06:52 PM (IST) Jan 09
কোভ্যাক্সিন নিয়ে মৃত্যু

১২ ডিসেমন্বর স্বেচ্ছাসেবক হিসাবে ভারত বায়োটেক-এর তৈরি কোভ্যাক্সিন টিকা নিয়েছিলেন মধ্যপ্রদেশের ভোপালের এক ৪২ বছরের ব্যক্তি। ২১ ডিসেম্বরই তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যুর তদন্ত শুরু করল মদ্যপ্রদেশ সরকার।

05:10 PM (IST) Jan 09
৩ কোটি-কে অগ্রাধিকার

প্রথম পর্যায়ে ৩ কোটি স্বাস্থ্য পরিষেবা কর্মীকে টিকা দেওয়াই অগ্রাধিকার বলে জানানো হয়েছে। তাদের টিকারণ হওয়ার পর টিকা দেওয়া হবে ৫০ এর ঊর্ধ্ব বয়সীদের।

05:09 PM (IST) Jan 09
১৬ জানুয়ারি থেকে টিকাকরণ

১৬ জানুযারি থেকে ভারতে কোভিড টিকাকরণ শুরু হবে বলে জানালো সরকার। এদিন প্রধানমনত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এক উচ্চ পর্যায়ের কমিটির বৈঠকের পর এই কথা জানানো হয়। 

12:50 PM (IST) Jan 09
'ভারতীয় ভ্যাকসিনগুলির অপেক্ষায় বিশ্ব'

বিশ্ব কেবল কোভিড-১৯ এর ভারতীয় ভ্যাকসিনগুলির জন্য অপেক্ষাই করছে না, তার পাশাপাশি ভারত কীভাবে বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচী কার্যকর করে, সেই দিকেও তাকিয়ে আছে, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি আরও বলেন, ভারত অন্যান্য দেশে কোভিড ভ্যাকসিনসহ অন্যান্য ওষুধ রফতানি চালিয়ে যাবে।

 

12:45 PM (IST) Jan 09
ভারতে আরও নতুন কোভিড স্ট্রেন

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাল, ভারতে কোভিড-১৯-এর যুক্তরাজ্যে পাওয়া নতুন রূপান্তরিত স্ট্রেনে আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা আরও বেড়েছে। শনিবার সকাল পর্যন্ত ৯০ জনের দেহে মিলেছে এই স্ট্রেন।

 

12:29 PM (IST) Jan 09
নতুন সংক্রমণের রেকর্ড আমেরিকায়

মার্কিন যুক্তরাষ্ট্রে শুক্র থেকে শনিবারের মধ্যে ২৪ ঘন্টায় প্রায় ২,৯০,০০০ নতুন করোনাভাইরাস সংক্রমণের সন্ধান মিলেছে। দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এটি একটি নতুন রেকর্ড।

10:39 AM (IST) Jan 09
১৮,২২২ টি নতুন সংক্রমণ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে গত ২৪ ঘন্টায় ভারতে ১৮২২২টি নতুন কোভিড-১৯ সংক্রমণের ঘটনা রিপোর্ট করা হয়েছে। এই সময়ে কোভিড মুক্ত হয়েছেন ১৯,২৫৩ জন আর মৃত্যু হয়েছে ২২৮ জনের। মোট আক্রান্তের সংখ্য়া পৌঁছেছে ১,০৪,৩১,৬৩৯-এ। চিকিৎসাধীন রয়েছেন ২,২৪,১৯০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৫০,৭৯৮।