08:36 PM (IST) Mar 24
ভারত বিজয়ী হবে

২১ দিন দীর্ঘ সময় তবে এটা ভারতবাসীর জন্য গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত যে ভারত এই লড়াই-এ বিজয়ী হবে, বলেছেন প্রধানমন্ত্রী মোদী। দয়া করে গুজব এবং কুসংস্কারে বিশ্বাস করবেন না।

08:35 PM (IST) Mar 24
করোনা মোকাবিলায় ১৫,০০০ কোটি টাকা বরাদ্দ

স্বাস্থ্য পরিকাঠামো শক্তিশালী করা হচ্ছে ও করোনভাইরাস পরীক্ষার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম বাড়ানোর জন্য কেন্দ্র ১৫,০০০ কোটি টাকা বরাদ্দ করেছে, বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

08:32 PM (IST) Mar 24
অনুশাসন ও ধৈর্য ধরার সময়

এটা অনুশাসন ও ধৈর্য ধরার সময়, বলেছেন প্রধানমন্ত্রী মোদী। এই ২১ দিন যাঁরা রোগীদের চিকিৎসা করছেন এবং রাস্তাগুলি স্যানিটাইজ করার জন্য ২৪ ঘন্টা কাজ করছেন তাদের জন্য প্রার্থনা করুন। সংবাদমাধ্যমের লোকেরা যারা রাস্তায় এবং হাসপাতালে এই ভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়ে আছেন তাদের কথা চিন্তা করুন, বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

08:30 PM (IST) Mar 24
সররাহের অভাব হবে না

নিত্যপ্রয়োজনীয় জিনিস এবং জীবনদায়ী ওষুধ ইত্যাদির জোগান বজায় রাখার উপর জোর দিচ্ছে কেন্দ্র। প্রয়োজনীয় সরবরাহগুলি যাতে পাওয়া যায় তা নিশ্চিত করা হয়েছে।

08:27 PM (IST) Mar 24
'জীবন থাকলে, আশাও থাকবে'।

এতে অর্থনীতির উপ ব্যাপক চাপ পড়লেও আগে প্রাণ বাঁচানোটা জরুরি। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, 'জীবন থাকলে, আশাও থাকবে'। যেসব দেশ সরকারের  কথা মেনে লক ডাউন আরোপ করেছে তারা করোনাভাইরাসকে অনেকটাই শায়েস্তা করেছে। তাই আমাদের অবশ্যই সেই দেশগুলির কাছ থেকে শিখতে হবে, বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

08:23 PM (IST) Mar 24
২১ বছর পিছিয়ে যাওয়া ঠেকাতে

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছেন, করোনাভাইরাস খুব দ্রুত ছড়িয়ে পড়ে এবং এটি ছড়িয়ে পড়তে শুরু করলে তাকে থামানো কঠিন। যে কারণে সর্বোত্তম স্বাস্থ্যসেবা থাকা সত্ত্বেও বেশ কয়েকটি দেশে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। আমরা যদি আগামী ২১ দিন দেশব্যাপী সম্পূর্ণ লক ডাউন রাখতে পারি তবে আমাদের ২১ বছর পিছিয়ে যাওয়া ঠেকাতে পারব।

08:21 PM (IST) Mar 24
২১ দিনের লক ডাউন

লক ডাউন ২১ দিনের জন্য চলবে। জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বাস্থ্য বিশেষজ্ঞেরা জানিয়েছেন করোনাভাইরাস সংক্রমণের শৃঙ্খলা ভেঙে ফেলার জন্য ২১ দিনের লক ডাউন গুরুত্বপূর্ণ।

08:09 PM (IST) Mar 24
পুরো ভারতে লক ডাউন

উনআজ রাত ১২ টা থেকে পুরো ভারত। বাড়ি থেকে বের হতে নিষেধ করলেন মোদী

05:32 PM (IST) Mar 24
করোনা আতঙ্কের মধ্যেই চিনে প্রাণ কাড়ল নতুন হান্টা ভাইরাস

করোনা ভাইরাসের মারণ থাবার পরেই আবারও চিন শিরনামে। করোনা আতঙ্ক কাটিয়ে উঠতে না উঠতেই দেখা দিল নতুন সংক্রমণ যা হান্টা ভাইরাস নামে পরিচিত। এই ভাইরাসের জেরে চিনে মৃত্যু হয়েছে একজনের।

