আসন্ন লোকসভা ভোটে বাংলায় বামেদের দাপট? চমকে দেওয়ার মত জনমত সমীক্ষা প্রকাশ্যে!

একটি জনমত সমীক্ষা বেশ চমকে দিয়েছে মানুষকে। এই সমীক্ষায় বলা হচ্ছে এবার লোকসভা ভোটে ঝড় তুলবে বামেরা। তৃণমূলকে পিছনে ফেলে অনেকটাই নাকি ভোটবাক্সে এগিয়ে থাকবে লাল পতাকা।

Parna Sengupta | Published : Mar 16, 2024 6:56 PM IST / Updated: Mar 17 2024, 08:39 AM IST

লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। অল্পবিস্তর জনমত সমীক্ষাও বের হতে শুরু করেছে। তেমনই একটি জনমত সমীক্ষা বেশ চমকে দিয়েছে মানুষকে। এই সমীক্ষায় বলা হচ্ছে এবার লোকসভা ভোটে ঝড় তুলবে বামেরা। তৃণমূলকে পিছনে ফেলে অনেকটাই নাকি ভোটবাক্সে এগিয়ে থাকবে লাল পতাকা।

উল্লেখ্য ২০২৪ লোকসভা নির্বাচনে পরিচিত মুখের পাশাপাশি একাধিক নতুন মুখকে টিকিট দিয়ে বামেরা। বামদের পক্ষ থেকে প্রার্থীদের নাম ঘোষণা করেন বিমান বসু। তিনি বলেন, কোচবিহারের প্রার্থী নীতিশ চন্দ্র রায়, জলপাইগুড়ির প্রার্থী দেবরাজ বর্মন, বালুরঘাটের প্রার্থী জয়দেব সিদ্ধান্ত, কৃষ্ণনগর এসএম সানি। এরা চারজনই নতুন মুখ। দমদম কেন্দ্রের প্রার্থী সুজন চক্রবর্তী। যাদবপুরে সৃজন ভট্টাচার্য, কলকাতা দক্ষিণ সায়রা হালিম, হাওড়ার প্রার্থী সব্যসাচী চট্টোপাধ্যায়। শ্রীরামপুর দীপসিতা ধর, হুগলের প্রার্থী মনোদীপ ঘোষ, তমলুক সায়ন বন্দ্যোপাধ্যায়, মেদিনীপুর বিপ্লব ভট্ট, বাঁকুড়া নীলাঞ্জন দাশগুপ্ত। বিষ্ণুপুরের প্রার্থী শীতল কৌবর্ত, বর্ধমান পূর্ব নীরব খান, আসানসোল জাহানারা খান। সুজন আর বিল্পব ভট্ট ছাড়া সকলেই নতুন মুখ।

এদের ওপর ভরসা রাখছে বামফ্রন্ট। সেই ভরসায় ভর করে সম্প্রতি বামেদের একটি ফ্যান পেজের তরফ থেকে তাদের প্রথম ওপিনিয়ন পোলের ফলাফল প্রকাশ করা হয়েছে। সেই ওপিনিয়ন পোল অনুসারে, রাজ্যে যদি 'ঠিক'ভাবে ভোট হয় তাহলে ৪২টি লোকসভা আসনের মধ্যে ২৬টিতেই জয়ী হবে বাম। অপরদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস জিতবে ৯টি আসনে।

পশ্চিমবঙ্গের বিরোধী দল তথা কেন্দ্রের শাসক দল বিজেপি এবং কংগ্রেস জিতবে যথাক্রমে ৬টি এবং ১টি আসনে। ইতিমধ্যেই বামেদের ফ্যান পেজের করা এই পোস্ট তুমুল ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ কটাক্ষ করে লিখেছেন, 'এটা প্যারালাল ইউনিভার্সেও সম্ভব না'। কারোর আবার দাবি, '৪২-এর মধ্যে ৪৪টা আপনাদের, খুশি থাকুন'। সব মিলিয়ে, সমাজমাধ্যমে বেশ আলোড়ন সৃষ্টি করেছে এই পোস্ট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!