11:31 PM (IST) Mar 26
আক্রান্ত ৭০০ পার করল

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বৃহস্পতিবার জানিয়েছে, ভারতে বৃহস্পতিবার অবধি মোট নিশ্চিত হওয়া কোভিড-১৯ এর সংখ্যা বেড়ে হয়েছে ৬৯৪। গত ২৪ ঘণ্টায় নতুন ৮৮ জন রোগী পাওয়া গিয়েছে। তবে তাঁদের এই হিসাব দেওয়ার পর বারতের বিভিন্ন রাজ্য থেকে আরও অনেকজনের আক্রান্ত হওয়ার খবর এসেছে।

11:26 PM (IST) Mar 26
দক্ষিণ আফ্রিকায় হাজার ছুঁই ছুঁই

তিনটি সপ্তাহের জন্য তালাবদ্ধ হচ্ছে দক্ষিণ আফ্রিকা-ও। ঠিক তার আগেরদিন ৭০৯ থেকে একলাফে সেই দেশে র কোভিড -১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে ৯২৭ হল।

11:24 PM (IST) Mar 26
আক্রান্ত বাড়ল রাজস্থান, মহারাষ্ট্র, অন্ধ্রে

রাজস্থান ও মহারাষ্ট্র দুিই রাজ্য থেকেই বৃহস্পতিবার একটু রাতের দিকে আরও পাঁচজন করে সন্দেহভাজনের করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এল। অন্ধ্রপ্রদেশেও আরও একজন আক্রান্তের সন্ধান মিলল।

11:22 PM (IST) Mar 26
মহারাষ্ট্র পঞ্চম মৃত্যু

বৃহস্পতিবার সকালেই মুম্বইয়ের এক ৬৫ বছর বয়সী কোভিড-১৯ উপসর্গ থাকা মহিলার মৃত্যু হয়েছিল। তাঁর করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এসেছে। ফলে মহারাষ্ট্রে করোনাভাইরাসজনিত কারণে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫। গত ২৩ মার্চ শ্বাসকষ্ট নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর ডায়াবেটিস, ও হাইপারটেনশনের সমস্যাও ছিল।

09:39 PM (IST) Mar 26
হু-এর অ্যাকশন প্ল্যান চাইলেন মোদী

জি-২০'র জরুরি অনলাইন সম্মেলন থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এই মহামারী রোধে একটি কংক্রিট অ্যাকশন পরিকল্পনার গড়ার আহ্বান জানিয়েছেন।

09:36 PM (IST) Mar 26
৫ ট্রিলিয়ন মার্কিন ডলার দেবে জি-২০

বৃহস্পতিবার করোনভাইরাস মহামারীবিরোধী লড়াইয়ে একটি ঐক্যবদ্ধ ফ্রন্ট গড়ার অজ্ঞিকার করল জি-২০ দেশগুলি। তারা আরও জানিয়েছে, এই সংকটের মোকাবিলায় বিশ্ব অর্থনীতিতে তারা ৫ ট্রিলিয়ন মার্কিন ডলার দেবে।

06:58 PM (IST) Mar 26
১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক উড়ান পরিষেবা

১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক উড়ান পরিষেবা। জানাল কেন্দ্র। ৩১ মার্চ পর্যন্ত বন্ধ অন্তর্দেশীয় উড়ান। 

04:30 PM (IST) Mar 26
দেশে গত ২৪ ঘণ্টায় ৪টি মৃত্যু

দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৬৪৯। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪২ জন। মৃত্যু হয়েছে ৪২ জনের। জানালেন স্বাস্থ্যমন্ত্রীকের যুগ্ম সচিব লব আগরওয়াল।

 

 

03:06 PM (IST) Mar 26
স্টেডিয়ামে বানান হচ্ছে আইসোলেশন ওয়ার্ড

ইন্দিরা গান্ধীকে স্টেডিয়ামকে আইসোলেশন ওয়ার্ড বানাচ্ছে অসম সরকার।

 

02:58 PM (IST) Mar 26
দিল্লি থেকে পালিয়ে বাড়ি ফিরল তরুণী, সংস্পর্শে আসা ১২ জনের করোনা উপসর্গ

করোনার ভয়ে উপসর্গ নিয়েই দিল্লি থেকে পালিয়ে কলকাতা হয়ে বাড়ি এলেন এক তরুণী। আর এদিকে দিল্লি থেকে পালিয়ে এসে নিজের ও পরিবারের বিপদ ডেকে এনেছেন নদিয়ার তেহট্ট ২ ব্লকের ওই তরুণী। এদিকে দিল্লিতে তরুণীর দুই দাদা করোনায় আক্রান্ত। ওই তরুণীকেও দিল্লিতেই হোম কোয়রান্টিনে থাকতে বলা হয়েছিল। কিন্তু সে কথা না শুনেই কলকাতা হয়ে দিন চারেক আগে ওই তরুণী বাড়ি ফিরে আসেন। গত মঙ্গলবার ওই তরুণীর শরীরে করোনা উপসর্গ স্পষ্ট হতে থাকে। তাঁকে ও তাঁর সংস্পর্শে আসা ১২ জনকে বুধবার আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। 

02:50 PM (IST) Mar 26
রাজস্থানে আরও এক মৃত্যু

রাজস্থানের ভিলওয়ারা-য় করোনাভাইরাসে আক্রান্ত এক পঁচাত্তর বছর বয়সী ব্যক্তির মৃত্যু হয়েছে। এই নিয়ে ভারতে করোনাভাইরাস প্রাদুর্ভাবে ১৪ জনের মৃত্যুসংবাদ এল। রাজস্থানে এদিন আরও দু'জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছএন। একজন জয়পুরের বাসিন্দা, অপরজন ঝুনঝুনু-র। দুজনেই বিদেশ থেকে ফিরেছিলেন।

02:19 PM (IST) Mar 26
কর্ণাটকের মৃতার পরীক্ষার ফলাফল ইতিবাচক

কর্ণাটকের চিকিত্সা শিক্ষামন্ত্রী ডাঃ সুধাকর কে জানিয়েছেন, বুধবার কর্নাটকে মল্লিকা বাই নামে যে মহিলার মৃত্যু হয়েছিল, তাঁর কোভিড -১৯ পরীক্ষার ফলাফল ইতিবাচক এসেছে।

02:11 PM (IST) Mar 26
নির্মান কর্মীদের ত্রাণ

কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকারকে নিবন্ধিত সাড়ে ৩ কোটি শ্রমিককে ত্রাণ দেওয়ার জন্য ৩১,০০০ কোটি টাকার তহবিল ব্যবহারের নির্দেশ দিয়েছে।

02:01 PM (IST) Mar 26
ইপিএফ-এ দুই পক্ষের অবদাই দেবে সরকার

ভারত সরকার আগামী ৩ মাসের জন্য এম্প্লয়ার্স প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ)-এ নিয়োগকর্তা ও কর্মচারী দুই পক্ষের অবদানই দেবে। তবে এই সুবিদা পাবেন এমন সংস্থাগুলিই যাদের অন্তত ১০০ জন ১০০ জন কর্মচারী আছে এবং তাদের ৯০ শতাংশের বেতন ১৫,০০০ টাকার কম। এই মহামারীজনিত কারণে ইপিএফ-এর নিয়ম-ও বদল করা হচ্ছে। পিএফ অ্যাকাউন্টের জমা টাকা থেকে ৭৫% পর্যন্ত অফেরতযোগ্য অগ্রিম বা তিন মাসের বেতন তুলতে রপারবেন কর্মীরা। যেটির পরিমাণ কম হবে, সেটিিই দেওয়া হবে।

01:54 PM (IST) Mar 26
মহিলাদের জন্য আলাদা প্যাকেজ

মহিলা জন ধন অ্যাকাউন্টধারীরা আগামী তিন মাসের জন্য প্রতি মাসে ৫০০ টাকা করে আর্থিক অনুদান পাবেন, এতে ২০.৫ কোটি মহিলা উপকৃত হবেন। মোট ৮.৩ কোটি বিপিএল উজ্জ্বলা যোজনা সুবিধাভোগীকে আগামী তিন মাসের জন্য বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়া হবে।

01:52 PM (IST) Mar 26
আর্থিক সুবিদা বৃদ্ধ, দরিদ্র বিধবা, দরিদ্র ও বৃদ্ধ প্রতিবন্ধিদেরও

বৃদ্ধ, দরিদ্র বিধবা, দরিদ্র ও বৃদ্ধ প্রতিবন্ধিরা পরের তিন মাসে দুই কিস্তিতে এক হাজার টাকা করে পাবেন।

01:47 PM (IST) Mar 26
আর্থিক সাহায্য কৃষকদেরও

৮ কোটি ৬৯ লক্ষ কৃষককে এপ্রিলের শুরুতে ২০০০ টাকা করে দেওয়া হবে। ১০০ দিনের কাজের মজুরি ১৮২ টাকা থেকে বাড়িয়ে ২০২ টাকা

01:44 PM (IST) Mar 26
৮০ কোটি পাবেন প্রধানমন্ত্রী অন্ন যোজনা

৮০ কোটি দরিদ্র মানুষ-কে প্রধানমন্ত্রী অন্ন যোজনার আওতায় আনা হবে। দেওয়া হবে ৩ মাসের জন্য াগাম ৫ কেজি করে চাল-আটা, ১ কেজি করে ডাল।

01:39 PM (IST) Mar 26
নীতিশের ১০০ কোটি অনুদান

গরীবদের জন্য বিহার সরকার ঘোষণা করল ১০০ কোটির আর্থিক সাহায্য। 

 

01:38 PM (IST) Mar 26
ঘর বন্দি মোক্তার আব্বাস নাকভি

লকডাউনের ফলে নিজের বাড়িতেই রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। সারা দিন বাড়িতে নানা কাজ করছেন তিনি।