10:22 PM (IST) Mar 18
স্থগিত সিবিএসই-র পরীক্ষাও

১৯ থেকে ৩১ মার্চের মধ্যে নির্ধারিত সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এক্সামিনেশন বা সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির সমস্ত পরীক্ষা স্থগিত করা হল বলে বুধবার জানাল সিবিএসই। সব পরীক্ষা ৩১ শে মার্চের পরে নেওয়া হবে।

10:20 PM (IST) Mar 18
স্থগিত সব পরীক্ষা

স্কুল, বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং-এর সব প্রবেশিকা পরীক্ষা স্থগিত করার নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার।

09:13 PM (IST) Mar 18
মহারাষ্ট্রে ৫০ ছুঁই ছুঁই

বুধবার, পুনের পিম্পরি-চিঞ্চওয়াড়ে আরও এক ব্যক্তি করোনভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এল। ওই ব্যক্তির ফিলিপাইন্স-এ ভ্রমণের ইতিহাস রয়েছে। এর ফলে মহারাষ্ট্রে মোট ৪৪ টি কোভিড-১৯'এর ঘটনা পাওয়া গেল।

06:04 PM (IST) Mar 18
বিশ্বে ২ লক্ষ ছাড়ালো করোনা-আক্রান্তের সংখ্যা

বুধবার বিশ্বব্যাপী নিশ্চিত হওয়া কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। জন হপকিন্স রিসোর্স সেন্টার-এর তথ্য অনুসারে এর মধ্যে ৮,২৫০ জন মারা গিয়েছেন আর ৮২,৮৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। ভাইরাস রয়েছে এখনও ১১২,৯২৮ জনের দেহে।

06:00 PM (IST) Mar 18
ভারতে করোনার দেড়শো

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, বুধবার, ১৮ মার্চ ভারতে মোট নিশ্চিত কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১৫১-এ পৌঁছেছে।

05:40 PM (IST) Mar 18
'আক্রান্ত তরুণ কলকাতা থেকে সংক্রমিত হননি'

আক্রান্ত তরুণ কলকাতা থেকে সংক্রমিত হননি, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিদেশ থেকে ফিরলেই আইসোলেশনে থাকার পরামর্শ দিলেন তিনি। 

 

 

05:18 PM (IST) Mar 18
এখন বাতাসেও ভাসতে শুরু করেছে করোনা

নতুন করোনা ভাইরাস বাতাসে ভাসতে সক্ষম, মার্কিন গবেষণায় প্রকাশ পেল চাঞ্চল্যকর তথ্য, করোনা এড়াতে  তাই ৩ থেকে ৬.৫ ফুট দূরত্ব আর নয় নিরাপদ।
 

04:06 PM (IST) Mar 18
গরমের দেশের জন্য নিজেকে পরিবর্তন করেছে করোনা

ঠান্ডা ও শীতের মত গরম ও আর্দ্রু জলবায়ুতেও সমান সক্রিয় থাকবে কোভিড-১৯ ভাইরাস , লে স্পষ্ট করে জানিয়ে দিয়েছে হু।

 

03:48 PM (IST) Mar 18
নবান্নে করোনা আতঙ্ক, হোম কোয়ারেন্টাইন-এ গেলেন সস্ত্রীক স্বরাষ্ট্রসচিব


হোম কোয়ারেন্টাইন-এ গেলেন সস্ত্রীক স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্য়োপাধ্য়ায়। কারণ গত সোমবার নবান্নে যান করোনা আক্রান্ত ওই তরুণ।  জানা গিয়েছে,  মায়ের সঙ্গে অনেকটা সময় কাটানোর পর ওই তরুণ, আলাপন বন্দ্য়োপাধ্য়ায়ের ঘরেও গিয়েছিলেন। 

03:33 PM (IST) Mar 18
২৭৬ জন ভারতীয় আক্রান্ত বিদেশে

বুধবার, লোকসভায় বিদেশ মন্ত্রক জানাল ২৭৬ জন ভারতীয় বিদেশের মাটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আছেন। এরমধ্যে ইরানে আছেন ২৫৫ জন, সংযুক্ত আরব আমিরশাহি-তে ১২ জন, ইতালিতে ৫ জন,এবং শ্রীলঙ্কা, হংকং, কুয়েত এবং রোয়ান্ডায় একজন করে।

