01:53 PM (IST) May 01
টিকার সংকট তীব্র, বাংলায় শুরু হচ্ছে না ১৮ উর্ধ্বদের টিকাকরণ

 টিকার অভাবের কারণেই বাংলায় আপাতত ১৮ বছরের ঊর্ধ্বে থাকাদের টিকাকরণ কর্মসূচি শুরু করা যাচ্ছে না। বলে জানিয়েছে স্বাস্থ্যদফতর। দু কোটে ডোজ চেয়ে পাঠানো হয়েছে তবে কবে আসবে তা এখনও জানা যায়নি। 

01:37 PM (IST) May 01
১৮ বছরের উর্ধ্বে টিকাকরণের কাজ শুরু হল উত্তরপ্রদেশে

উত্তরপ্রদেশের সাতটি জেলায় ১৮ বছরের উর্ধ্বে মানুষদের টিকাকরণের কাজ শুরু হল। রাজ্যের ৭টি জেলার ৮৫টি কেন্দ্র থেকে এই কাজ আজ শুরু হয়েছে। আগামী দিনে সেটা বাড়ানো হবে জানিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তৃতীয় দফায় টিকাকরণের জন্য আজ উত্তরপ্রদেশের আড়াই হাজার কেন্দ্র থেকে ৪৫ ঊর্ধ্ব বয়সীদের টিকাকরণের কাজ চলছে। এক কোটি ভ্যাকসিনের ডোজ অর্ডার দেওয়া হয়েছে বলেও যোগী জানান। 

10:02 AM (IST) May 01
লকডাউন বাড়াল রাজস্থান, রাজ্যের আইসিইউ বেড প্রায় ভর্তি

লকডাউনের মেয়াদ আরও বাড়িয়ে দিল রাজস্থান। ১৯ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত লকডাউনের কথা আগেই জানিয়েছিল রাজস্থান সরকার। এবার সেই লকডাউন বাড়িয়ে ১৭ মে করা হল। রাজস্থানে করোনার প্রকোশ হু হু করে বাড়ছে। রাজ্যের সব হাসপাতালের আইসিইউ বেড প্রায় ভর্তি। অক্সিজেনের সঙ্কট দেখা দেওয়ার মুখে। রাজস্থানে লক়াউনে পাইকারি দোকান সকাল ৬টা থেকে ১১টা খোলা থাকছে। বিয়ে বাড়িতে সর্বোচ্চ ৩১ জনকে নিয়ে করার অনুমতিও আছে।

04:51 PM (IST) Apr 28
টিকাকরণের রেজিস্ট্রেশন শুরু হতে না হতেই বিকল কোউইন অ্যাপ

টিকাকরণের রেজিস্ট্রেশন শুরু হতে না হতেই বিকল কোউইন অ্যাপ। তৃতীয় দফার টিকাকরণের নাম নথিভুক্ত শুরু হতেই বিকল হল অ্যাপ।

04:31 PM (IST) Apr 28
বরানগর পৌরসভার পর এবার বাজার হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কামারহাটি পৌরসভা

বরানগর পৌরসভার পর এবার বাজার হাট দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কামারহাটি পৌরসভা

03:50 PM (IST) Apr 28
বেসরকারি হাসপাতালগুলির ১৩৬৭টি বেড অধিগ্রহণ করল রাজ্য সরকার

রাজ্যে করোনা সংক্রমণের হার ব্যাপক বেড়ে যাওয়ায় নয়া পদক্ষেপ নিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের মোট ২৪টি বেসরকারি হাসপাতালে ১৩৬৭টি বেড অধিগ্রহণ করল রাজ্য সরকার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৬, ৪০৩ জন।

02:27 PM (IST) Apr 28
এবার লকডাউন গোয়াতে

করোনা ভাইরাসের সংক্রমণ মারাত্মক হারে বেড়ে যাওয়ায় এবার লকডাউনের ঘোষণা করল গোয়া সরকার। আগামিকাল, বুধবার সন্ধ্যা ৭টা থেকে কার্যকর হবে লকডাউন। চলবে ৩ মে, সোমবার পর্যন্ত। জরুবী পরিষেবা ছাড়বে বন্ধ থাকবে সব কিছু।

02:12 PM (IST) Apr 28
রাজ্যে অক্সিজেনের অভাব নেই, জানাল তৃণমূল সরকার

রাজ্যে অক্সিজেনের অভাব নেই। বিজ্ঞপ্তি দিয়ে জানাল তৃণমূল সরকার। পাশাপাশি অক্সিজেনের অভাব যাতে না হয়, রাজ্য সরকার কী কী ব্যবস্থা গ্রহণ করেছে, সেই বিষয়েও বিস্তারিতভাবে জানানো হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

