10:15 PM (IST) Mar 07
সব বুথ ফেরত সমীক্ষাতেই পঞ্জাবে এগিয়ে আপ

এবিপি নিউজের পি মার্কের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, পঞ্জাবে এবার কংগ্রেস নয় সরকার গড়তে পারে আম আদমি পার্টি। সেখানে মোট আসন ১১৭। তার মধ্যে আপ জিততে পারে ৬২ থেকে ৭০টি আসনে। কংগ্রেস পেতে পারে ২৩ থেকে ৩১টি আসন। অকালি দল ১৬ থেকে ২৪টি, বিজেপি ১ থেকে ৩টি ও অন্যরা ৩টি আসনে জিততে পারে। 
 

09:43 PM (IST) Mar 07
পঞ্জাবে পাল্লা ভারী আম আদমি পার্টির

এবিপি নিউজের জান কি বাতের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, পঞ্জাবে সরকার গড়তে পারে আম আদমি পার্টি। সেখানে মোট আসন ১১৭। তার মধ্যে আপ জয় ছিনিয়ে নিতে পারে ৬০ থেকে ৮৪টি আসনে। কংগ্রেস পেতে পারে ১৮ থেকে ৩১টি আসন। অকালি দল ১২ থেকে ১৯টি, বিজেপি ১ থেকে ৬টি ও অন্যরা ৩ থেকে ৭টি আসনে জিততে পারে। 
 

09:16 PM (IST) Mar 07
উত্তরপ্রদেশে এক্সিট পোলের ফলাফল বেশ উৎসাহ দিচ্ছে- বিজেপি

উত্তরপ্রদেশে এক্সিট পোলের যে ট্রেন্ড দেখাচ্ছে, যে ফলাফল সামনে আসছে, তা বেশ উৎসাহব্যঞ্জক। টাইমস নাও-এর বুথ ফেরত সমীক্ষায় দলের জয়ের ব্যাপারে আশাবাদী যোগী মন্ত্রিসভার মন্ত্রী।

09:16 PM (IST) Mar 07
এবিপি নিউজের চাণক্যর বুথ ফেরত সমীক্ষায় পঞ্জাবে এগিয়ে আপ

এবিপি নিউজের চাণক্যর বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী পঞ্জাবে সরকার গড়তে পারে আম আদমি পার্টি। সেখানে মোট আসন ১১৭। তার মধ্যে আপ জয় ছিনিয়ে নিতে পারে ১০০টি আসনে। কংগ্রেস পেতে পারে ১০টি। অকালি দল ৬টি আর বিজেপি ৫১টি আসনে জিততে পারে। 

09:13 PM (IST) Mar 07
জি নিউজ-ডিজাইনবক্সড এক্সিট পোল অনুযায়ী উত্তরপ্রদেশের ফল

বিজেপি - ২২৩-২৪৮

সপা জোট - ১৩৮-১৫৭

বসপা - ৫-১১

কংগ্রেস - ৪-৯

অন্যান্য - ৩-৫

ভোট প্রাপ্তি (শতাংশে)

বিজেপি - ৩৯

সপা জোট - ৩৪

বসপা - ১৩

কংগ্রেস - ৬

অন্যান্য - ৮

09:05 PM (IST) Mar 07
উত্তরাখণ্ডে কোন দলের দখলে কত আসন, সূত্র ইন্ডিয়া টুডে

ইন্ডিয়া টুডে-র বুথ ফেরত সমীক্ষায় দেখানো হয়েছে যে উত্তরাখণ্ডে ৬০টি আসনের মধ্যে বিজেপি পেতে পারে ৩৬ থেকে ৪৬টি আসন, কংগ্রেস পেতে পারে ২০ থেকে ৩০টি আসন, বিজেপি পেতে পারে ২ থেকে ৪টি আসন, অন্যান্যরা পেতে পারে ২ থেকে ৫টি আসন। 

09:00 PM (IST) Mar 07
ইন্ডিয়া টুডে-র বুথ ফেরত সমীক্ষায় উত্তরপ্রদেশে কোন দলের কত ভোট শেয়ারিং

উত্তরপ্রদেশে মোট ৪০৩টি আসনের মধ্যে বিজেপি ৩০০ আসনের মাইলস্টোন পার করে ফেলতে পারে বলে মনে করছে ইন্ডিয়া টুডে-র বুথ ফেরত সমীক্ষা। এই সমীক্ষায় দেখানো হয়েছে যে কোন দল কত করে ভোট শেয়ারিং পেতে পারে- বিজেপি-র ঝুলিতে যেতে পারে ৪৬ শতাংশ, সপা-র ঝুলিতে ৩৬ শতাংশ, বিএসপি-র ঝুলিতে ১২ শতাংশ, কংগ্রেস এবং অন্যান্যদেরকে ৩ শতাংশ করে মানুষ ভোট দিয়েছেন বলে এই বুথ ফেরত সমীক্ষায় দেখানো হয়েছে। 

