15


মূল্যবৃদ্ধি এবং করোনাভাইরাস। দুইয়ের সংক্রমণের থাবায় ত্রস্ত বাংলা। অ্যাম্বুল্যান্স পরিষেবার ক্ষেত্রেও বিস্তর অভিযোগ। এই পরিস্থিতিতে অসাধ্য সাধন করল হুগলি মোটর্স কোম্পানি। ব্যাটারি চালিত অ্যাম্বুল্যান্স প্রস্তুত করল এই সংস্থা।

Subscribe to get breaking news alerts

25

সাধারণ মানুষের সুবিধার্থে এই ব্যাটারি চালিত অ্যাম্বুল্যান্স সাধারণ মানুষের কাছে বিশেষ উপযোগী হবে। একদিকে কম খরচ। অন্যদিকে, লোকালয়ে যাতায়াতে কোনও সমস্যা নেই। অ্যাম্বুল্যান্সটিকে নগরবাসীর জন্য উৎসর্গ করলেন হুগলির চাঁপদানির পুরপ্রশাসক সুরেশ মিশ্র। 

35

ই-রিকশা নির্মাণকারী সংস্থা হুগলি মোটর্সের কর্ণধার শেখ নাসিরউদ্দিন এই ব্যাটারি চালিত অ্যাম্বুল্যান্সের চাবি পুরপ্রশাসক সুরেশ মিশ্রের হাতে তুলে দেন। ভিন রাজ্য়েও এই অ্যাম্বুল্যান্সের চাহিদা বাড়ছে। বাংলায় ইতিমধ্যেই অনেক অর্ডার পেয়েছে নির্মাণকারী সংস্থা।

45

অ্য়াম্বুল্য়ান্স পরিবেশ বান্ধব। এর ব্যাটারি এক ঘণ্টা চার্জ দিলে ১০০ কিলোমিটার পর্যন্ত পরিষেবা দেবে। রোগীদের সুবিধার্থে অ্যাম্বুল্যান্সের ভিতর সবই ব্যবস্থা আছে। ভিতরে একটি বিছানা ও বসার জায়গা। অক্সিজেন বহন করার ব্যবস্থা।

55

বাজারে চাহিদার সঙ্গে এই অ্যাম্বুল্যান্সের মূল্য ধার্য করা হয়েছে এক লক্ষ ষাট হাজার টাকা। শনিবার চাঁপদানি পুরসভা চত্বরে অ্যাম্বুল্যান্স প্রদর্শনের আয়োজন করা হয়। এই অ্যাম্বুল্যান্স চাঁপদানি নগরবাসীর স্বার্থে নিখরচায় ব্যবহার হবে বলে জানান তিনি।