েছেন এক পঞ্চায়েত সদস্য। এরপরই পঞ্চায়েত সদস্য রুনু মাস্টার পাঁচ দুষ্কৃতীকে নিয়ে মহিলা উপপ্রধান দোলন সাঁতরা মাঝির উপর চড়াও হয় বলে অভিযোগ। মাথায় বন্দুক ঠেকিয়ে তাঁকে তুলে নিয়ে যাওয়া হয় বলেও দাবি করেছেন দোলন। এমনকি প্রায় দু'মাস ধরে 'গৃহবন্দি' থাকতে হয়েছে বলেও জানিয়েছেন উপপ্রধান। যদিও এই অভিযোগ অস্বীকার করেন রুনু। তিনি স্পষ্ট জানিয়েছেন,'সদস্যরা স্বেচ্ছায় পঞ্চায়েতের বৈঠকে গিয়ে সই করেছেন।'

Latest Videos

এখানেই শেষ নয়। অভিযোগ উঠেছে বরাদ্দ টাকা নয়ছয়েরও। ভাল্যগ্রাম পঞ্চায়েতের প্রধান পার্বতী ঘোষের অভিযোগ, পঞ্চায়েত সদস্য প্রদীপ চট্টরাজের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের কমিটি অতিসক্রিয়। তিনি জানান, কোনও টেন্ডার দেওয়া হলে তা থেকে ১০ শতাংশ কমিশন তোলা হয়। তবে সেই কমিশনের টাকা তাঁর হাতে আসে না। ৫০ শতাংশেরও বেশি টাকা আত্মসাৎ করেন প্রদীপ চট্টরাজ। এই বিষয়টি নিয়ে জেলা সভাপতির কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে বলেও জানান পঞ্চায়েত প্রধান।

 

আরও পড়ুন - 

G20 সম্মেলনে চিনা রাষ্ট্রপতি শি জিংপিং-এর সঙ্গে বৈঠক মোদীর, মঙ্গলবার কথা বললেন ইন্দোনেশিয়ার ভারতীয়দের সঙ্গে

প্রেমের নৃশংস পরিণতি - বিয়ের জন্য চাপ দেওয়া থেকে শুরু করে প্রেমে প্রতারণায়, ফিরে দেখুন ১০টি ভয়ঙ্কর হত্যালীলা

পিকনিকে যাওযার পথে বিপত্তি, উত্তরপ্রদেশে বাস উল্টে শিশু দিবসে নিহত ২

Share this article
click me!

Latest Videos

'সরকার বন্যা দুর্গতদের পাশে কোনোদিনই দাঁড়ায়নি, উল্টে কেন্দ্রের টাকা লুট করেছে' বিস্ফোরক Dilip
বাড়ি থেকে বেরোতে হচ্ছে লাঠি নিয়ে! শিয়ালের উপদ্রবে অতিষ্ঠ গ্রামবাসীরা | North 24 Parganas News
'জুনিয়র ডাক্তারদের আন্দোলন থেকে নজর ঘোরাতেই কী বন্যার ছক মমতার?' নথি দেখিয়ে প্রশ্ন জগন্নাথের | Flood
বিধানসভায় শুভেন্দুকে 'হাতজোড়' করে মমতার অনুরোধ! ফাঁস করলেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari
'নাম নিলেই পরিবারের উপর হামলা করবে তৃণমূল, তাই অসুস্থ হয়ে পড়ছেন টালা থানার ওসি'- মন্তব্য সুকান্তর