08:31 PM (IST) Mar 07
৩০০-র বেশি আসন পেয়ে উত্তরপ্রদেশে দ্বিতীয়বার কি ক্ষমতায় যোগী, সূত্র ইন্ডিয়া টুডে

ভোটের শুরু থেকেই বলা হচ্ছিল যে উত্তরপ্রদেশে অ্যান্টি ইনকামবেন্সি ফ্যাক্টর এবার আদিত্য যোগী এবং বিজেপি-র পক্ষে গলার কাঁটা হতে চলেছে। কিন্তু, প্রথম থেকেই বিজেপি দাবি করে আসছিল ৩০০-রও বেশি আসন নিয়ে তারা ফের ক্ষমতায় আসছেন। এখন পর্যন্ত বুথ ফেরত সমীক্ষার যে ফল পাওয়া গিয়েছে, তাতে দেখা যাচ্ছে উত্তরপ্রদেশে বিজেপি-র ঝুলিতে ২৮৮ থেকে ৩২৬টি আসন যেতে পারে, অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি জোটের ঝুলিতে যেতে পারে ৭১ থেকে ১০১টি আসন, মায়াবতীর বহুজন সমাজ পার্টি-র ঝুলিতে যেতে পারে ৩ থেকে ৯টি আসন, কংগ্রেসের করুন অবস্থার কথাই বলা হয়েছে বুথ ফেরত সমীক্ষায়, কংগ্রেসের ঝুলিতে ১ থেকে ৩টি আসন যেতে পারে এবং অন্যান্যদের ঝুলিতে যেতে পারে ২-৩ টি আসন।  

08:20 PM (IST) Mar 07
উত্তরপ্রদেশে ৫৮ আসনের ফল ঘোষণা এবিপি নিউজের বুথ ফেরত সমীক্ষায়, একনজরে

উত্তরপ্রদেশে মোট আসন রয়েছে ৪০৩টি, সেখানে ৫৮টি আসনের একটা সম্ভাব্য চরিত্র তুলে ধরেছে এবিপি নিউজ, একজনজরে- বিজেপি ২৮ থেকে ৩২টি আসন, সপা ২৩ থেকে ২৭টি আসন, বিএসপি ২ থেকে ৪টি আসন, কংগ্রেস শূন্য থেকে ১টি আসন, অন্যান্য ১টি আসন। 

08:18 PM (IST) Mar 07
রিপাবলিক টিভির পি মার্কের বুথ ফেরত সমীক্ষায় পঞ্জাবে এগিয়ে আপ

রিপাবলিক টিভির পি মার্কের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী এবার পঞ্জাবে পাল্লা ভারী আম আদমি পার্টির। তাদের সমীক্ষা অনুযায়ী, ৬২ থেকে ৭০টি আসনে জিততে পারে আম আদমি পার্টি। কংগ্রেস পেতে পারে ২৩ থেকে ৩১টি আসন। শিরোমণি অকালি দল পেতে পারে ১৬ থেকে ২৪টি আসন। অন্যরা ১ থেকে ৩টি আসন। আর বিজেপির ঝুলিতে যেতে পারে ১ থেকে ৩টি আসন।
 

08:18 PM (IST) Mar 07
দ্বিতীয় মেয়াদে যোগী

উত্তরপ্রদেশে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে চলেছে বিজেপি। টাইমস নাও-ভেটো বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী বিজেপি পেতে পারে ২২৫টি আসন। অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি পেতে পারে ১৫১টি আসন পাবে বলে আশা করা হচ্ছে। বিএসপি এবং কংগ্রেস যথাক্রমে ১৪ এবং ৯টি আসন পাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

07:41 PM (IST) Mar 07
ইন্ডিয়া টুডে-র সমীক্ষায় গোয়ায় এগিয়ে কংগ্রেস

এই বুথ ফেরত সমীক্ষায় দেখানো হয়েছে যে কংগ্রেস জোট এখানে পেতে পারে ১৫ থেকে ২০টি আসন। বিজেপি জোট-এর ঝুলিতে যেতে পারে ১৪ থেকে ১৮টি আসন। তৃণমূল কংগ্রেসের ঝুলিতে আসতে পারে ২ থেকে ৫টি আসন। অন্যান্যদের দখলে যেতে পারে ০ থেকে ১টি আসন। গোয়া বিধানসভায় মোট ৪০টি আসন হয়েছে। 

07:36 PM (IST) Mar 07
মণিপুরে বিজেপি একক বৃহত্তম দল

জি নিউজ-ডিজাইনবক্সডের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী বিজেপি ৩২ থেকে ৩৮ টি আসন জিততে চলেছে। কংগ্রেস পেতে পারে ১২ থেকে ১৭ টি আসন পেতে পারে। ইন্ডিয়া টিভি-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার বুথ ফেরত সমীক্ষা বলছে বিজেপি পেতেে পারে ২৬ থেকে ৩১ টি আসন। ৬০ সদস্যের বিধানসভায় কংগ্রেস পেতে পারে ১২ থেকে ১৭টি আসন।