04:10 PM (IST) Mar 24
করোনা মোকাবিলায় আর্থিক প্যাকেজ

করোনা মোকিবালিয়া ঘোষা করা হতে পারে আর্থিক প্যাকেজ। জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তিনি আরও বলেন আয়কর রিটার্নের সময়সীমা ৩১ মার্চ থেকে বাড়িয়ে ৩০ জুন করা হয়েছে। ছাড় দেওয়া হয়েছে জিএসটিতেও । 

03:58 PM (IST) Mar 24
গোটা পশ্চিমবঙ্গে লকডাউন

আজ বিকেল ৫টা থেকে ৩১ মার্চ পর্যন্ত গোটা পশ্চিমবঙ্গ লকডাউন থাকবে। ঘোষণা মুখ্যমন্ত্রীর।

 

03:55 PM (IST) Mar 24
অত্যাবশ্যকীয় পণ্য পেতে অসুবিধা হবে না

লকডাউন চললেও অত্যাবশ্যকীয় পণ্যের যোগান অব্যাহত থাকবে। আশ্বাস দিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

 

03:51 PM (IST) Mar 24
পঞ্জাবে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

জলন্ধরে নতুন করে ৩ করোনা আক্রান্তের খোঁজ মিলল।

12:45 PM (IST) Mar 24
মুম্বই-এ আরও এক মৃত্যু

মুম্বইয়ে আরও এক কোভিড-১৯ আক্রান্তের মৃত্যু হল। সব মিলিয়ে এই রোগে ভারতে মৃতের সংখ্যা বেড়ে ১০-এ পৌঁছে গেল।

11:43 AM (IST) Mar 24
পিছিয়ে গেল রাজ্যসভার নির্বাচন

দেশজুড়ে করোনা সংক্রমণের কারণে পিছিয়ে দেওয়া হল রাজ্যসভার নির্বাচন। ২৬ মার্চ নির্বাচন হওয়ার কথা ছিল। এবিষয়ে ৩১ মার্চ পর্যালোচনা বৈঠকে বসবে নির্বাচন কমিশন।

11:18 AM (IST) Mar 24
ফের আজ আটটায় মোদী

মঙ্গলবার রাত ৮টায় ফের জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনাভাইরাস সংক্রমণ রুখতে ারও কড়া পজক্ষেপের ঘোষণা হতে পারে।

10:49 AM (IST) Mar 24
মহারাষ্ট্রে করোনার সেঞ্চুরি

করোনাভাইরাস ভারতের যে যে রাজ্যে ছড়িয়েছে, তারমধ্যে সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। মঙ্গলবার, এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১০১-এ পৌঁছল। এদিন পুনে থেকে আরও ৩ জন ও সাতারা-র ১ জন নতুন করে কোভিড-১৯'এ আক্রান্ত হয়েছেন। 

10:40 AM (IST) Mar 24
আরও দুই করোনা আক্রান্ত রাজ্য়ে, সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯

রাজ্য়ে আরও দুই করোনা আক্রান্তের হদিশ মিলল। এই নিয়ে রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে দাঁড়ালো  ৯।  সোমবার রাতে আরও দু’জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। 

10:15 AM (IST) Mar 24
উত্তর পূর্ব ভারতে পৌঁছে গেল করোনা

মঙ্গলবার উত্তর-পূর্ব ভারতে প্রথম করোনাভাইরাস সংক্রমণের ঘটনা জানা গেল। ব্রিটেন থেকে ফিরে আসা মণিপুরের এক য়ুবতীর করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এসেছে।

09:27 AM (IST) Mar 24
বেঙ্গালুরুরে কাশ্মীরি পড়ুয়াদের বিক্ষোভ

অর্ন্তদেশীয় বিমান বন্ধ হওয়ায় বেঙ্গালুরু বিমানবন্দরে কাশ্মীরি পড়ুয়াদের প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ।