করোনাভাইরাস LIVE, ভারতে নিশ্চিত হল প্রথম মৃত্যু, আক্রান্ত ৭৫

coronavirus pandemic, live updates of 12 march 2020

11:29 PM IST

১০০০ ছাড়াল ইতালি-তে

ইতালিতে মৃতের সংখ্যা ১০০০ ছাড়িয়ে গেল।

10:42 PM IST

ভারতে প্রথম মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণে ভারতে প্রথম মৃত্যুর ঘটমনা নিশ্চিত হল। বুধবারই কর্নাটকের বেলগাভির এক ৭৬ বছরের বৃদ্ধের মৃত্যু হয়েছিল। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এদিন তাঁর লালারসের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের ইতিবাচক প্রমাণ মিলল। এদিন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী এই খবর জানান।

7:14 PM IST

ফাঁকা মাঠে আইপিএল

অলিম্পিক অ্যাসোসিয়েশন, ন্যাশনাল স্পোর্টস ফেডারেশন এবং বিসিসিআই-কে চিঠি দিয়ে জমসমাগমের অনুমোদন দেওয়া হবে না বলে জানালো কেন্দ্রী.য় ক্রীড়ামন্ত্রক। তারপরই, প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি এবার আইপিএল খেলা হবে ফাঁকা স্টেডিয়ামে?

5:43 PM IST

মোদীর বরাভয়

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বরাভয় দিলেন দেশবাসীকে। তিনি জানান, নভেল করোনাভাইরাসের পরিস্থিতি সম্পর্কে সরকার পুরোপুরি সজাগ রয়েছে।

5:28 PM IST

দিল্লিতে বন্ধ স্কুল-কলেজ, সিনেমা হল...

'বৃহস্পতিবার থেকে দিল্লিতে 'মহামারী রোগ আইন'-এর বিধি জারি করল দিল্লি সরকার। এদিন থেকে ৩১ শে মার্চ পর্যন্ত দিল্লির সমস্ত সিনেমা হল, স্কুল, কলেজ (পরীক্ষা থাকলেও) বন্ধ থাকবে।

4:54 PM IST

সাত ধাপে এড়ান করোনাভাইরাস

সাত দফা উপায় অবলম্বনে এড়ান করোনাভাইরাস সংক্রমণ। বিশ্ব স্বাস্থ সংস্থা প্রকাশ করল ৩০ সেকেন্ডের ভিডিও...

4:45 PM IST

মন্ত্রীদের বিদেশ সফর বাতিল

আসন্ন করেক দিনে কোনও কেন্দ্রীয় মন্ত্রী বিদেশ ভ্রমণ করবেন না বলে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে করোনাভাইরাস সংক্রমণের ভয়েই মোদীর বাংলাদেশ ও ব্রাসেলস সফর বাতিল হয়েছে।

4:41 PM IST

কর্নাটকেও আরও এক, ভারতে আক্রান্ত এবার ৭৫

কর্নাটকেও আরও এক রোগীর দেহে করোনাভাইরাস পাওয়া গেল। সব মিলি.য়ে ভারতে আক্রান্তের সংখ্যা পৌঁছল ৭৫।

4:26 PM IST

অন্ধ্রেও পৌঁছে গেল করোনা

ভারতের আরও একটি রাজ্য অন্ধ্রপ্রদেশে পৌঁছে গেল করোনাভাইরাস। গত সপ্তাহে ইতালি থেকে তিনি নেলোরে ফিরে এসেছিলেন। স্বাভাবিকভাবেই পরীক্ষার জন্য তার ননমুনা নেওয়া হয়েছিল। পরীক্ষার ফল ইতিবাচক এসেছে। এটিই অন্ধ্রপ্রদেশের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার প্রথম নিশ্চিত ঘটনা। ওই ব্যক্তির শুকনো কাশি হচ্ছিল। তিনি নেলোরের সরকারী হাসপাতালের বিচ্ছিন্ন ওয়ার্ডে ভর্তি আছেন।

4:15 PM IST

ফ্যাশনে করোনাভাইরাস

বিশ্বজুড়ে করোনাভাইরাসের হুমকির মধ্যেই ফেস মাস্ক বা মুখোশ পরেও ফ্যাশনেবল হওয়ার সন্ধান দিলেন ডিজাইনাররা।

4:07 PM IST

বাতিল মার্কিন প্রতিরক্ষা সচিবের ভারত সফর

প্রতিরক্ষা মন্ত্রকের কর্মকর্তারা বৃহস্পতিবার জানিয়েছেন, করোনাভাইরাস হুমকির কারণে ১৫-১৬ মার্চ মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপারের ভারত সফর স্থগিত করা হয়েছে।

