'দত্তা' ছবিতে বিলাশের চরিত্রে অভিনয় করার কথা ছিল ওপার বাংলার ফিরদৌসের। কিন্তু তাকে সরিয়ে শেষ পর্যন্ত নায়কের চরিত্রে নির্বাচিত হলেন সাহেব চট্টোপাধ্য়ায়। 'দত্তা' ছবিটি পরিচালনা করেছেন নির্মল চক্রবর্তী এবং  এটাই তার প্রথম ছবি। ছবিতে বিজয়ার ভূমিকায় অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।  

আরও পরুন, ঘরে বাইরে আজ টিমের সঙ্গেই জন্মদিন পালন অপর্ণা সেনের, সেলিব্রেশনে হাজির যিশু-অনির্বাণ

আসলে, শরৎ চন্দ্র চট্টোপাধ্য়ায়ের লেখা গল্প অবলম্বনে গত এপ্রিলেই শুরু হয়েছে 'দত্তা' ছবির শুটিং। কিন্তু তারপর ৬ মাসের জন্য় শুটিং স্থগিত ছিল। কিন্তু কেন, এই প্রশ্নের উত্তরেই পরিচালক জানালেন, 'দত্তা' ছবির নায়ক ফিরদৌসকে নিয়ে একটা সমস্য়া তৈরি হয়েছিল। ফিরদৌসকে নিয়ে ছবির শুটিং শুরু হয়ে গিয়েছিল। আর তারপরেই ঘটে বিপত্তি। ফিরদৌসের ভিসা নিয়ে অসুবিধা তৈরি হওয়ার পর থেমে যায় এই ছবির যাবতীয় কর্মকান্ড। কোনও ভাবেই তিনি আসতে না পারার জন্য় শেষ অবধি 'দত্তা' ছবির নায়ক বদল হয়। 

আরও পড়ুন, দীপাবলিতে নয়া লুকে মিমি, ,তবে কি শীঘ্রই আসতে চলেছে সুখবর

শরৎ চন্দ্র চট্টোপাধ্য়ায় 'দত্তা' গল্পটি লিখেছিলেন ১৯১৮ সালে । আর তাই সেই ভাবেই  সেই  সময়কে তুলে ধরে আবহ তৈরি করা হচ্ছে।  যাইহোক এই ছবিতে নরেনের ভূমিকায় আছেন জয় সেনগুপ্ত। রাসবিহারি বাবুর ভূমিকায় অভিনয় করছেন বিস্বজিত চক্রবর্তী, নলিনীর ভূমিকায় আছেন দেবলীনা কুমার। এই ছবিতে সুর দিচ্ছেন জয় সরকার, কস্টিউম ডিজাইন করেছেন সাবর্নী দাস এবং স্কিপ্ট লিখেছেন সুমিত্র বন্দ্য়োপাধ্য়ায়।