Vote violence: খেজুরিতে তৃণমূল কর্মীর গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা, কাঠগড়ায় বিজেপি

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত খেজুরি। তৃণমূল কর্মীকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। বিজেপি বলল গোষ্ঠীদ্বন্দ্বের জের।

 

Saborni Mitra | Published : Jul 17, 2023 10:18 AM IST

ভোট হিংসার ভয়ঙ্কর ঘটনা পূর্ব মেদিনীপুরের খেজুরিতে। তৃণমূল কংগ্রেসের এক কর্মীকে গাছের সঙ্গে বেঁধে গায়ে পেট্রোল জ্বালিয়ে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল বিজেপি নেতা কর্মীদের বিরুদ্ধে। আক্রান্ত তৃণমূল কংগ্রেস কর্মীকে গুরুতর জখম অবস্থায় ভর্তি করা হয়েছে কাঁথি মহকুমা হাসপাতালে। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি। গেরুয়া শিরিবের দাবি তৃণমূলের গোষ্ঠী কোন্দোলের জেরেই এই ঘটনা ঘটেছে।

পঞ্চায়েত ভোটের ফল প্রকাশের পরেই রাজ্যে থামথে না রাজনৈতিক হিংসা। এখনও হিংসায় উত্তপ্ত রাজ্যের প্রত্যন্ত এলাকাগুলি।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, তৃণমূলের আক্রান্ত কর্মীর নাম নরেন্দ্রনাথ মাজি। খেজুরির ১ নম্বর ব্লকের উত্তর কমলমদান গ্রামের দক্ষিণপল্লির বাসিন্দা।

তাঁর পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন, জোর করে তাদের জায়গা দখল করে নিয়েছে কয়েকজন দুষ্কৃতী। রবিবার সপরিবারে থানায় অভিযোগ জানাতে যাচ্ছিল। সেই সময়ই রাস্তাতেই তাদের ওপর চড়াও হয় স্থানীয় বিজেপি কর্মীরা। তাদের বঘড়ক মাধর করা হয় বলে অভিযোগ। সেই সময়ই নরেন্দ্রনাথকে রাস্তার পাশের একটি গাঠে বেঁধে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয়।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, তারা প্রতিবেশীদের সহযোগিতায় নরেন্দ্রনাথকে উদ্ধার করে কাঁথি মহকুমা হাসপাতালে ভর্তি করেছিল। তাঁর শরীরের অধিকাংশ স্থানই পুড়ে গিয়েছিল। বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক। পরিবারের সদস্যরা ৩০-৪০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পলেও জাবিয যাদের অধিকাংশ বিজেপির স্থানীয় কর্মী।

যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি পঞ্চায়েতের দখল নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরেই এই ঘটনা ঘটেছে। তারাও খেজুরি থানায় গিয়ে এই অভিযোগ করে এসেছে। অন্যদিকে পুলিশ জানিয়েছে গোটা ঘটনার তদন্ত চলছে। নরেন্দ্র অবস্থা একটু স্থিতিশীল হলেও তার বয়ান নেওয়া হবে।

পঞ্চায়েত ভোটে পূর্ব মেদিনীপুর জেলায় দূর্দান্ত ফল করেছে তৃণমূল কংগ্রেস। এই জেলা পরিষদের ৭০টি আসনের মধ্যে ৫৬টি তৃণমূল কংগ্রেসের দখলে রয়েছে। বিজেপির দখলে মাত্র ১৪টি। গ্রাম পঞ্চায়েতের ২২৩টি আসনের মধ্যে ১৩৭টি আসন তৃণমূলের দখলে। আর পঞ্চায়েত সমিতিতে ২৫টির মধ্যে তৃণমূল কংগ্রেস দখল করেছে ১৯টি। এই জেলা শুভেন্দু অধিকারীর গড় হিসেবে পরিচিত। পুলিশ জানিয়ে ভোটের পর থেকেই একাধিক বিক্ষিপ্ত হিংসার ঘটনা ঘটছে এই জেলাতে।

আরও পড়ুনঃ

পাকিস্তানের সীমা হায়দারকে ৭২ ঘণ্টার আলটিমেটাম গোরক্ষা বাহিনীর, প্রেমের ঠেলায় বিপন্ন চার সন্তানের মায়ের জীবন

বিচার ব্যবস্থার অবমাননার অভিযোগে অভিষেকের সাংসদ পদ খারিজের দাবি, স্পিকারকে চিঠি বিজেপির সৌমিত্র খানের

আগামী মাসেই বাংলায় আসছেন অমিত শাহ, দিল্লিতে বাংলার ভোট সন্ত্রাস নিয়ে বৈঠকের পর বললেন সুকান্ত মজুমদার

 

Read more Articles on
Share this article
click me!