4:05 PM IST

তিন দিনে তিন বিমান

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পিরবার কল্যান মন্ত্রক জানালো, আগামী তিন দিনে ইরানে আরও তিনটি বিমান পাঠানো হবে, সেই দেশে আটকে পড়া ভারতীয়দের উদ্ধার করে ানার জন্য।

4:00 PM IST

করোনা টিকা তৈরিতে সময় লাগবে

ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকাল রিসার্চ বৃহস্পতিবার জানিয়েছে, করোনাভাইরাসের টিকা তৈরি করতে কমপক্ষে দেড় থেকে দুই বছর সময় লাগবে।

3:12 PM IST

শেয়ার বাজারে আরও রক্তপাত

শেয়ার বাজারে  আরও ধস নামল। এদিন দিনের শুরুর থেকেই ঝিমিয়ে ছিল বাজার। বেলা ৩টের সময় সেনসেক্স ৩০০০ পয়েন্ট নেমে ৩২,৬১৭.০১-এ দাঁড়িয়েছে। আর নিফটি ৬.৭ শকাংশ নেমে আছে ৯৭০০-এর নিচে।

1:10 PM IST

ইরানে আটকে ৬০০০, আক্রান্ত ৩০০

এদিন সংসদে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন, ইরানে প্রায় ৬০০০ ভারতীয় আটকে পড়েছেন, তাদের মধ্যে কোভিড-১৯"এ আক্রান্ত ৩০০ জন। এদের মধ্যে জম্মু ও কাশ্মীরের ৩০০ জন শিক্ষার্থী রয়েছেন। এছাড়া তামিলনাড়ু, কেরল ও গুজরাতের প্রায় ১০০০ জন জেলে আছেন। আর লাদাখ, জম্মু ও কাশ্মীর এবং মহারাষ্টচ্র থেকে তীর্থ করতে যাওয়া প্রায় ১১০০ জন ভারতীয় আছেন।

1:05 PM IST

ভারতে করোনা আক্রান্ত ৭৩ জন

কেনেদ্র্ীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে,ভারতে কোভিড -১৯ এ আক্রান্তের সংখ্যা বর্তমানে ৭৩ জন. এরমধ্যে ১৭ জন বিদেশী।

ক্রম রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলের নাম মোট আক্নাতের সংখ্যা (ভারতীয়) মোট আক্নাতের সংখ্যা (বিদেশি)
দিল্লি
হরিয়ানা ১৪
কেরল ১৭
রাজস্থান
তেলেঙ্গানা
উত্তরপ্রদেশ ১০
লাদাখ
তামিলনাড়ু
জম্মু ও কাশ্মীর
১০ পঞ্জাব
১১ কর্নাটক
১২ মহারাষ্ট্র ১১
  ভারতে মোট আক্রান্ত ৫৬ ১৭

 

 

12:39 PM IST

ব্রিটিশ আমলের আইন ফিরছে ভারতে

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ব্রিটিশ আমলের মহামারী প্রতিরোধ আইন ১৮৯৭ প্রয়োগ করার নির্দেশ দিল ভারত।

12:34 PM IST

ইরান থেকে শিক্ষার্থীদের ফেরানোর নির্দেশ

ইরান-এ করোনাভাইরাস প্রাদুর্ভাবের আটকা পড়া ভারতীয় শিক্ষার্থীদের ফিরিয়ে নিয়ে আসার জন্য দিল্লি হাইকোর্ট কেন্দ্রকে নির্দেশ দিয়েছে।

12:05 PM IST

পশ্চিম মেগিনীপুরে সন্দেহে ২৩ জন

পশ্চিমবঙ্গের পশ্চিম মেগিনীপুর জেলাতেও করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি অন্তত ২৩ জন। তাদের সকলেরই রক্ত ও লালারসের পরীক্ষা করা হচ্ছে।

12:00 PM IST

স্থগিত মুজিব ১০০ অনুষ্ঠান

২১ ও ২২ তারিখে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড  মুিব ১০০ নামে একটি অনুষ্টানের আয়োজন করেছিুল। সেখানে এ আর রহমান-এর সঙ্গীতানুষ্ঠানের সঙ্গে সঙ্গে এশীয় অল-স্টার একাদশ বনাম রেস্ট অব দ্য ওয়ার্ল্ড একাদশের মধ্যে একটি টি২০আই ম্যাচ হওয়ার কথা ছিল ১৮ মার্চ। গোটা অনুষ্ঠানটিই স্থগিত রাখা হল।

