আরজিকর কাণ্ডের প্রতিবাদ করায় ক্লাস থেকে বের করে দেওয়া হল দুই ছাত্রীকে! নিন্দার ঝড় বাঁকুড়ায়

আরজিকর কাণ্ডের প্রতিবাদ করায় ক্লাস থেকে বের করে দেওয়া হল দুই ছাত্রীকে! নিন্দার ঝড় বাঁকুড়ায়

Anulekha Kar | Published : Sep 22, 2024 2:21 AM IST

আরজিকর-কাণ্ডের প্রতিবাদ করায় দুই ছাত্রীকে ক্লাস থেকে বের করে দিলেন অধ্যাপক! শুক্রবার ঘটনাটি ঘটেছে বাঁকুড়া সারদামনি মহিলা বিদ্যাপিঠে। এই তৃণমূলী অধ্যাপকের নাম শ্যামল সাঁতরা। ওই কলেজের ভূগোলের বিভাগীয় প্রধান হলেন তিনি।

তবে প্রতিবাদের নামে নাকি অরাজকতা চলছিল এমনই অভিযোগ জানিয়েছেন ওই শিক্ষক। আরজিকরের তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুনের অভিযোগে উত্তাল গোটা দেশ। এই আন্দোলনে রেশ পৌঁছেছে বিভিন্ন স্কুলেও। আন্দোলনে নেমেছেন বহু স্কুলের ছাত্রছাত্রী।

Latest Videos

এবার সেই আন্দোলন করতে গিয়েই ক্লাস থেকে বের করে দেওয়া হল দুই ছাত্রীকে। এ প্রসঙ্গে ওই আন্দোলনরত ছাত্রীদের মধ্যে একজন বলেন, " আমরা কলেজের গেটের বাইরে আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আন্দোলন ও রাস্তায় গ্রাফিতি করি । তার জন্য গতকাল শ্যামল সাঁতরা স্যার আমাদের ক্লাস থেকে বের করে দেন । আমরা এমনকী ওঁকে প্রশ্নও করি যে, আরজি-কাণ্ডের প্রতিবাদ করা ন্যায় না অন্যায় । উনি কিছু উত্তর না দিয়ে আমাদের ক্লাস থেকে বের করে দেন । অধ্যক্ষ মহাশয়ের কাছে অভিযোগ জানাতে গিয়েছিলাম । তিনি বললেন, এটা নির্দিষ্ট বিভাগের বিষয় । নিজেরাই মিটিয়ে নাও ।"

এর আগেও শ্যামল সাঁতরার বিরুদ্ধে থ্রেট কালচারের অভিযোগ রয়েছে বলে জানা গিয়েছে। এই প্রসঙ্গে অভিযুক্ত অধ্যাপক জানিয়েছেন, "ক্লাসে একমাস ধরে অরাজকতা চলছিল । ওই ছাত্রীরা কলেজে এসে টাকা তুলে বিভিন্ন ধরনের আন্দোলন করছিল । তাই বিভাগীয় প্রধান হিসেবে অন্যান্য ছাত্র-ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে তাঁদের ক্লাসে আসতে বারণ করা হয়েছে । সুস্থ ক্লাসরুমকে অস্থির করার চেষ্টা করা হয়েছে ।"

 

Share this article
click me!

Latest Videos

'আমি আর মুখ দেখাতে আসব না যদি...' বন্যা দুর্গতদের সামনে দাড়িয়ে চরম কথা বললেন Suvendu Adhikari
ত্রাণ-ওষুধ নিয়ে Keshpur-এ বানভাসী মানুষদের পাশে RG Kar-এর জুনিয়র ডাক্তাররা | Keshpur Flood |
ডিভিসির সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ছিন্ন নিয়ে উদ্বিগ্ন বর্ধমানের চাষীরা, দেখুন কী বলছেন তাঁরা | DVC
আরামবাগের খানাকুলে বন্যা দুর্গতদের পাশে শুভেন্দু, ক্ষতিয়ে দেখলেন গোটা এলাকা | Suvendu Adhikari
আন্দোলনের মঞ্চ ছেড়ে সোজা জরুরি পরিষেবায়! অনেকটাই স্বাভাবিক হল RG Kar | RG Kar News | Junior Doctors