Panchayat Election Results: 'ভোট লুঠে মরিয়া তৃণমূলের গুন্ডারা', গণনার দিনেও শাসক দল ও রাজ্য নির্বাচন কমিশনকে নিশানা শুভেন্দুর

শুভেন্দু অধিকারী বলেন, গণনার দিনও ডায়মন্ড হারবার মডেল পুরোদমে চলছে। তৃণমূলের গুন্ডারা বিরোধী এজেন্ট ও প্রার্থীদের বাধা দিয়ে ভোট লুট করতে মরিয়া হয়ে চেষ্টা করছে।

 

Saborni Mitra | Published : Jul 11, 2023 6:54 AM IST

পঞ্চায়েত ভোটের দিন সকালেই সোশ্যাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেসকে নিশানা করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ গণনার দিনেও ভোট লুঠ করছে তৃণমূল কংগ্রেস। ডায়মন্ড হারবার মডেল অনুসরণ করছে বলেও সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন তিনি। বিজেপি নেতা সকাল বেলাই নির্বাচণ নিয়ে একটি লম্বা চওড়া পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়।

শুভেন্দু অধিকারীর অভিযোগ, 'গণনার দিনও ডায়মন্ড হারবার মডেল পুরোদমে চলছে। তৃণমূলের গুন্ডারা বিরোধী এজেন্ট ও প্রার্থীদের বাধা দিয়ে ভোট লুট করতে মরিয়া হয়ে চেষ্টা করছে।' তিনি আরও বলেন বিজেপি ও অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলিকে গণনাকেন্দ্রে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। তাদের এক থেকে দুই কিলোমিটার দূরেই আটকে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। কাউন্টিং এজেন্টদেরও ভয় দেখাচ্ছে তৃণমূল কংগ্রেস। তিনি আরও বলেন, গণনাকেন্দ্রের সামনে বোমাবাজি হচ্ছে। বিরোধীদের অপহরণ করে মারধর করা হচ্ছে। ডায়মন্ড হারবার, কেশপুর, গলসী, কাটোয়া, বাগনান - একাধিক জায়গায় সন্ত্রাস হচ্ছে বলেও অভিযোগ শুভেন্দু।

এদিন শুভেন্দু রাজ্য নির্বাচন কমিশনকেও আবার নিশানা করেন। তিনি বলেন, গণনা প্রক্রিয়া বন্ধ রেখে বিরোধী এজেন্ট ও প্রার্থীদের গণনা কেন্দ্রে ঢোকার ব্যবস্থা আগে করতে হবে। তারা অনুষ্ঠানস্থলে পৌঁছালেই কেবল গণনা প্রক্রিয়া শুরু করা উচিত বলেও দাবি করেন তিনি।

পঞ্চায়েত ভোট গণনার দিন সকাল থেকেই রাজ্য জুড়ে বিক্ষিপ্ত অশান্তির ছবি ধরা পড়েছেঃ

মঙ্গলবার সকাল থেকেই ভোট গণনাকে কেন্দ্র করে উত্তপ্ত বীরভূম। নানুরে সিপিআই(এম) কর্মীদের গণনাকেন্দ্র যেতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। প্রতিবাদেপথ অবরোধ করে রাস্তায় টায়ার জালিয়ে বিক্ষোভ দেখায় বাম কর্মীরা। পরিস্থিতি বেশ কিছুক্ষণ পরে নিয়ন্ত্রণে আসে। তবে তৃণমূল কংগ্রেস অভিযোগ উড়িয়ে দিয়েছে।

দক্ষিণ ২৪ পরগনায় আমডাঙায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ করেছে সিপিআই(এম) প্রার্থীরা। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। অন্যদিকে আনডাঙায় দুই সিপিআই(এম) কর্মীকে অপহরণ করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। অপহৃত বিশঅবজিৎ সামন্ত সন্তোষপুর ১৩৯ নম্বর বুথের প্রার্থী। অন্য সিপিএম প্রার্থীর নাম মহম্মদ কুতুবউ্দদিন। তিনি চণ্ডীগড় গ্রাম পঞ্চায়েতের ৫৭ নম্বর বুথের প্রার্থী। এই জেলায় আক্রান্ত তৃণমূল কংগ্রেস। প্রার্থী ও তাঁর স্বামীকে মারধর করা হয় বলে অভিযোগ সিপিএমএর বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে বামেরা।গণনা কেন্দ্রে ঢুকতে বাধা দেওয়া হয় বলেও অভিযোগ। তবে প্রার্থী ও তাঁর স্বামীকে উদ্ধার করেছে পুলিশ। সামশেরগঞ্জে ব্যাপক বোমাবাজি হচ্ছে বলেও জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। পূর্ব বর্ধমানের গলসীতে সিপিআই(এম) প্রার্থীকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। বাম প্রার্থী তরুণ পদ বাগদিরপা ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে কৃণমূলের বিরুগদ্ধে। তিনি এক নম্বর ব্লকের পরাজ গ্রাম পঞ্চায়েতের রানাডি গ্রামের ১৭৪ নম্বর বুথের প্রাখ্থী। শিড়াই গ্রামে এক কংগ্রেস সমর্থককে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও তৃণমূল সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে। গলসির প্রার্থী জয়শ্রী বিষ্ণুকে পুলিশের সামনেই মারধর করে গণনাকেন্দ্র থেকে বার করার দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। স্ট্রং রুম থেকেই তাঁর ব্যাগ আর পরিচয়পত্র ছিনিয়ে নেওয়া হয়। কাটোয়ায় সিপিএম ও বিজেপির এজেন্টদের গণনাকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। সিপিএম কর্মী ও সমর্থকদের মারধর করা হয়।

 

Read more Articles on
Share this article
click me!