Weather Update: সোমবার থেকে তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস এই পাঁচ জেলায়, জারি করা হয়েছে হলুদ সতর্কতা

সোমবার সকাল থেকেই আবার ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার পর্যন্ত পরিস্থিতির তেমন উন্নতি হবে না।

 

Saborni Mitra | Published : May 12, 2024 2:09 PM IST

110
রবিবারের আবহাওয়া

রবিবার সকালে থেকেই ছিল মেঘলা আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কমলেই তেমন চড়া রোদ দেখা যায়নি। কিন্তু সোমবার থেকে আবারও আকাশের মুখ ভার থাকবে বলেও জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

210
সোমবারের আবহাওয়া

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে প্রবল ঝড় বৃ্ষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

310
ঝড়ের গতিবেগ

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এই ৬ জেলায় ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার।

410
বাকি জেলার পূর্বাভাস

আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলিতেও ঝোড়ো হাওয়া বইবে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে।

510
মঙ্গলবারের পূর্বাভাস

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। তারপর আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।

610
উত্তরবঙ্গের জন্য পূর্বাভাস

আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী সোমবার থেকে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ঝড়ের কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

710
আপাতত তাপপ্রবাহ নয়

মৌসমভবন জানিয়েছে আপাতত তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই। গোটা দেশেই পরিস্থিতি স্বাভাবিক।

810
রাজ্যে হাওয়া বদলের কারণ

বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। তাতেই রাজ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

910
কলকাতার তাপমাত্র

আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ২৩ ডিগ্রি। আগামী ৬ দিন তাপমাত্রা ৩৫-৩৬ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে।

1010
স্বস্তির আবহাওয়া

গত সপ্তাহ পর্যন্ত গোটা রাজ্যই তাপপ্রহবাহে জলেপুড়ে যাচ্ছিল। রেকর্ড হয়েছিল কলকাতার তাপমাত্রার। এক সপ্তাহের মধ্যেই তাপমাত্রার পারদ নেমেছে অনেকটাই।

Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos