Asianet News BanglaAsianet News Bangla

Narendra Modi Celebrates Diwali:সেনারাই দেশের সুরক্ষা কবচ, দীপাবলিতে নওশেরা সেক্টরে প্রধানমন্ত্রী মোদী

নওশেরা সেক্টরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের সেনা জওয়ানদের উদ্দেশ্যে বলেন, 'আমাদের সৈন্যরাই মা ভারতীর সুরক্ষা কবচ। আপনাদের সকলের কারণেই দেশের মানুষ নিশ্চিন্তি ঘুমাতে যেতে পারে।

Narendra Modi Celebrates Diwali with soldiers in Jammu and Kashmir nowshera sector bsm
Author
Kolkata, First Published Nov 4, 2021, 3:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অন্যন্যবারের মত চলতি বছরও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) দেশের সেনা জওয়ানদের (Indian Soldiers) সঙ্গে দিওয়ালি উদযাপন (Celebrates Diwali) করলেন। ২০২১ সালের দিওয়ালিতে মোদী  জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir) সফর করেন। তিনি রাজৌরি নওশেরা সেক্টরে দায়িত্বপ্রাপ্ত জওয়ানদের কাঁধে কাঁধ মিলিয়ে দীপাবলি (Diwali)পালন করেন। সীমান্তে কর্মরত জওয়ানদের উদ্দেশ্যে মোদী বলেন, দেশের বাহিনীর সদস্যরাই দেশবাসী সুরক্ষা কবচ। 

নওশেরা সেক্টরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের সেনা জওয়ানদের উদ্দেশ্যে বলেন, 'আমাদের সৈন্যরাই মা ভারতীর সুরক্ষা কবচ। আপনাদের সকলের কারণেই দেশের মানুষ নিশ্চিন্তি ঘুমাতে যেতে পারে। নিশ্চিন্তে উৎসবে সামিল হতে পারে।' এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন পাঁচ বছর আগেই সার্জিক্যাল স্ট্রাইকের পরেই সন্ত্রাসবাদ রীতিমত হুমকি ছিল ভারতের কাছে। কিন্তু ভারতীয় সেনা বাহিনীর জওয়ানরা সন্ত্রাসবাদ মোকাবিলায় উপযুক্ত জবাব দিয়েছে। 

দীপাবলি উৎসব পালনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতাবার সকালেই জম্মু ও কাশ্মীর পৌঁছে গিয়েছিলেন। রাজৌরির নওশেরা সেক্টরে  পৌঁছে তিনি দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মী ও আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। তারপরই তিনি চলে যান ফরোয়ার্ড এলাকায়। সেনা জওয়ানদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'আমি পরিবারের সদস্যদের সঙ্গে দীপাবলির উৎসব পালন করতে চাই। তাই উৎসবের বিশেষ দিনে আপনাদের সঙ্গে যোগ দিচ্ছি।' নওশেরা সেক্টের কর্তব্যরত সেনা কর্মীরাও প্রধানমন্ত্রীর মোদীর সামনে 'ভারতমাতা কি জয় স্লোগান দেন।'

Narendra Modi Celebrates Diwali with soldiers in Jammu and Kashmir nowshera sector bsm

এদিন সেনা জওয়ানদের পাশাপাশি প্রতিপক্ষ দেশগুলির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন পরিবর্তিত বিশ্ব ও যুদ্ধের পদ্ধতির সঙ্গে সামঞ্জস্য রেখে ভারতকে সামরিক সক্ষমতা বাড়াতে হবে। আর দেশ সেইদিকেই হাঁটছে। তিনি আরও বলেন আগে নিরাপত্তার বাহিনীর জন্য প্রতিরক্ষা সরঞ্জাম সংগ্রহ করতে কয়েক বছর লেগে যেত। কিন্তু প্রতিরক্ষাখাতে স্বনির্ভরতার বর্তমানে সেই প্রক্রিয়া অনেকটাই দ্রুত করে দিয়েছে। তিনি আরও জানিয়েছেন ভারত এখন আর প্রতিরক্ষা সরঞ্জাম আমদানির জন্য বিদেশি রাষ্ট্রের ওপর নির্ভারত করে না। বেশিরভার সরঞ্জামই দেশে তৈরি হয়। 

Diwali in Ayodhya: সরযূর তীরে আলোর মেলা, লক্ষ লক্ষ প্রদীপ জ্বালিয়ে বিশ্ব রেকর্ড করল রামনগরী অযোধ্যা

Prashant Kishore: পঞ্জাব বিধানসভা নির্বাচন চ্যালেঞ্জের, তাই কি প্রশান্ত কিশোরের দ্বারস্থ হবেন মুখ্যমন্ত্রী

Covaxin: কোভ্যাক্সিনকে কেন অনুমোদন দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা, কী বলছে ভারত বায়োটেক

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জম্মু ও কাশ্মীরের রাজৌরির নওশেরা সেক্টরের ফরোয়ার্ড এলাকায় পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেনাসেখান থেকেই তিনি সীমান্ত ফাঁড়ি পরিবর্দশ করেন। 

২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই দিওয়ালির বিশেষ দিনটি তিনি দেশের সেনা বাহিনীর সঙ্গে কাটাতে শুরু করেছিলেন। উৎসবের দিনে পরিবার পরিজনদের ছেড়ে যে সেনা জওয়ানদের সীমান্ত নিজেদের জীবন বিপন্ন করে মোতায়েন থাকে তাদের সঙ্গেই উৎসবের দিনটি কাটান তিনি। গতবছর প্রধানমন্ত্রী রাজস্থানের জয়সালমিলের লঙ্গেওয়ালা সীমান্তে জওয়ানদের সঙ্গে কাটিয়ে ছিলেন। চলতি বছর যাতে পারেন রাজৌরিতে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios