Weather News: বৃষ্টিভেজা আবহাওয়ায় রাতের তাপমাত্রায় পতন, বঙ্গে বর্ষণ কমবে কবে?

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, মার্চের শেষ থেকেই কলকাতায় দিনের তাপমাত্রা ছুঁতে শুরু করেছে ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

Web Desk - ANB | Published : Mar 29, 2023 1:31 AM IST / Updated: Mar 29 2023, 07:03 AM IST

মার্চের শেষ দিকে একটানা বৃষ্টির মধ্য দিয়েই কলকাতায় গ্রীষ্মকালের আগমন। ২ সপ্তাহ ধরে এক টানা বৃষ্টিপাত হলেও তাপমাত্রার পারদ চড়ছে চড়চড় করে। আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, মার্চের শেষ থেকেই কলকাতায় দিনের তাপমাত্রা ছুঁতে শুরু করেছে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু, তাপমাত্রার বাড়বাড়ন্ত সত্ত্বেও এখনই অব্যাহতি মিলছে না বৃষ্টি থেকে।

আবহাওয়ার আপডেট অনুযায়ী, বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে প্রায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার মোটামুটি দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপমাত্রা ৩৩ থেকে ৩৫ ডিগ্রির মধ্যে বিরাজ করবে। উত্তরবঙ্গে দার্জিলিং জেলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে প্রায় ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

মঙ্গলবার পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপকূলে বৃষ্টি জারি থাকলেও অন্যান্য জেলাগুলিতে বৃষ্টি হালকা বিরতি দিতে পারে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ২৯ মার্চ, মঙ্গলবার, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলী, নদিয়া এবং পূর্ব বর্ধমান জেলায় সামান্য বৃষ্টিপাত হতে পারে, বৃষ্টির সঙ্গে জারি থাকবে বজ্রপাত। তবে, এই বৃষ্টি এখনই পুরোপুরি অব্যাহতি দিচ্ছে না। চলতি সপ্তাহেও দক্ষিণের বহু জেলায় ব্ষ্টি জারি থাকার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, উত্তরবঙ্গেও চলতি সপ্তাহে জারি থাকবে বৃষ্টি। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় আজ এবং আগামিকাল বৃষ্টি থেকে সাময়িক বিরতি মিললেও দার্জিলিং এবং কালিম্পং জেলায় বৃষ্টিপাত জারি থাকবে। বৃষ্টির পরিমাণ খুব সামান্য হলেও তার সঙ্গে বজায় থাকবে বজ্রপাতের আশঙ্কা।

আরও পড়ুন-
এবার কি ভাঙন ধরছে দীপিকা-রণবীরের সম্পর্কের অন্দরে? ‘ডিভোর্স’-এর খবর নিয়ে আশঙ্কায় ভক্তরা

ক্রিকেটার হরমনপ্রীত কৌরের লেটেস্ট ছবি তাক লাগাচ্ছে তরুণ প্রজন্মের চোখে 
পশ্চিমবঙ্গে পা রাখলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, সাদরে অভ্যর্থনা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়, সিভি আনন্দ বোস

Share this article
click me!