12:43 PM (IST) Apr 28
দেশের কিছু জায়গায় হতে পারে সম্পূর্ণ লকডাউন

দেশের ১৫০টি জেলায় সংক্রমণের হার অনেকটাই বেশি। সেইসব জায়গায় সম্পূর্ণ লকডাউনের কথা ভাবছে কেন্দ্র। এমনই খবর প্রকাশিত হয়েছে বেশ কয়েকটি সংবাদমাধ্যমে। এমনিতে দিল্লি, কর্নাটক, ছত্তিশগড়ের মত রাজ্যে লকডাউন চলছে।  পঞ্জাব, উত্তরপ্রদেশ সহ বেশ কিছু জায়গায় করোনা নিয়ে কড়া বিধি লাগু আছে। গোয়া সহ বেশ কিছু জায়গায় নাইট কার্ফু আছে।

12:08 PM (IST) Apr 28
আজ বিকেল থেকে শুরু ১৮ থেকে ৪৫ বছর বয়সিদের কোভিড টিকার রেজিস্ট্রেশন

সরাসরি টিকাকেন্দ্রে গিয়ে নাম নথিভুক্ত করে নেওয়া যাবে না ভ্যাকসিন। ১৮ থেকে ৪৫ বছর বয়সিদের করোনা টিকা নিতে হলে কোউইন অ্যাপে নাম নথিভুক্তকরণ বাধ্যতামূলক। ১ মে থেকে সার্বিক টিকাকরণ প্রক্রিয়া শুরু হবে।

11:54 AM (IST) Apr 28
টানা সাত দিন দেশে দৈনিক আক্রান্ত ৩ লক্ষের ওপরে

টানা সাতদিন ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের উপরে থাকল। করোনায় দেশে একদিনে মারা গেলেন ৩,২৯৩ জন মানুষ । গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত ৩ লক্ষ ৬০ হাজার মানুষ।

11:04 AM (IST) Apr 28
'ভ্যাকসিন দেওয়া হবে না', পানিহাটিতে রাস্তা অবরোধ করেন স্থানীয়রা

পানিহাটতে ভ্যাকসিন দেওয়া নিয়ে বিশৃঙ্খলা। ভ্যাকসিনের জন্য রাত থেকে লাইনে স্থানীয়রা। পানিহাটির লোক সংস্কৃতি ভবনে দেওয়ার কথা করোনার ভ্যাকসিন। হঠাৎ পুরসভার তরফ থেকে জানানো হয়, ভ্যাকসিন দেওয়া হবে না। এর পরেই  সোদপুর-বারাসাত রোড অবরোধ করেন স্থানীয়রা।

11:04 AM (IST) Apr 28
ভারতে সব রকমের সাহায্যের আশ্বাস বাইডেনের

করোনা পরিস্থিতিতে ভারতকে সব রকমের সাহায্যের আশ্বাস দিলেন এবার জো বাইডেন। ভারতে সবার আগে টিকা পাঠানো হবে জানালেন মার্কিন প্রেসিডেন্ট। 

09:47 AM (IST) Apr 28
বুধবার থেকে কার্ফু হরিদ্বারে, কুম্ভমেলার ফল

কুম্ভমেলায় বিপুল সংখ্যাক মানুষের ভিড় দেখে অনেকেই আঁচ করেছিলেন ভবিষ্যৎটা, ঠিক সেই অনুপাতেই বাটড়ছে করোনা, দৈনির আক্রান্তের সংখ্যা ৫ হাজার পার, জারি হল কার্ফু

09:38 AM (IST) Apr 28
১২ কোটি ভ্যাকসিন চাই, জানাল মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রক

মহারাষ্ট্রের পরিস্থিতিতে দ্রুত সামাল দিতে এবার সেরাম ইনস্টিটিউট ও ভারত বায়োটেককে চিঠি। ১২ কোটি ভ্যাকসিন প্রয়োজন, জানাল মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রক। 

09:30 AM (IST) Apr 28
চিনের সাহায্যের আর্জি

করোনায় ভারতের পরিস্থিতি ক্রমেই ভয়ানক রূপ ধারন করছে। এই পরিস্থিতিতে চিন প্রতিটা বেসরকারী সংস্থাগুলিকে আবেদন করেছে ভারতের পাশে থাকার জন্য। 

08:43 AM (IST) Apr 28
বাংলায় ১৫০০-র কম করোনা বেড

সরকারী ও বেসরকারী হাসপাতাল মিলিয়ে মাত্র ১৫০০ বেড রয়েছে বাংলায় করোনা রোগীর জন্যে, বাকি সব বেড বর্তমানে ভর্তি। তড়িঘড়ি ব্যবস্থা করা হচ্ছে বেড বাড়ানোর। 

07:55 AM (IST) Apr 28
মঙ্গলবারের স্বস্তি উড়িয়ে বুধে পার সাড়ে তিন

মঙ্গলবার আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমেছিল দেশে। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৬২,৭৭০ জন। যা এখনও পর্যন্ত ভারতে রেকর্ড সংক্রমণ।