08:40 PM (IST) Mar 19
মাইনে কাটবেন না

একই সঙ্গে প্রধানমন্ত্রী মোদী বেসরকারি সংস্থাগুলির কাছে আবেদন জানিয়েছেন যাতে এই বিপর্যয়ের সময় কর্মীরা ছিকমতো কাজ করতে না পারলে যেন তাঁদের মাইনে না কাটা হয়, কিংবা অন্য কোনওরকম শাস্তিমূলক ব্যববস্থা না নেওয়া হয়।

08:29 PM (IST) Mar 19
নিত্য প্রয়োজনীয় জিনিস মজুত-এর দরকার নেই

করোনাভাইরাস সংক্রমণে কয়েক দিনের মধ্যেই জোগান বন্ধ হয়ে যাবে ভয়ে অনেকেই এখন থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস মজুত করা শুরু করেছেন। কিন্তু তার কোনও দরকার নেই বলে জানিয়েছেন নরেন্দ্র মোদী। কারণ নিত্য প্রয়োজনীয় জিনিসের জোগান যাতে বন্ধ না হয় তার জন্য সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাই ভয় পাওয়ার কিছু নেই। 

08:27 PM (IST) Mar 19
কোভিড-১৯ ইকোনমিক টাস্ক ফোর্স

করোনাভাইরাসের কড়া কোপ পডতে চলেছে ্র্থনীতিতে। তা সামাল দিতে সরকারে  পক্ষ থেকে কোভিড-১৯ ইকোনমিক টাস্ক ফোর্স গঠন করা হচ্ছে।

08:24 PM (IST) Mar 19
প্রথমেই হাসপাতালে যাবেন না

প্রধানমন্ত্রী আরও বলেছেন আপাতত হাসপাতালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্যকর্মীরা দারুণ ব্যস্ত। তাই এখন খুব দরকার না হলে হাসপাতাল-এ যাওয়া এড়িয়ে যান। চেনা পরিচিত ডাক্তারদের থেকে পরামর্শ নিন। অতি প্রয়োজনীয় অপারেশন না হলে তারও তারিখ পিছিয়ে দিন।

08:21 PM (IST) Mar 19
রবিবার ৫টায় ধন্যবাদ

আগামী রবিবর বিকাল ৫টায় বাড়ির ব্যালকনি ও জানলা থেকে করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময় যারা জরুরী পরিষেবায় য়ুক্ত আছেন তাঁদের ধন্যবাদ দেওযার আহ্বান জানিয়েছেন মোদী। ৫ মিনিট ধরে থালা, ঘন্টা, কাসর, কিংবা হাততালি দিয়ে এই ধন্যবাদ জানানো হবে। 

08:19 PM (IST) Mar 19
আগামী রবিবার জনতা কার্ফু

বিশ্বব্যপী ছডি়য়ে পড়া করোনাভাইরাস-এর বিরুদ্ধে লড়ািতে বারত কতটা তৈরি তা দেখিয়ে দেওয়ার জন্য আগামী রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রধানমন্ত্রী মোদী 'জনতা কার্ফু' পালন করার আহ্বান জানালেন। জনতার জন্য জনতার দ্বারা স্ববিচ্ছিন্নতার নামই 'জনতা কার্ফু'। এই অনুষ্টান পালনের জন্য রাজ্যগুলিকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। সেই সঙ্গে দেশের সব সংগঠনকেই এই নিয়ে সচেতনতা প্রচার করতে বলেছেন তিনি। 

08:17 PM (IST) Mar 19
৬০-৬৫ বয়সীরা বাড়িতে থেকে বের হবেন না

বিশেষ করে ৬০-৬৫ বছর এবং তার উপরে যাদের বয়স, তাদের সামনের কয়েকটা দিন একেবারেই বাড়ি থেকে না বের হওয়ার পরামর্শ দিলেন মোদী।

08:15 PM (IST) Mar 19
সামনের কয়েক সপ্তাহ বাড়িতে থাকুন

মোদী আরও বললেন, যদি কেউ মনে করপেন, তিনি তো সুস্থই আছেন, আর সেই ভাবনা থেকে দোকানে বাজারে ঘুরে বেড়ালে তা ভুল হবে। খুব প্রয়োজন না পড়লে বাড়িতে থাকুন। 

08:13 PM (IST) Mar 19
করোনা থেকে বাঁচার মন্ত্র সংকল্প ও সংযম

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানালেন করোনা-র কোনও ওষুধ যখন এখনও নেই, তখন বাঁচার দুটি পথ হল - সংকল্প ও সংযম। স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ মেনে চলার সংকল্প নিতে হবে। আর ভিড়ে না যাওায়া, সামাজিক দূরত্ব বজায় রাখার সংযম-এর মধ্য দিয়ে করোনা-কে ঠেকানো যেতে পারে।

08:08 PM (IST) Mar 19
করোনার বিস্ফোরণ ঘটে

প্রদানমন্ত্রী জানালেন বেশ কয়েকটি দেশে, যেখানে করোনার প্রাদুর্ভাব ভয়ানক হয়েছে, সেখানে কয়েক সপ্তাহ পরই করোনা সংক্রমণের যেন বিস্ফোরণ ঘটেছে। তাই সামনের কয়েক সপ্তাহ ভারতের জন্য গুরুত্বপূর্ণ।

08:06 PM (IST) Mar 19
কয়েক সপ্তাহ চাই

দেশবাসীকে আগামী কয়েক সপ্তাহ স্ব-বিচ্ছিন্নতায় যেতে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী।

08:06 PM (IST) Mar 19
বিশ্বযুদ্ধর থেকেও ভয়ঙ্কর

জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী করোনাভাইরাস-এর বিরুদ্ধে যুদ্ধকে প্রথম ও দ্বিতীয় বিশ্বয়ুদ্ধের থেকেও ভয়ঙ্কর বললেন।

07:25 PM (IST) Mar 19
কর্ণাটকে সুস্থ ২ জন

কর্ণাটকের মন্ত্রী কে সুধাকর বৃহস্পতিবার জানিয়েছেন কর্ণাটকের করোনাভাইরাস আক্রান্ত দু'জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। শুক্রবারই তাদের ছেড়ে দেওয়া হবে।

07:15 PM (IST) Mar 19
ইরানে মৃত্যু ভারতীয়র

বৃহস্পতিবার, ইরানে কোভিড-১৯ আক্রান্ত অবস্থায় আটকে থাকা ভারতীয় নাগরিকদের একজনের মৃত্যু হয়েছে বলে জানালো বিদেশ মন্ত্রক।

06:59 PM (IST) Mar 19
কর্ণাটকের করোনাভাইরাস আক্রান্ত দুজন সুস্থ

কর্ণাটকের মন্ত্রী কে সুধাকর বৃহস্পতিবার জানিয়েছেন কর্ণাটকের করোনাভাইরাস আক্রান্ত দু'জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। আগামীকালই তাদের ছেড়ে দেওয়া হবে।

05:43 PM (IST) Mar 19
করোনাকে জয় শতায়ু বৃদ্ধার

ইরানে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন ১০৩ বছরের বৃদ্ধা।

05:29 PM (IST) Mar 19
৯০০০ ছাড়ালো মৃত্যুমিছিল

করোনাভাইরাস সংক্রমণে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৯২৭৬-এ পৌঁছলো। আর আক্রান্ত ২,২৫,৩৮১ জন। ইউরোপের অবস্থাই এখন সবচেয়ে খারাপ।

05:26 PM (IST) Mar 19
ভারতে বন্ধ বিদেশি বিমান

২২ মার্চ থেকে এক সপ্তাহের জন্য ভারতে বন্ধ আন্তর্জাতিক বিমানের অবতরণ।

05:09 PM (IST) Mar 19
ভারতে চতুর্থ করোনা আক্রান্তের মৃত্য়ু

মৃত ব্য়ক্তির বয়েস হয়েছিল ৭০ বছর। এক সপ্তাহ আগে তিনি জার্মানিতে ঘুরতে গিয়েছিলেন।

04:15 PM (IST) Mar 19
করোনা নিয়ে গুজব ছড়ানোয় মিলল শাস্তি, আটক ১৭


করোনা নিয়ে গুজব রুখতে এবার কড়া পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বৃহস্পতিবার পর্যন্ত ১৭ জনকে আটক করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। এরই মধ্যে বুধবার ১২ জনকে আটক করা হয় এবং বৃহস্পতিবার ৫ জনকে আটক করা হয়েছে।