Weather News: তাপমাত্রায় খামখেয়ালিপনা অব্যাহত, শুক্রবার সারাদিন কেমন থাকবে বঙ্গের আবহাওয়া?

কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা নেমে গেল স্বাভাবিকের থেকে প্রায় ৬ ডিগ্রি নীচে। শুক্রবারও তাপমাত্রার কোনও বড়সড় পরিবর্তন হবে না বলেই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Sahely Sen | Published : Mar 8, 2024 1:30 AM IST

কলকাতার আকাশে কখনও মেঘ, কখনও রোদ্দুর, তাপমাত্রাতেও খামখেয়ালিপনা অব্যাহত রইল বৃহস্পতিবার প্রায় গোটা দিন জুড়ে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা নেমে গেল স্বাভাবিকের থেকে প্রায় ৬ ডিগ্রি নীচে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সর্বনিম্ন প্রায় ২২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবারও তাপমাত্রার কোনও বড়সড় পরিবর্তন হবে না বলেই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

-

শুক্রবার শুধুমাত্র দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকাগুলিতে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের বাদবাকি জেলাগুলিতে প্রায় শুষ্ক আবহাওয়াই থাকবে। বৃষ্টি হওয়ার খুব বেশি সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে কিছু কিছু জায়গায় হালকা মেঘ জমতে পারে। 

-

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ার জেরে বঙ্গে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। অপরদিকে, উত্তর-পূর্ব ভারতের ওপরেও পশ্চিমী ঝঞ্ঝা থাকার দরুন সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা নেমে গিয়েছিল। তবে, শুক্রবার থেকে ধীরে ধীরে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। শনিবারের পর থেকে বেশ অনেকটাই চড়ে যেতে পারে তাপমাত্রার পারদ। 


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!