Weather News: দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি, উত্তরবঙ্গে আজকের আবহাওয়া কেমন?

রাতভর আকাশ জুড়ে জমাট মেঘ, তার সঙ্গে বেড়েছে ঘর্মাক্ত পরিস্থিতি।

Sahely Sen | Published : Mar 15, 2024 1:35 AM IST

বৃহস্পতিবারের পর শুক্রবারও কলকাতার আকাশের মুখ ভার। রাতভর আকাশ জুড়ে জমাট মেঘ, তার সঙ্গে বেড়েছে ঘর্মাক্ত পরিস্থিতি। শুক্রবারও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় , এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর । বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩৫-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। সব থেকে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী অঞ্চলগুলিতে।

-
 

ঊর্ধ্বমুখী তাপমাত্রার সঙ্গে বেড়ে গেছে ভ্যাপসা গরম। যার জেরে নাজেহাল হতে হচ্ছে বঙ্গবাসীকে। হাওয়া অফিস জানিয়েছে যে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে আরও বাড়বে তাপমাত্রা। শুক্র, শনি ও রবিবার পরিস্থিতি মোটামুটি একই রকম থাকবে । পর পর টানা কয়েকদিন হালকা বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩৫-৪০ কিমি বেগে দমকা হাওয়াও বইতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

-

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের প্রায় ১১ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়ার এখনই পরিবর্তন হচ্ছে না। আগামী সপ্তাহের মঙ্গলবার পর্যন্ত প্রায় একই রকম থাকবে আবহাওয়া। রয়েছে বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আবার খানিকটা কমে যাবে উত্তরবঙ্গের জেলাগুলির সর্বনিম্ন তাপমাত্রা।

Share this article
click me!