আর বৃষ্টি হবে না- চলতি সপ্তাহে ভ্যাপসা গরম বাড়লেও ২১ জুলাই ভাসবে কলকাতা- দক্ষিণবঙ্গ

প্রত্যেকবারের মত এবারও একুশে জুলাই কলকাতাতে বৃষ্টি হবে। বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাই। বৃষ্টির বেশি সম্ভাবনা থাকবে উপকূল ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে। ওড়িশা ও অন্ধপ্রদেশ উপকূলে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। 

 

Saborni Mitra | Published : Jul 15, 2024 3:14 PM IST

19
২১ জুলাই বৃষ্টি

প্রত্যেকবারের মত এবারও একুশে জুলাই কলকাতাতে বৃষ্টি হবে। বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাই। বৃষ্টির বেশি সম্ভাবনা থাকবে উপকূল ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে।

29
নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের অবস্থান

নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের অবস্থানওড়িশা ও অন্ধপ্রদেশ উপকূলে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। তার প্রভাবেই বৃষ্টি বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে।

39
ঘূর্ণাবর্ত

ঘূর্ণাবর্ত রয়েছে নাগাল্যান্ড ও গুজরাটে। আরো একটি ঘূর্ণাবর্ত রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ঝাড়খন্ড ওড়িশা সংলগ্ন এলাকায়।

49
মৌসুমী অক্ষ রেখার অবস্থান

মৌসুমী অক্ষরেখা সম্বলপুর ও পুরী হয়ে দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে পর্যন্ত বিস্তৃত। একটি অফশোর অক্ষরেখা রয়েছে মহারাষ্ট্র থেকে কেরালা পর্যন্ত।

59
বৃষ্টির সম্ভাবনা

পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে উনিশে জুলাই শুক্রবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা। উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা সংলগ্ন উপকূলে এই নিম্ন চাপের প্রভাব সব থেকে বেশি থাকবে।

69
চলতে সপ্তাহে বৃষ্টি কমবে

আজ ও মঙ্গলবার দিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। ক্রমশ বৃষ্টির সম্ভাবনা কমবে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি আরও কমবে দক্ষিণবঙ্গে।

79
শুক্রবার থেকে বৃষ্টি বাড়বে

শুক্রবার থেকে ফের বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। উপকূলের জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ একটু বেশি হতে পারে। তবে ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

89
২১ জুলাই বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি

একুশে জুলাই কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিস্তীর্ণ এলাকায় বৃষ্টির সম্ভাবনা। ওড়িশা ও অন্ধ উপকূলে নিম্নচাপ তৈরির সম্ভাবনা তার প্রভাবেই উইকেন্ডে বৃষ্টি বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে।

99
কাল থেকে উত্তরে বৃষ্টি

মঙ্গলবার ভারী বৃষ্টি জলপাইগুড়ি জেলাতে। বজ্রবিদ্যসহ বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি কোচবিহার মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos