Netaji Birthday: নেতাজির জন্মজয়ন্তীতে কলকাতায় বিজেপি সমর্থকদের মিছিল, নেতৃত্বে শুভেন্দু অধিকারী

২৩ জানুয়ারি থেকে আগামি ৩১ জানুয়ারি পর্যন্ত, টানা ৯ দিন ধরে রাজধানীতে পালন করা হবে 'ভারত পর্ব' ।

Sahely Sen | Published : Jan 23, 2024 6:09 AM IST

২৩ জানুয়ারি, মঙ্গলবার, ভারতের বীর দেশনেতা নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) ১২৭ তম জন্মবার্ষিকী। এই উপলক্ষ্যে সারা দেশ জুড়ে মহা সমারোহে এবং সসম্মানে পালিত হচ্ছে নেতাজির জন্ম জয়ন্তী (Netaji Jayanti 2024) । সেই উদযাপন উপলক্ষ্যে রাজধানী দিল্লিও সেজে উঠছে তেরঙ্গা জাতীয় পতাকায়। 

-

২৩ জানুয়ারি, নেতাজির জন্মদিন উপলক্ষ্যে এদিন সন্ধেবেলা দিল্লির লালকেল্লায় সশ্রদ্ধায় পালিত হবে 'পরাক্রম দিবস' (Parakram Diwas 2024) । নেতাজির জন্মদিবসকে আগেই ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপনের সূচনার দিন হিসেবে পালন করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রের মোদী সরকার (Modi Government) । সেই উদ্দেশ্যে ২৩ জানুয়ারি থেকে আগামি ৩১ জানুয়ারি পর্যন্ত, টানা ৯ দিন ধরে রাজধানীতে পালন করা হবে 'ভারত পর্ব' ।



কেন্দ্রের বিজেপি সরকারের দ্বারা পালিত এই 'ভারত পর্ব' অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে রামলীলা ময়দান, লালকেল্লার মাধব দাস পার্কে। এই আয়োজনের ধারা পৌঁছে গিয়েছে নেতাজির বসতবাটির শহর কলকাতাতেও । আজ কলকাতার ধর্মতলায় (Dharmtala) নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিন উপলক্ষ্যে একটি মিছিলের আয়োজন করেছে বিজেপি । বিধানসভার প্রধান বিরোধী দলনেতা, তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নেতৃত্বে এগিয়ে যাবে এই মিছিল । প্রথমে কলকাতার ধর্মতলায় ডিএ এবং স্বচ্ছ নিয়োগ পদ্ধতির দাবিতে রাজ্যের তৃণমূল সরকারের বিরুদ্ধে সংগ্রামী যৌথ মঞ্চের অনশন কেন্দ্রের কর্মীদের সঙ্গে দেখা করে আজকের কর্মসূচি শুরু করলেন শুভেন্দু। 

Read more Articles on
Share this article
click me!