11:56 AM IST

সঙ্কটে আইপিএল

করোনাভাইরাস সংকরমণের দেরে সঙ্কটে আইপিএল-এর ১৩ তম সংস্করণ-ও। ১৫ এপ্রিল পর্যন্ত ভারত সরকার সব ভিসা বাতিল করায় কোনও বিদেশী খেলোয়াড়ই এরমধ্যে ভারতে আসতে পারবেন না। মহারাষ্ট্র সরকার-ও আইপিএল-এর জন্য মাঠ দিতে দ্বিধা করছে। আইপিএল পিছিয়ে দেওযার দাবি জানিয়েছে উদ্ধব প্রশাসন। এই অবস্থআয় আইপিএল পরিচালন পর্যদ আগামী ১৪ মার্চ তারিখে আইপিএল আয়োজন নিয়ে আলোচনায় বসবে।

11:50 AM IST

আক্রান্ত টম হ্যাঙ্কস

কোভিড-১৯"এ আক্রান্ত হলেন হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা উইলসনও। তাঁরা এখন অস্ট্রেলিয়ায় রয়েছেন। সেথানেই অসুস্থ হয়ে পড়েন তাঁরা।

11:50 AM IST

বিশ্বব্যপী শেয়ার বাজারে ধস

মার্কিন নিষেধাজ্ঞার পরই বিশ্বব্যপী শেয়ার বাজারে ধস নেমেছে। ভারতের শেয়ার বাজারেও মাথায় হাত পড়েছে বিনিয়োগকারীদের। সকাল থেকে ৮ লক্ষ কোটি টাকার ক্ষতি হয়েছে। বিশ্ববাজারে প্রায় ৬ শতাংশ পড়েছে অপরিশোধিত তেলের দাম-ও।

11:46 AM IST

বন্ধ আমেরিকার দরজা

শুক্রবার মধ্যরাত থেকে আগামী ৩০ দিনের জন্য ইউরোপিয় ইউনিয়নের দেশ থেকে আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ করল আমেরিকা।

11:44 AM IST

ইতালি-তে বন্ধ সব দোকান-বাজার

বুধবার পর্যন্ত ইতালিতে মোট সংক্রমমের সংখ্যা ১২,৪৬২। মৃত্যু হয়েছে ৮২৭ জনের। তারমধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত...

Read more at: https://bangla.asianetnews.com/international/coronavirus-confirmed-as-pandemic-by-world-health-organization-q72bvf

বুধবার পর্যন্ত ইতালিতে মোট সংক্রমণের সংখ্যা ১২,৪৬২। মৃত্যু হয়েছে ৮২৭ জনের। তারমধ্যে গত ২৪ ঘণ্টাতেই মৃত্যু হয়েছে ১৯৬ জনের। এরপরই করোনভাইরাস-এর প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করতে শুধুমাত্র ওষুধের দোকান এবং মুদি দোকান বাদে সমস্ত দোকান বন্ধ করে দিচ্ছে।

11:37 AM IST

করোনাভাইরাস সংকট এখন বিশ্বব্যপী মহামারী

বিশ্বের প্রায় ১২০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বিশ্বজুড়ে এখনও পর্যন্ত কোভিড-১৯'এ আক্রান্ত ১,২৪,৬৬০ জন, আর মৃতের সংখ্যা ৪৫৮৫। এরপই ওয়ার্ল্ডজ হেল্থ অর্গানাইজেশন-এর প্রধান টেড্রোস অ্যাধনম ঘেরবাইয়াস করোনাভাইরাস সংক্রমণ-কে 'প্যানডেমিক" অর্থাৎ বিশ্বব্যপী ছড়িয়ে পড়া মহামারী বলে ঘোষণা করেছে।

11:33 AM IST

বহির্বিশ্ব থেকে বিচ্ছিন্ন ভারত

বুধবার সন্ধ্যায় ভারত ১৫ ই এপ্রিল পর্যন্ত সমস্ত দেশের ভিসা স্থগিত করেছে। বিশ্বজুড়ে নিজেকে কার্যত পৃথক করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। ছাড়া দেওয়া হচ্ছে কূটনৈতিক, সরকারি, রাষ্ট্রসংঘ ও আন্তর্জাতিক সংস্থাগুলি, কর্মসংস্থানগত এবং প্রকল্পগত কারণে ইস্যু করা ভিসাগুলিকে।

করোনাভাইরাস সংক্রমণকে 'গ্লোবাল প্যানডেমিক' ঘোষণা করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু। এরপরই ৩০ দিনের জন্য ইউরোপ থেকে আমেরিকায় ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। তবে ছাড় দেওয়া হবে কূটনৈতিক, অফিসিয়াল, রাষ্ট্রসংঘ ও আন্তর্জাতিক সংস্থাগুলির, কর্মসংস্থান এবং বিভিন্ন সরকারি প্রকল্পের জন্য ইস্যু করা ভিসার ক্ষেত্রে। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারী সম্পর্কে সর্বেশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে -