Weather update: বসন্তেই ধেয়ে আসছে দুর্যোগ, বুধবার থেকে ঝড়বৃষ্টির পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের

তাপমাত্রার পারদ চড়ছের কলকাতা -সহ রাজ্যের সব জেলাতেই। তবে আগামী দুই দিনের মধ্যে রাজ্যের কয়েকটি জেলায় দুর্যোগের পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

Saborni Mitra | Published : Feb 20, 2024 12:14 PM IST

110
বসন্তেই গরম

সদ্যোই শীত বিদায় নিয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গের সঙ্গে পাল্লা দিয়ে দ্রুত চড়ছে তপমাত্রার পারদ। এই অবস্থায় আগামী দুই দিনের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

210
তাপমাত্রার পারদ চড়ছে

দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেই তাপমাত্রার পারদ চড়ছে। আসানসোল, বাঁকুড়া তাপমাত্রার পারদ ৩১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে পৌঁছে গেছে।

310
পিছিয়ে নেই কলকাতা

কলকাতাতেই পাল্লা দিয়ে তাপমাত্রার পারদ চড়ছে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেলসিয়াল। হাওয়া অফিসের ওয়েবসাইট অনুযায়ী সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৮। যা স্বাভাাবিকের তুলনায় বেশি।

410
বাতাসে বাড়ছে আদ্রতা

তাপমাত্রার বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাতাসে বাড়ছে আদ্রতা। সেই কারণে ফেব্রুয়ারির মধ্যেই ঘেমেনেয়ে অকসা হচ্ছে অনেকেই। দিনের বেলা বাইরে যেতে হলে ছাতারও প্রয়োজন হচ্ছে।

510
মেঘলা আকাশ

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার সকাল থেকেই কলকাতা ও আশপাশের এলাকার আকাশ থাকবে মেঘলা।

610
দুই দিনের বৃষ্টি

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বুধ ও বৃহস্পতিবার রাজ্যের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

710
বুধবার বৃষ্টির সম্ভাবনা

বুধবার জলপাইগুড়ি, মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বৃষ্টি হতে পারে।

810
বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা

বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টির পূর্বাভাস রেছে।

910
ঝড়বৃষ্টির সতর্কতা

দুই দিনই সংশ্লিষ্ট জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

1010
সাবধানতা

হাওয়া অফিস জানিয়েছে, ঝড় বৃষ্টির সময় বাইরে বার হতে নিষেধ করেছে। ঘর বা কোনও ছাউনির তলায় আশ্রয় নিতেও নির্দেশ দিয়েছে। তবে মৎসজীবীদের জন্য কোনও নিষেধাজ্ঞা নেই।

Share this Photo Gallery
click me!
Recommended Photos