07:23 PM (IST) Mar 07
গোয়া এক্সিট পোলে এগিয়ে কংগ্রেস

টাইমস নাওয়ের করা গোয়া এক্সিট পোলে কংগ্রেস ১৬টি আসন, বিজেপি ১৪টি এবং আম আদমি পার্টি মাত্র ৪টি আসন পাবে বলে জানানো হয়েছে। কংগ্রেস ১৬টি আসন জিতবে বলে অনুমান করা হয়েছে, যেখানে ক্ষমতাসীন বিজেপি ১৪টি আসন পাবে। 

07:20 PM (IST) Mar 07
উত্তরাখণ্ডে সামান্য এগিয়ে বিজেপি

ইন্ডিয়া ডুডে- মাই ইন্ডিয়া এক্সিসের বুথ ফেরত সমীক্ষা বলছে ৭০ আসনের উত্তরাখণ্ডে বিজেপি পেকে পারে ৩৬-৪৬ টি আসন। আর ংগ্রেস আটকে যাবে ২০ থেকে ৩০টি আসনে। বিএসপি পেতে পারে ২ থেকে ৪টি আসন। অন্যান্যরা পেতে পারে ২ থেকে ৫ শতাংশ। 

07:09 PM (IST) Mar 07
মণিপুরে জিততে পারে বিজেপি

রিপাবলিক টিভির পি মার্কের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী এবার মণিপুরে জিততে পারে বিজেপি। তাদের সমীক্ষা অনুযায়ী, ২৭ থেকে ৩১টি আসনে জিততে পারে বিজেপি। কংগ্রেস পেতে পারে ১১ থেকে ১৭টি আসন। এছাড়া এনপিপি পেতে পারে ৬ থেকে ১০টি আসন। এনএফপি পেতে পারে ২ থেকে ৬টি আসন। অন্যরা ৩ থেকে ৭টি আসন। 

07:01 PM (IST) Mar 07
রিপাবলিক টিভি-র পি মার্কের বুথ ফেরত সমীক্ষায় কংগ্রেস ও বিজেপি-র টক্কর

রিপাবলিক টিভির-র পি মার্কের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী এবার গোয়াতে সমানে সমানে টক্কর হতে চলেছে বিজেপি ও কংগ্রেসের। তবে পাল্লা ভারী আপের তাদের সমীক্ষা অনুযায়ী, ১৩ থেকে ১৭টি আসনে জিততে পারে বিজেপি। কংগ্রেসও ১৩ থেকে ১৭টি আসন পেতে পারে। এছাড়া আপ পেতে পারে ২ থেকে ৬টি আসন। অন্যরা ৪টি। আর তৃণমূল ২ থেকে ৪টি আসন পেতে পারে। 

06:47 PM (IST) Mar 07
ফের গেরুয়া ঝড় উত্তরপ্রদেশে

রিপাবলিক টিভির পি-মার্কের বুথ ফেরত সমীক্ষা অনুসারে, ফের গেরুয়া ঝড় উঠতে চলেছে উত্তরপ্রদেশে। সমীক্ষার ফল বলছে সেখানে ২৪০টি ভোট পেতে পারে বিজেপি। সমাজবাদী পার্টি ১৪০, বহুজন সমাজ পার্টি ১৭ ও কংগ্রেস ৪টি ভোট পেতে পারে। 

06:40 PM (IST) Mar 07
পঞ্জাবে কে কত আসন পেতে পারে

পঞ্জাবে আপ পেতে পারে ৭৬ থেকে ৯০ টি আসন। কংগ্রেস আটকে যাবে ১৯ থেকে ৩১টি আসনে। শিরোমনি অকালি দলের মিলতে পারে ৭ থেকে ১১টি আসন। আর বিজেপির জোট ১ থেকে ৪টি এবং অন্যান্যরা ০ থেকে ২টি আসন পেতে পারে। 

06:38 PM (IST) Mar 07
পঞ্জাবে বিরাট পরিবর্তন

অ্যাক্সিস মাই ইন্ডিয়ার বুথ ফেরত সমীক্ষার ফল বলছে, পঞ্জাবে মুখ থুবড়ে পড়তে চলেছে কংগ্রেস। সমীক্ষার ফল বলছে আম আদমি পার্টি ৪১ শতাংশ ভোট পেতে চলেছে। কংগ্রেস পেতে পারে মাত্র ২৮ শতাংশ ভোট। শিরোমনি অকালি দল পেতে পারে ১৯ শতাংশ ভোট এবং বিজেপি অমরিন্দর সিং-এর জোট পাবে ৭ শতাংশ ভোট। অন্যান্যরা মাত্র ৫ শতাংশ।