পর পর দু’বার কলকাতা বিশ্ববিদ্যালয়ে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, অধ্যক্ষদের সোমবার বিশেষ পরামর্শ

জাতীয় শিক্ষা নীতি সংক্রান্ত বিষয়ে বৈঠকে যোগ দিতে সোমবার দুপুরে কলকাতা বিশ্ববিদ্যালয়ে পৌঁছে যান পশ্চিমবঙ্গের রাজ্যপাল। তার আগে একটি সারপ্রাইজ় ভিজ়িট করেন তিনি। 

Web Desk - ANB | Published : Apr 10, 2023 1:14 PM IST

সোমবার সকালে কলকাতা বিশ্ববিদ্যালয়ে সারপ্রাইজ় ভিজ়িট করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। সকাল ১১টা নাগাদ বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে বেরিয়ে যাওয়ার পর ফের আরও একবার রাজভবনে ফেরত যাওয়ার পথে একই দিনে দুপুর তিনটে নাগাদ কলকাতা বিশ্ববিদ্যালয়ে পৌঁছে যান তিনি।

সোমবার রাজ্যপালকে স্বাগত জানিয়ে ভিতরে নিয়ে যান কলকাতা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য আশিস চট্টোপাধ্যায়। এদিন দুপুরে উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষদের বৈঠকে অংশগ্রহণ করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। জাতীয় শিক্ষানীতির বাস্তবায়ন করার জন্য তিনি অধ্যক্ষদের অগ্রণী ভূমিকা নেওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি রাজ্য সরকার যাতে এই বছর থেকেই জাতীয় শিক্ষানীতি চালু করে, তার জন্য আলোচনা করার কথাও বলা হয়েছে।

জাতীয় শিক্ষা নীতি সংক্রান্ত বিষয়ে একটি বৈঠকে যোগ দিতে সোমবার দুপুরে কলকাতা বিশ্ববিদ্যালয়ে পৌঁছে যান পশ্চিমবঙ্গের রাজ্যপাল। এই বৈঠকে কলেজের অধ্যক্ষদের রয়্যাল বেঙ্গল টাইগারের সঙ্গে তুলনা করেন তিনি। সমাজে তাঁদের অগ্রণী ভূমিকা নিয়ে সদুপদেশ দেন। জাতীয় শিক্ষানীতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন সিভি আনন্দ বোস। নতুন শিক্ষানীতির বাস্তবায়নের ক্ষেত্রে কিছু পরিকাঠামোগত সমস্যা এবং শিক্ষক সংক্রান্ত সমস্যা রয়েছে বলে উপাচার্য তাঁকে জানিয়েছেন। কলেজের অধ্যক্ষদের সঙ্গে আলোচনা ছাড়াও স্নাতকোত্তর স্তরের অধ্যাপক ও ডিনদের সঙ্গেও আলোচনা করছেন রাজ্যপাল।

আরও পড়ুন-
রাজ্যবাসীর উদ্দেশ্যে নবান্নের বিশেষ পরিষেবা ৩০টি অত্যাধুনিক অ্যাম্বুল্যান্স, উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
চাকরি-পরবর্তী জীবনে যদি পেনশনের সম্ভাবনা না থাকলে কীভাবে টাকা জমাবেন?
জিতেন্দ্র তিওয়ারিকে জামিন দিল কলকাতা হাইকোর্ট, তবে আসানসোলে যেতে পারবেন না বিজেপি নেতা
কোন স্বপ্ন দেখলে বাড়বে প্রচুর ধনসম্পত্তি, কোন স্বপ্ন বুঝিয়ে দেয় আপনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন, জেনে নিন স্বপ্ন দেখার ফলাফল

Share this article
click me!