বৃহস্পতিবার সংবাদ সংস্থা এএনআই সুত্রে খবর ছরিয়ে পরেছিল শ্রীনিবাসেনর তামিলনাড়ু সহ আরও দুটি রাজ্য সংস্থাকে এবারের বোর্ডের বার্ষিক সাধারণ সভায় অংশ নিতে দেবে না সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক গোষ্ঠী। সেটাই ঘোষণা করে দিল সিওএ। তবে তিন নয়, বিনোদ রাইদের সংস্থা জানিয়েছে দেশের আটটি সংস্থা বোর্ডের বার্ষিক সাধারণ সভায় অংশ নিতে পারেব না। এই আটটি সংস্থার মধ্যে আছে তিনটি সরকার সংস্থা ও পাঁচটি রাজ্য সংস্থা।  ২৩ তারিখ মুম্বাইতে হবে বোর্ডের বার্ষিক সাধারণ সভা।

আরও পড়ুন - কোচের পদে ফিরলেন অনিল কুম্বলে, সঙ্গী ওয়ালস, জন্টি ও জর্জ বেইলি, ছাড়া হচ্ছে না অশ্বিনকে

তামিলনাড়ু, মহারাষ্ট্র, হরিয়ানা, উত্তর প্রদেশ, মণিপুর রাজ্য সংস্থা এবং সার্ভিসেস, বিশ্ববিদ্যালয় ও রেলকে বোর্ডের সভায় অংশ নিতে দেওয়া হবে না বলে জাননো হয়েছে। এই সব সংস্থার বিরুদ্ধে একটাই অভিযোগ। তারা লোধা কমিশনের সুপারিশ অনুয়ায়ী নিজেদের গঠনতন্ত্রে রদবদল করেননি। তাই এই আট সংস্থাকে বাদি দিয়েই হবে বোর্ডের বার্ষিক সাধারণ সভা। ৩৮ সংস্থার বোর্ডে এবার অংশ নেবে ৩০টি সংস্থা। 

আরও পড়ুন - প্রতিপক্ষকে ১৪ গোল দিয়ে, মহিলাদের মাঠে স্বাগতে জানাল ইরান ফুটবল দল, ম্যাচে রেফারির দায়িত্বে বাংলার প্রাঞ্জল

বাংলার হয়ে বোর্ডের বার্ষিক সাধারাণ সভায় অংশ নিতে চলেছেন  সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। হায়দরাবাদের হয়ে যাচ্ছেন আরেক প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দীন। দিল্লির হয়ে যাচ্ছেন সাংবাদিক রজত শর্মা। কিন্তু ২৩ তারিখ কি বোর্ডের বার্ষিক সাধারণ সভা হবে? কারণ যে আট সংস্থাকে বাদ দেওয়া হল তাদের মধ্যে শ্রীনির তামিলনাড়ু, হরিয়ানা ও মহারাষ্ট্র আদালতে যাওয়ার হুমকি দিয়েছে। বোর্ডের বার্ষিক সাধারণ সভায় গঠন করা হবে নতুন পরিচালন কমিটি। সেদিনের পরই শেষ হবে সিওএ’র কার্যকাল। 

আরও পড়ুন - একটি শতরান ও একাধিক ‘বিরাট’ রেকর্ড