নিশীথ প্রামাণিক থেকে মহুয়া মৈত্র, বাংলার এই ৫ হেভিওয়েট নেতা-নেত্রী জিতবে না হারবে? দেখে নিন সমীক্ষা

পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ৫টি হেভিওয়েট কেন্দ্রে কারা জিতবেন, কারা হারবেন তা নিয়ে একটি সমীক্ষা করেছে টিভি নাইন ও পোলস্ট্র্যাট। চোখ রাখুন এবার সেই সমীক্ষায়।

Parna Sengupta | Published : Apr 11, 2024 7:57 PM IST

টিভি নাইন ও পোলস্ট্র্যাট জনমত সমীক্ষায় বের হল আশ্চর্য তথ্য। জেনে অবাক হবেন যে বাংলার এই ৫ জন তাবড় নেতা নেত্রী হারতে চলেছেন আসন্ন লোকসভা ভোটে! পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ৫টি হেভিওয়েট কেন্দ্রে কারা জিতবেন, কারা হারবেন তা নিয়ে একটি সমীক্ষা করেছে টিভি নাইন ও পোলস্ট্র্যাট। চোখ রাখুন এবার সেই সমীক্ষায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়, নিশীথ প্রামাণিক, ইউসুফ পাঠান, মহুয়া মৈত্র, দিলীপ ঘোষ, কীর্তি আজাদের মতো হেভিওয়েটরা জিতবেন নাকি হারবেন। দেখে নিন সমীক্ষা।

১. এই সমীক্ষায় কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের ভবিষ্যৎ নিয়ে মনে করছে, হারের মুখ দেখতে পারেন তৃণমূলের হেভিওয়েট ও বিতর্কিত প্রার্থী মহুয়া মৈত্র। এই কেন্দ্র থেকে প্রথমবার ভোটে দাঁড়িয়েই জয়ের মুখ দেখতে পারেন বিজেপির প্রার্থী রাজমাতা অমৃতা রায়।

২. যদি বহরমপুর কেন্দ্রের দিকে তাকানো যায় তাহলে হেভিওয়েট নেতা হিসাবে এবার জয়ের মুখ নাও দেখতে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। এমনকি এই কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী ইউসুফ পাঠানো জয়ের মুখ নাও দেখতে পারেন। সমীক্ষায় মনে করা হচ্ছে দুই হেভিওয়েট নেতার লড়াইয়ের মাঝে নেপোয় দই মারতে পারেন বিজেপির নির্মল সাহা। তবে সমীক্ষায় এটাও মনে করা হচ্ছে, যিনি জয় লাভ করুন না কেন জয়লাভের মার্জিন থাকবে নামমাত্র।

৩. ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে এখনো পর্যন্ত প্রার্থী দেয়নি বিজেপি। এখানে হেবিওয়েট প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি এই কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়লাভ করতে পারেন বলেই আশা করা হচ্ছে সমীক্ষায়। তার স্বপক্ষে ভোট থাকতে পারে ৫৭.৪ শতাংশ। অন্যদিকে বিজেপির ঝুলিতে যেতে পারে মাত্র ১৯.৯৬ শতাংশ। ১২.০৩ শতাংশ মানুষ ঠিক করতে পারেননি কাকে ভোট দেবেন।

৪. বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের দিকে তাকালে সেখানেও রয়েছেন দুজন হেভিওয়েট প্রার্থী। একজন হলেন তৃণমূলের কীর্তি আজাদ এবং অন্যজন হলেন বিজেপির দিলীপ ঘোষ। এই কেন্দ্রে কে জয়লাভ করবেন তা নিয়ে সমীক্ষা থেকে যা জানা যাচ্ছে তাতে পরাজয়ের মুখ দেখতে পারেন দিলীপ ঘোষ। এই কেন্দ্র থেকে জয়লাভ করতে পারেন তৃণমূলের প্রার্থী কীর্তি আজাদ।

৫. সমীক্ষায় কোচবিহারের ভাগ্য পরীক্ষায় নিশীথ প্রামাণিক অর্থাৎ অমিত সাহেব ডেপুটি জয়লাভ করবেন বলেই মনে করা হচ্ছে। তিনি ৪৪.৯৬ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করতে পারেন বলে মনে করা হচ্ছে। ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়া ৩৮.৫৩ শতাংশ ভোট পেতে পারেন। অন্যদিকে ৮.২৪ শতাংশ মানুষ এখনো ঠিক করতে পারেননি কাকে ভোট দেবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!