আচমকা বেতন কাটার ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের! জারি বিজ্ঞপ্তি, চিন্তায় সরকারি কর্মীরা

আরজি করে (RG Kar) কাণ্ডে ফুঁসছে গোটা বাংলা। আর জি কর হাসপাতালে কর্মরত তরুণী চিকিৎসকের ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদে গতকাল নবান্ন অভিযানের ডাক দিয়েছিল পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। এরই মধ্যে আচমকা সরকারি কর্মীদের বেতন কাটার ঘোষণা করল রাজ্য। কেন?

Parna Sengupta | Published : Aug 28, 2024 10:08 AM IST

110

নবান্ন অভিযান আন্দোলনকে ঘিরে দফায় দফায় সংঘর্ষ। নবান্ন অভিযান (Nabanna Abhijan) ঘিরে রণক্ষেত্রের রূপ নেয় রাজপথ। রাজ্যের ছাত্র সমাজের পাশাপাশি নবান্ন অভিযানে যোগ দিয়েছিলেন ডিএ আন্দোলনকারীরাও।

210

গতকাল ছাত্রদের পাশাপাশি নবান্ন অভিযানে সক্রিয় ভূমিকায় দেখা যায় সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষকে। অবশ্য তার আগের দিন রাতেই নবান্নের কাছে চলে গিয়েছিলেন তিনি।

310

গতকালও কাজের দিনে অনেক সরকারি কর্মী (Government Employees) নবান্ন অভিযানে অংশ নিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে পথে নেমেছিলেন।

410

আবার জানা গিয়েছে, অনেক সরকারি কর্মচারী নাকি অফিসেই থেকে যান গতকাল। এই আবহেই ২৭ অগস্ট কড়া বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের অর্থ দফতর (West Bengal Government)।

510

এদিন সরকারি কর্মীদের উদ্দেশে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ‘বিজেপির ডাকা বনধে সরকারি কর্মীদের অফিসে আসা বাধ্যতামূলক। বুধবারের জন্যে কোনও সরকারি কর্মীর ক্যাজুয়াল লিভ (CL) মঞ্জুর করা হবে না।

610

পাশাপাশি ‘হাফ ডে’ ছুটির ক্ষেত্রেও সেই একই নির্দেশিকা জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে সাফ জানানো হয়েছে, কোনও সরকারি কর্মচারী যদি বুধবার পুরোদিন বা অর্ধদিবস ছুটি নিয়ে অফিসে না আসেন তাহলে সংশ্লিষ্ট কর্মীর বেতন কেটে নেওয়া হবে।

710

প্রসঙ্গত, আর জি কর নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার ছাত্র সমাজের নবান্ন অভিযান ঘিরে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে গোটা শহর।

810

‘শান্তিপূর্ণ’ আন্দোলনে পুলিশ ‘অত্যাচার’, ‘সন্ত্রাস’ চালিয়েছে বলে অভিযোগ। এই ঘটনার প্রতিবাদে বুধবার ১২ ঘণ্টা বাংলা বনধের (Bangla Bandh) ডাক দিয়েছে বিজেপি (BJP)।

910

নবান্ন অভিযান চলাকালীন পুলিশি বাধা অতিক্রম করে নবান্নের খুব কাছে পৌঁছে যান বিক্ষোভকারীরা। যার ফলে নবান্নর ভিতরে থাকা কর্মীদের মধ্যেও উত্তেজনার সৃষ্টি হয়।

1010

দিনভর আন্দোলন বিক্ষোভ সংঘর্ষ চলার পর অফিস থেকে ফেরার পথেও অনেক সরকারি কর্মীকে সমস্যার মুখে পড়তে হয়। আবার আজ বিজেপির বনধ ডাকায় অনেকেই নবান্নেই থেকে গিয়েছিলেন। এমনটাই খবর।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos