রাম নবমীতে রাজ্য জুড়ে ছুটি! ভোটের আগে নয়া বিজ্ঞপ্তি জারি নবান্নে

রামনবমীতে ছুটি ঘোষণা করল রাজ্য। আগামী ১৭ এপ্রিল বুধবার পড়েছে রাম নবমী।

Anulekha Kar | Published : Apr 10, 2024 3:12 AM IST

রামনবমীতে ছুটি ঘোষণা করল রাজ্য। আগামী ১৭ এপ্রিল বুধবার পড়েছে রাম নবমী। এদিন গোটা রাজ্যে ছুটি থাকবে বলে জানানো হয়েছে। এদিন স্কুল, কলেজ, অফিস সব ছুটি থাকছে এ রাজ্যে। এ নিয়ে নতুন নির্দেশিকা জারি করল অর্থ দফতর। রাজ্য সরকারের তরফে ছুটির তালিকা দেওয়া ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে ইতিমধ্যেই।

সামনেই লোকসভা ভোট । এই সময় হঠাৎ রামনবমীর ছুটি দেওয়া ভোটের অঙ্ক বাড়ানোর জন্যই দেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকে। রাম নবমীর দিন তাই রাজ্য সরকারের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়তে ছুটি থাকবে।পশ্চিমবঙ্গে সরকারি কর্মচারীদের বছরে আরও একদিন ছুটি। সেটি অনেকের কাছেই নিঃসন্দেহে আনন্দ সংবাদ। তে এই ছুটি ঘোষণা নিয়ে রাজনৈতিক তরজা কিছু কম হবে না বলেই মনে করা হচ্ছে।

রাজ্য সরকার রাম বিরোধী বলে কটাক্ষ করেছিল বিজেপি। সেখানে নবান্নের তরফে এই ছুটি ঘোষণার পরে চাপে পড়ে গিয়েছেন বিজেপি। ভোটের আগে এই ছুটি যে রাজনৈতিক ভাবে বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন অনেকে। এর আগে মতুয়া সম্প্রদায়ের আবেগকে সম্মান জানিয়ে গুরুচাঁদ ঠাকুরের জন্মদিনেও ছুটি ঘোষণা করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। এবার রাম নবমীতে ছুটি ঘোষণা করল তৃণমূল সরকার।

Read more Articles on
Share this article
click me!