মুক্তি পেল আসন্ন ক্রিকেট বিশ্বকাপের থিম সং। বিশ্বকাপের প্রথম বল পড়তে  আর দুই সপ্তাহের মতো বাকি। তার আগে শুক্রবার আইসিসি ক্রিকেট বিশ্বকে উপহার দিল বিস্বকাপের থিম সং। গানটির নাম 'স্ট্যান্ড বাই'। উইনাইটেড কিংডমের অন্য়তম জনপ্রিয় ব্যান্ড 'রুডিমেন্টাল' ও উঠতি সঙ্গীত তারকা লরিন গেয়েছেন গানটি। ৩ মিনিট ২০ সেকেন্ডের একটি মিউজিক ভিডিও-ও প্রকাশ করা হয়েছে।

আইসিসি-র দাবি, আসন্ন বিশ্বকাপের সবচেয়ে বড় আকর্ষণ হয়েঠতে পারে এই থিম সং। প্রতি ম্যাচের সময় মাঠে এবং টিভিতে বারেবারে বাজবে 'স্ট্যান্ড বাই'। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক জানিয়েছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দশটি দল ও সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের এই গামনের মাধ্যমে এক আবেগের রথের সওয়ারি করে তোলার চেষ্টা করা হয়েছে।

🎶 The Official #CWC19 Song is here! 🎶

'Stand By' from @thisisloryn & @Rudimental is out now!https://t.co/6cgKKOOpBY

— Cricket World Cup (@cricketworldcup) May 17, 2019

'রুডিমেন্টাল' ব্যান্ডের অন্যতম সদস্য পিয়েরস অ্যাগেট জানিয়েছেন এই থিম সং-এর মধ্য দিয়ে লন্ডন শহরের বৈচিত্র্যকে উদযাপন করতে চেয়েছেন তাঁরা। তাঁর মতে লন্ডন শহরে বহু দর্শনীয় স্থান রয়েছে। তবে এই শহরের প্রাণ হল তার বৈচিত্র। বহু বিচিত্র সংস্কৃতি এসে মিশেছে এই শহরে। ক্রিকেটের ক্ষেত্রেও বিষয়টি সেইরকমই। পৃথিবীর বহু ভাষা-সংস্কৃতির মানুষ এই খেলার হাত ধরে আবেগে ভাসেন। একাত্মবোধ করেন। সেই ভাবটাই গানের মধ্যে তুলে ধরা হয়েছে।

বিশ্বকাপের কার্যনির্বাহী পরিচালক, স্টিভ এলওয়ার্থি বলেছেন, খেলাধুলার জগতে সঙ্গীতের ব্যাপক প্রভাব ও গুরুত্ব রয়েছে। খেলোয়াড়দের উজ্জীবিত করা থেকে শুরু করে দর্শকদের উন্মাদনা বাড়িয়ে দিতে একটা সুরই যথেষ্ট। তিনি নিশ্চিত 'স্ট্যান্ড বাই' বিশ্বকাপের প্রাণ হয়ে থাকবে।

এর আগে ২০১১ সালে শঙ্কর মহাদেবনের তৈরি 'দে ঘুমাকে' থিম সং হিসেবে দারুণ সাফল্য পেয়েছিল। এবারের বিশ্বকাপ বিভিন্ন দিক থেকেই সবচেয়ে আকর্ষণীয় হতে চলেছে বলে আশা করা হচ্ছে। সং হিসেবে 'স্ট্যান্ড বাই', 'দে ঘুমাকে' -এর সাফল্যকে ছুঁতে পারে কি না কেই নদর থাকবে ক্রিকেট বিশ্বের।