WBJEE result 2023: শুক্রবারই প্রকাশিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল, জানুন কীভাবে দেখবেন রেজাল্ট

জয়েন্ট্র এন্ট্রান্স বোর্ড সূত্রে জানা যাচ্ছে সরকারি ওয়েবসাইটেই। গত ৩০ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল রাজ্যে।

Web Desk - ANB | Published : May 23, 2023 6:00 PM IST

আগামী শুক্রবারই প্রকাশিত হটে চলেছে ২০২৩ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। মঙ্গলবারই টুইট করে জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আগামী ২৬ মে ২০২৩ ২০২৩ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার রেজাল্ট জানতে পারবে পড়ুয়ারা। মঙ্গলবার নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করেন ব্রাত্য বসু। টুইটারে তিনি লেখন,'পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, ২০২৩-এর ফলাফল আগামী ২৬ মে শুক্রবার বেলা ২.৩০-এর সময় একটি সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করা হবে। প্রায় ৯৮,০০০ পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছেন এই বার। তারা তাঁদের র‌্যাঙ্ক কার্ড বোর্ডের ওয়েবসাইটে বিকেল ৪টের সময় থেকে ডাউনলোড করতে পারবেন। সকল পরীক্ষার্থীদের আমি আন্তরিক শুভেচ্ছা জানাই।'

কোথায় দেখা যাবে রেজাল্ট?

জয়েন্ট্র এন্ট্রান্স বোর্ড সূত্রে জানা যাচ্ছে সরকারি ওয়েবসাইটেই। wbjeeb.nic.in- ওয়েবসাইটে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থীরা। গত ৩০ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল রাজ্যে।

 

 

প্রসঙ্গত, ২৪ মে প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। আগামীকাল বেলা ১২টায় রেজাল্ট ঘোষণা করা হবে। ১২.৩০ মিনিট থেকেই ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন পড়ুয়ারা। ইতিমধ্যেই এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দুপুর ১২টায় সাংবাদিক বৈঠকের পরই সংসদের ওয়েবসাইটে মার্কশিট দেখতে পাবেন পরীক্ষার্থীরা। এছাড়া নানা বেসরকারী ওয়েবসাইট, অ্যাপ এমকী এসএমএস-এর মাধ্যমেও রেজাল্ট জানা যাবে। অ্যাডমিট কার্ডে দেওয়া রোল নম্বর দিলেই সঙ্গে সঙ্গেই রেজাল্ট পাবে পড়ুয়ারা।

এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৪ মার্চ। পরীক্ষা শেষ হয় ২৭ মার্চ। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ৫২ হাজার, গতবছররের তুলনায় ৭ হাজার বেশি। ছাত্রের সংখ্যা ৩ লক্ষ ৬২ হাজার ৫৭১ জন । ছাত্রীর সংখ্যা ৪ লক্ষ ৮৯ হাজার ১৩৫ জন। রাজ্যে মোট পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৩৪৯। অন্যান্যবারের তুলনায় কম সময়ের মধ্যেই ফল প্রকাশ করছে সংসদ।

 

Share this article
click me!