Asianet News BanglaAsianet News Bangla

গৌতম আদানির ৬০ বছরের জন্মদিনে ৬০,০০০ কোটি টাকা দান পরিবারের

স্বাস্থ্য, সেবা, শিক্ষা এবং উন্নয়নের খাতে এই ৬০০০০ কোটি টাকা ব্যয় করা হবে যা  'আত্মনির্ভর ভারত'-এর ভিত্তি তৈরি করবে বলে আদানি গ্রুপ জানিয়েছে। 

On the 60 th Birthday of Gautam Adani his family will donate 60000 crores anbsd
Author
Kolkata, First Published Jun 24, 2022, 6:32 PM IST

আদানি টুইটারে তার ৬০ তম জন্মদিনে এবং তার বাবার ১০০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সামাজিক ক্ষেত্রে ৬০০০০ কোটি টাকা দান করার কথা ঘোষণা করেছেন। গৌতম আদানি, এশিয়ার অন্যতম ধনী ব্যক্তি এবং তার পরিবার বিভিন্ন দাতব্য সংস্থাকে ৬০০০০ কোটি টাকা দান করার প্রতিশ্রুতি দিয়েছে। ২৪ জুন ব্যবসায়িক টাইকুনের ৬০ তম জন্মদিন আদানি ফাউন্ডেশন দ্বারা পরিচালিত হবে। এই বছরেই গৌতম আদানির পিতা শান্তিলাল আদানির ১০০ তম জন্মবার্ষিকী হচ্ছে৷ এই ৬০০০০ কোটি টাকা দান করে আদানি ফেসবুকের মার্ক জুকারবার্গ এবং ওয়ারেন বাফেটের মতো বিশ্বব্যাপী বিলিয়নেয়ারদের তালিকায় যোগদান করলেন। এনারাও তাদের অর্থের উল্লেখযোগ্য অংশ দাতব্য কাজে দান করেছেন৷ 

ফোর্বসের রিয়েল টাইম বিলিয়নেয়ারদের তালিকা অনুযায়ী, আদানির মোট সম্পদের পরিমাণ প্রায় ৯৫ বিলিয়ন ডলার। আদানিও টুইটারে সামাজিক কারণে দান করার কথা ঘোষণা করেছেন। 'আমাদের বাবার ১০০ তম জন্মদিন এবং আমার ৬০ তম জন্মদিনে, আদানি পরিবার ভারত জুড়ে স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং দক্ষতা উন্নয়নের জন্য ৬০০০০ কোটি টাকা দান করতে পেরে আনন্দিত,'বিলিয়নেয়ার টুইটারে বলেছেন৷ বিবৃতি অনুসারে এই দানটি স্বাস্থ্য, সেবা, শিক্ষা এবং উন্নয়নের মতো খাতে খরচ করা হবে, যা 'আত্মনির্ভর ভারত'-এর ভিত্তিপ্রস্তর হিসেবে কাজ করবে। তিনি আরও জানান, ' দেশের বড় অংশের শিশুরা যাতে শিক্ষা-স্বাস্থ্য সহ একাধিক মৌলিক বিষয়গুলোর সুবিধা পায়-- সেই দিকে নজর রাখবে আদানি পরিবার। ভবিষ্যতের জন্য সুন্দর ভারতবর্ষ গড়ে তোলাই লক্ষ্য আদানি পরিবারের। নিজের টুইটার হ্যান্ডেল থেকে করা ওই পোস্টে স্কুলছাত্রদের সঙ্গে ছবিও দেন গৌতম আদানি। গৌতম আদানির নেতৃত্বে আদানি ফাউন্ডেশন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs)-এর সাথে সঙ্গতি রেখে কাজ করেছে - তা টেকসই জীবিকা, স্বাস্থ্য ও পুষ্টি, এবং সবার জন্য শিক্ষা হোক বা পরিবেশগত উদ্বেগগুলিকে মোকাবেলা করা হোক। সবকিছুতেই তারা নারীর ক্ষমতায়নের উপর দৃষ্টি নিবদ্ধ করে,  তৃণমূলে স্তরে একাধিক স্টেকহোল্ডারের সঙ্গে সহযোগিতা করে। ব্যবসায়িক বিবৃতি অনুসারে, ফাউন্ডেশনটি বর্তমানে ভারতের ১৬টি রাজ্যে ২৪০৯টি গ্রামে ৩.৭ মিলিয়ন মানুষকে সেবা দিচ্ছে।

আরও পড়ুনঃ 

দেশের অর্থনীতির বৃদ্ধি নিয়ে রীতিমতো আশাবাদী মোদী, ব্রিকসের মঞ্চে ডিজিটাল অর্থনীতির পক্ষে সওয়াল

Uddhav Thackeray Resigns: মুখ্যমন্ত্রী পদে ইস্তফা উদ্ধব ঠাকরের, দাবি সূত্রে, মহারাষ্ট্রে কি তাহলে বিজেপি সরকার

কে এই একনাথ শিন্ডে? মহারাষ্ট্রের রাজনীতিতে ঝড় তুলে বালাসাহেবকেই আদর্শ বললেন তিনি

আদানি গ্রুপ সাতটি পাবলিকলি ট্রেড করা কোম্পানি নিয়ে গঠিত যার মোট বাজারমূল্য শক্তি, বন্দর ও লজিস্টিকস, মাইনিং ও রিসোর্স, গ্যাস, ডিফেন্স অ্যান্ড অ্যারোস্পেস এবং বিমানবন্দরে ক্রিয়াকলাপগুলির চেয়ে বেশি। গ্রুপটি ভারতে তার প্রতিটি ব্যবসায়িক ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios