Mamata On Abhijit: 'বিজেপি বাবু'বলে কটাক্ষ, দাঁড়ালেই পড়ুয়া নিয়ে যাব- অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে হুঁশিয়ারি মমতার

নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত সভায় মমতা রাজ্যের বিচারব্যবস্থারও সমালোচনা করেন। পাশাপাশি নাম না করে নিশানা করেন প্রাক্তন বিচারপতিকে। তিনি বলেন, বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে।

 

Saborni Mitra | Published : Mar 7, 2024 12:29 PM IST

বৃহস্পতিবারই আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর এই দিনই মিছিল থেকে নাম না করে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিশানা করেন। কটাক্ষ করে তিনি 'বিজেপি বাবু'ও বলেন প্রাক্তন বিচারপতিকে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাসতে বিজেপির নেতা কর্মীদের নিয়ে বৈঠক করেছেন। সেদিনের বৈঠকেও উপস্থিত ছিল সন্দেশখালির মহিলারা। এদিন তৃণমূলের মিছিলেও সন্দেশখালির মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়়ার মত।

এদিন নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত সভায় মমতা রাজ্যের বিচারব্যবস্থারও সমালোচনা করেন। পাশাপাশি নাম না করে নিশানা করেন প্রাক্তন বিচারপতিকে। তিনি বলেন, 'বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে। বিচারের চেয়ারে বসে বিজেপি বাবু... বিজেপি পার্টিতে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছে। বিজেপি বললেই বিচার... বিজেপি যা বলছে তাই হচ্ছে। আমি জাজ নিয়ে বলতে পারি না, কিন্তু জাজমেন্ট নিয়ে বলতে পারি। কারণ আমিও আইনজীবী। এখন নয় আগে থেকেই। আইনে কোনটা সঠিক আর কোনটা বেঠিক আমি জানি।'

মমতা এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নাম না করে বলেন, তিনি খুশি যে মুখোশ টা খসে পড়েছে। তিনি বলেন, 'আমি খুশি যে মুখোশটা খুলে পড়েছে। মুখ ও মুখোশ আলাদা হয়ে গেছে। আমরা প্রথম থেকেই বলেছিলাম হাজার হাজার ছাত্রছাত্রীর চাকরি খেয়ে বড় নেতা হয়ে গিয়েছিল। প্রতিদিন মিটিং করে বক্তৃতা দিচ্ছেন, টিভিতে ইন্টারভিউ দিচ্ছেন। অভিষেককে তো নাম না করে রোজ গালাগারি দিত। অনেক কিছু দেখেছি। আজ আপনি কোথায় গেলেন? কাল তো আপনার রায় জনগণ দেবে। আপনি হাজার হাজার ছেলে মেয়ের চাকরি খেয়েছেন। তৈরি থাকুন জনগণ জবাব দেবে। যেখানেই দাঁড়াবেন আমি পড়ুয়াদের নিয়ে যাব কারণ পড়ায়ারাই লড়াই করবে। যাদের চাকরি আপনি খেয়েছেন। চাকরি দেওয়ার ক্ষমতা নেই।, চাকরি খাচ্ছেন আপনারা।' অনেকেই মনে করছেন পড়ুয়া বলতে মমতা চাকরিপ্রার্থীদের কথাই বলতে চেয়েছেন।

এদিন মমতার মিটিংএ ছিলেন সন্দেশখালির মহিলারা। তাদের উদ্দেশ্যে মমতা বলেন, এখানে সন্দেশখালির মহিলারা এসেছেন সন্দেশ নিয়ে। তাঁরা মিষ্টি সংবাদ নিয়ে এসেছেন। তিনি বলেন, সন্দেশখালি নিয়ে অনেক ভুয়ো সন্দেশও দিয়েছেন। বাংলায় মিষ্টি, হিন্দিতে সন্দেশ মানে আবার সংবাদ। তিনি বলেন কিছু ঘটনা ঘটে। কিন্তু সবসময় তা তিনি জানতে পারেন না। তবে জানলেই তিনি অ্যাকশন নেন বলেও জানিয়েছেন।

 

Read more Articles on
Share this article
click me!