03:14 PM (IST) Mar 18
'এ' ব্লাড গ্রুপের লোকেদের করোনার সম্ভাবনা সবচেয়ে বেশি

 করোনা ভাইরাস নিয়ে উঠে এল এক চাঞ্চল্যকর তথ্য। 'এ' ব্লাড গ্রুপের মানুষদের মধ্যে কোভিড-১৯ ভাইরাস সহজে সংক্রামিত হচ্ছে। করোনা ভাইরাসের এপি সেন্টার চিনের হুবেই প্রদেশের উহান শহরে পরিচালিত গবেষণায় এমনটাই দাবি করা হয়েছে। সংক্রমিত হয়ে বিশ্বে এখনও পর্যন্ত 'এ' ব্লাড গ্রুপুরে লোকেদের মৃত্যু হারও বেশি বলে জানা যাচ্ছে। অন্যদিকে 'ও' ব্লাড গ্রুপের লোকেদের করোনা সংক্রমমের হার সবচেয়ে কম দেখা যাচ্ছে।
 

02:48 PM (IST) Mar 18
মার্কিন মলুক জুড়ে করোনা, মৃত্যুমিছিল

র্কিন য়ুক্তরাষ্ট্রেরর মোট ৫০টি প্রদেশের সবকটিতেই করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়েছে বলে জানা গিয়েছে। এদিন আমেরিকায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ১০০ চাড়িয়েছে। গোটা দেশে অন্তত ১১৫ জন এই পর্যন্ত করোনার বলি হয়েছেন। আক্রান্ত ৫৭৪৮ জন।

02:47 PM (IST) Mar 18
করোনা গুজবে কড়া ব্যবস্থা

করোনা ভাইরাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুল খবর বা গুজব ছড়ালে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিল কলকাতা পুলিশ। টুইট করলেন খোদ পুলিশ কমিশনার অনুজ শর্মা।

 

02:35 PM (IST) Mar 18
স্থগিত সেনার নিয়োগ

ভারতীয় সেনাবাহিনী কোভিড-১৯ প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ২০ মার্চ থেকে সমস্ত সার্ভিস সিলেকশন বোর্ড (এসএসবি) ব্যাচ নিয়োগ স্থগিত করল।

 

02:27 PM (IST) Mar 18
বন্ধ বৈষ্ণোদেবী যাত্রা

বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য বৈষ্ণোদেবী মন্দিরে যাত্রা বন্ধ রাখা হল বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর সরকারের তথ্য ও জনসংযোগ বিভাগ। দম্মু ও কাশ্মীরে অন্ রাজ্য থেকে বাস চলাচল-ও এদিন থেকে নিষিদ্ধ করা হয়েছে।

02:12 PM (IST) Mar 18
স্বণমন্দিরে করোনা পরীক্ষা

অমৃতসরের স্বর্ণমন্দিরে প্রবেশের আগে পূণ্যার্থীদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। সঙ্গে দেওয়া হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার।

 

02:10 PM (IST) Mar 18
গোয়ায় করোনা আতঙ্ক

গোয়ায় প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। বুধবার এমন খবর ছড়ায় রাজ্য জুড়ে। যদিও ভুয়ো খুব বলে উড়িয়ে দিয়েছে রাজ্য প্রশাসন। 

 

01:48 PM (IST) Mar 18
করোনায় আক্রান্ত আমলার ছেলে, রাইটার্সে সিল করা হল তাঁর ঘর

এই মুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি রয়েছেন ইংল্যান্ড ফেরৎ দক্ষিণ কলকাতার এক তরুণ৷ তিনি রাজ্য সরকারের পদস্থ এক আমলার ছেলে ইংল্যান্ড থেকে কলকাতায় ফিরে মায়ের সঙ্গে ঘুরে বেরিয়েছিলেন৷ করোনা আক্রান্ত ওই তরুণকে সঙ্গে নিয়ে তার বাবা গত সোমবার রাইটার্সে গিয়েছিলেন। যার দরুণ এবার রাইটার্সে বন্ধ করা হল সেই আমলার দফতর। বাড়ি পাঠানো হল কর্মীদের।
 

01:35 PM (IST) Mar 18
করোনার কোপ রেস্তোরাঁ শিল্পে

৩১ মার্চ পর্যন্ত দেশের সমস্ত রেস্তোরাঁ বন্ধ রাখার পরামর্শ ন্যাশনাল রেস্তোরাঁ অ্যাসোসিয়েশনের।

12:39 PM (IST) Mar 18
রাজ্য়ের কাছে রিপোর্ট চাইল কেন্দ্র

১ জানুয়ারির পর যারা বিদেশ থেকে ভারতে ফিরেছেন, তাদেরকে খুঁজে বার করে রিপোর্ট দিতে বলেছে রাজ্য়ের মুখ্য় সচিবকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।