Asianet News BanglaAsianet News Bangla

সিরিজ নির্ণায়ক ম্য়াচে টস জিতল ভারত, ইংল্য়ান্ডকে ব্য়াট করার আমন্ত্রণ রোহিত শর্মার

ভারত বনাম ইংল্যান্ডের (India vs England) একদিনের সিরিজে বর্তমান ফল ১-১।  রবিবার ম্যাঞ্চেস্টারে (manchester) সিরিজের শেষ একদিনের ম্যাচে মুখোমুখি রোহিত শর্মা (Rohit Shaarma)ও জস বাটলারের (Jos Buttler)দল। সিরিজ জিততে মরিয়া দুই দল। 

India vs England 2022 Rohit Sharma win toss and decided bowl first in 3rd odi against england at manchester spb
Author
Kolkata, First Published Jul 17, 2022, 3:24 PM IST

ভারত বনাম ইংল্য়ান্ডর একদিনের সিরিজের নির্মায়ক ম্য়াচ। প্রথম  ম্য়াচে ওল্ড ট্রাফোর্ডে  জয় পেয়েছে ১০ উইকেটে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় ম্য়াচে ১০০ রানে জিতেছে ব্রিটিশ লায়ন্সরা। বর্তমানে সিরিজের ফল ১-১। ম্য়াঞ্চেস্টার ওল্ড ট্রাফোর্ডে মেগা ফাইনালে মুখোমুখি রোহিত শর্মা ও জস বাটলারের দল। আর সিরিজের শেষ ম্য়াচেও  টস ভাগ্য সাথ দিল ভারতের। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। প্রথমের দিকে উইকেটে যে সতেজতা থাকে তা যাতে পেসাররা কাজে লাগাতে পারে ও প্রতিপক্ষকে কম রানের মধ্যে আটকে রাখা যায় সেই কারণেই  ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক। অপরদিকে, টস হারলও বড় স্কোর করে ভারতকে চাপে রাখার লক্ষ্য নিয়ে নামছে জস বাটালারের দল। 

একদিনের সিরিজের তৃতীয় ম্য়াচে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন অধিনায়ক রোহিত শর্মা ও শিখর ধওয়ান। এর পাশাপাশি ভারতীয় দলের মিডল অর্ডারে বিরাট কোহলি  ও টি২০ সিরিজের শেষ ম্য়াচে বিদ্ধংসী শতরানকারী সূর্যকুমার যাদব। এছাড়া দলের লোয়ার মিডল অর্ডারে ও হার্ড হিটার হিসেবে খেলছেন উইকেট রক্ষক ব্য়াটসম্যান ঋষভ পন্থ ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। বল হাতেও কার্যকরী ভূমিকা পালন করতে প্রস্তুত হার্দিক পান্ডিয়া। এছাড়া দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন রবীন্দ্র জাদেজা। দলের প্রধান স্পিনার খেলছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। এছাড়া টিম ইন্ডিয়ার তিন পেসার হলেন মহম্মদ সিরাজ, মহম্মদ শামি ও প্রসিদ্ধ কৃষ্ণা।

 

 

অপরদিকে, ইংল্য়ান্ড দলে ব্যাটিং লাইনাআপে ওপেনিংয়ে রয়েছেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। এছাড়া মিডল অর্ডারে রয়েছেন জো রুট, জস বাটলার, মইন আলির মত অভিজ্ঞ ব্য়াটসম্য়ান। দলের লোয়ার মিডল অর্ডারে হার্ড হিটার হিসেবে খেলছেন বেন স্টোকস ও লিয়াম লিভিংস্টোন। দলের প্রধান অলরাউন্ডারও বেন স্টোকস। প্রয়োজনে স্পিন বোলিং করে থাকেন মইন আলি ও লিয়াম লিভিংস্টোন। ইংল্যান্ড দলের পেস অ্যাটাকে রয়েছেন ক্রেইগ ওভারটন, ডেভিড উইলি, ব্রিডন কার্স ও রিসি টপলে। প্রয়োজনে ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ইনিংস খেলছেন উইলি।

 

 

প্রসঙ্গ, ভারত ও ইংল্যান্ড দুই দলই সিরিজে একটি করে ম্যাচ জিতেছে। দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের তুলনা করলে খুব একটা তফাৎও নেই। তবে ভারতী স্পিন অ্যাটাকা এগিয়ে ইংল্যান্ডের থেকে। ম্যাঞ্চেস্টারের পিচও ব্যাটিংয়ের পক্ষে সহায়ক। তবে এই ম্যাচে কোন দল এগিয়ে তা বলা সত্যিই খুব কঠিন। তবে দুই দলের তুল্য-মূল্য বিচার করে ভারতকেই কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios