08:03 PM (IST) Jan 02
সৌরভের আরোগ্য কামনায় নাগমার টুইট
06:25 PM (IST) Jan 02
ক্রিকেটাররা টেস্ট করায় না, সৌরভের সঙ্গে দেখা করে অবাক মমতা

সৌরভ ভালোই আছেন এবং তিনি নাকি উল্টে মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে প্রশ্ন করেন যে মুখ্যমন্ত্রী কেমন আছেন, মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি জানতে পেরেছেন সৌরভ কোনওদিনই হৃদরোগ নিয়ে কোনও টেস্ট করাননি, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এমন একজন বাচ্চা ছেলের এমন সমস্যা হবে ভাবাই যাচ্ছে না।

06:15 PM (IST) Jan 02
সৌরভের সঙ্গে সাক্ষাৎ-এর পর কি বললেন রাজ্যপাল
06:07 PM (IST) Jan 02
উডল্যান্ডসে মমতা বন্দ্যোপাধ্যায়

কিছুক্ষণ আগেই হাসপাতালে প্রবেশ মমতা বন্দ্যোপাধ্যায়, উডল্যান্ডসের মেডিক্যাল টিম যারা সৌরভের চিকিৎসা করছেন তাদের সঙ্গে কথা বলছেন তিনি।

 

06:00 PM (IST) Jan 02
সৌরভের আরোগ্য কামনায় রাজীব শুক্লা
05:37 PM (IST) Jan 02
কৈলাস বিজয়বর্গীয়-র মাধ্যমে খোঁজ নিলেন অমিত শাহ

সৌরভের শারীরিক অবস্থা নিয়ে খোঁজ নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, তিনি বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়-র মাধ্যমে খোঁজ খবর নেন এবং কেন্দ্রীয় সরকারের তরফে সব ধরনের সাহায্য করা হবে বলে জানিয়ে দেন। 

05:35 PM (IST) Jan 02
উডল্যান্ডসে রাজ্যপাল

সৌরভের অসুস্থতায় সবধরনের সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যপাল, অ্যাঞ্জিওপ্লাস্টি সম্পন্ন হতেই তিনি উপস্থিত হলেন হাসপাতালে। রাজভবনে সম্প্রতি সৌরভের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন রাজ্যপাল। সস্ত্রীক উডল্যান্ডসে রাজ্যপাল। 

 

05:23 PM (IST) Jan 02
তুমি আবার কষ্ট করে এলে কেন, সৌরভের প্রশ্ন ফিরহাদ-কে

'বেশ খোশ মেজাজেই রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, হাসিমুখে কথা হয়েছে, আমাকে বলল তুমি আবার এত কষ্ট করে এলে কেন, আমি বললাম, তোঁকে সেই ছোটবেলা থেকে চিনি, এমন একটা জিনিস হয়েছে, আর আসবো না, সৌরভ জানিয়েছে, তুমি নিশ্চিন্ত থাকো আমি ভালো হয়ে যাবো'- সংবাদমাাধ্যকে জানালেন ফিরহাদ।

05:21 PM (IST) Jan 02
উডল্যান্ডসে বাম বিধায়ক সুজন চক্রবর্তী

উডল্যান্ডসে বাম বিধায়ক সুজন চক্রবর্তী, কথা বললেন সৌরভের পরিবারের সঙ্গে, পরে সংবাদমাধ্যমে-কে এখন পর্যন্ত চিকিৎসায় যা আগ্রগতি হয়েছে তা যথেষ্টই পজিটিভ।

05:16 PM (IST) Jan 02
সৌরভের বাকি দুটি আর্টারির স্ট্রেন্ট নিয়ে সোমবার সিদ্ধান্ত

উডল্যান্ডস সূত্রে খবর, সৌরভের বাকি দুটি আর্টারির স্ট্রেন্ট নিয়ে সোমবার সিদ্ধান্ত নেবে মেডিক্যাল বোর্ড। বাইপাস সার্জারি করতে হবে কি না তা নিয়ে অবশ্য চূড়ান্ত কোনও সিদ্ধান্ত এখনই জানায়নি উডল্যান্ডস। তবে, উডল্যান্ডস কর্তৃপক্ষের দাবি, সৌরভ গঙ্গোপাধ্যায় গোল্ডেন আওয়ার্সের মধ্যে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন। যার জন্য বড় কোনও ক্ষতি হয়নি। ধাপে ধাপে সমস্ত পরীক্ষা করেই অ্যাঞ্জিওপ্লাস্টি করা সম্ভব হয়েছে। 

 

05:16 PM (IST) Jan 02
আর কি জানাল উডল্যান্ডস

ডক্টর আফতাব খান জানিয়েছেন, সৌরভের একটি আর্টারির ব্লকেজ-কে আপাতত পরিস্কার করে দেওয়া হয়েছে। এই আর্টারির ব্লকেজ খুবই খারাপ জায়গায় ছিল। ব্লকেজ ক্লিয়ার করার পর বুকের ব্যাথা অনেকটাই কমেছে সৌরভের। যে ধরনের ব্যাথা এবং শারীরিক অসুবিধা নিয়ে তিনি উডল্যান্ডসে এসেছিলেন, তার থেকে এখন অনেকটাই রেহাই পেয়েছেন বলেই জানিয়েছেন আফতাব খান। ক্যাথল্যাবে সৌরভের একটি আর্টারিতে স্ট্রেন্ট বসানোর পর তাঁকে আইটিইউ-এর জেনারেল বেডে আনা হয়। সেখানে তিনি বেডে আপাতত উঠে বসেছেন। জ্ঞান রয়েছে এবং কথাও বলতে পারছেন। তবে সৌরভকে আপাতত কম কথা বলতে বলা হয়েছে। খাওয়া-দাওয়া এখনও দেওয়া হয়নি। অস্ত্রোপচার থেকে ২ ঘণ্টা সময় পার হলে তাঁকে নিয়ম মেনে খেতে দেওয়া হবে। 


 

05:15 PM (IST) Jan 02
উডল্যান্ডসের ডিরেক্টর রূপালি বাসু এই বুলেটিনে সংবাদমাধ্যমকে জানান

 শনিবার সকালে জিম করার সময় বাড়িতেই মাথা ঘোরাচ্ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ব্ল্যাকআউটও হয়ে গিয়েছিল। এরপরই তিনি নিজেই উডল্যান্ডসের হৃদরোগ বিশেষজ্ঞ  ডক্টর বাসু-কে ফোন করেছিলেন। সমস্ত কেস হিস্ট্রি পেয়েই সৌরভকে উডল্যান্ডসে চলে আসতে বলা হয়েছিল। রূপালি বাসু জানিয়েছেন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিকিৎসার জন্য ৫ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। যাতে ৩ জন হৃদরোগ বিশেষজ্ঞকে রাখা হয়েছে। এদের মধ্যে হৃদরোগ বিশেষজ্ঞ ডক্টর আফতাব খান, ডক্টর সরোজ মণ্ডলও রয়েছেন। 
 

05:15 PM (IST) Jan 02
বুকের ব্যাথা কমেছে সৌরভের, উঠে বসেছেন, আর কি জানাল উডল্যান্ডস

সৌরভের অ্যাঞ্জিপ্লাস্টি সফল হয়েছে। এখন তিনি সুস্থ ও সবল রয়েছেন। এমনকী বেডে-র মধ্যে উঠেও বসেছেন। মেডিক্যাল বুলেটিনে এমনই জানাল উডল্যান্ডস হাসপাতাল। মেডিক্যাল টিমের অন্যতম সদস্য আফতাব কান জানিয়েছেন, সৌরভের তিনটি আর্টারিতে ৯০ থেকে ৯৫ শতাংশ ব্লকেজ রয়েছে। এরমধ্যে একটি আর্টারির অবস্থা খুবই সঙ্গীণ ছিল। যার ফলে সৌরভকে স্টেবল করতে অ্যাঞ্জিপ্লাস্টি করার সিদ্ধান্ত নেওয়া হয়। 
 

05:14 PM (IST) Jan 02
উডল্যান্ডসে পৌঁছলেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী

উডল্যান্ডসে পৌঁছলেন ফিরহাদ হাকিম। 

05:13 PM (IST) Jan 02
উডল্যান্ডসে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

সৌরভকে দেখতে হাসপাতালে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

04:34 PM (IST) Jan 02
আপাতত আইটিইউ-এর বেডে সৌরভ

ক্যাথল্যাব থেকে বের করে সৌরভ গঙ্গোপাধ্যায়কে আপাতত ক্যাথল্যাব থেকে বের করে আনা হয়েছে, তাঁকে আইটিইউ-এর জেনারেল বেডে রাখা হয়েছে।

04:33 PM (IST) Jan 02
প্রয়োজনে বাইপাস সার্জারি হতে পারে

সৌরভের আর্টারির ব্লকেজ  সরাতে স্ট্রেনে কাজ না হলে বাইপাস সার্জারির সম্ভাবনা। 

04:32 PM (IST) Jan 02
সোমবার আরও ২টি স্ট্রেন বসানো হতে পারে

সৌরভের তিনটি আর্টারিতে ব্লকেজ রয়েছে, আজ একটি স্ট্রেন বসালেও, সোমবার আরও ২টি স্ট্রেন বসানো হবে।

04:24 PM (IST) Jan 02
সৌরভের হৃদযন্ত্রে তিনটি স্ট্রেন বসবে

সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃদযন্ত্রে বসবে তিনটি স্ট্রেন, খবর পরিবার ও হাসপাতাল সূত্রে 

04:23 PM (IST) Jan 02
৩টি আর্টারিতে ৯০ থেকে ৯৫ শতাংশ ব্লকেজ

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিবার সূত্রে খবর যে আর্টারিতে ৯০ থেকে ৯৫ শতাংশ ব্লকেজ পাওয়া গিয়েছে