05:25 PM (IST) Feb 27
বিকাল ৩টা পর্যন্ত বিভিন্ন জেলায় ভোটদানের হার

নির্বাচন কমিশনের মতে, বিকেল তিনটে পর্যন্ত চিত্রকূটে সবচেয়ে বেশি ভোট পড়েছে ৫১.৬৭ শতাংশ, তারপরে অযোধ্যা ৫০.৬০ শতাংশ এবং শ্রাবস্তি ৪৯.৩৮ শতাংশ।  প্রয়াগরাজে সর্বনিম্ন ভোটের হার রেকর্ড করা হয়েছে ৪২.৮৬ শতাংশ। আমেথির মতো অন্যান্য জেলায় ৪৬.৩৫, বাহরাইচ ৪৮.৬৬, বারাবাঙ্কিতে ৪৫.৫৫, গোন্ডা ৪৬.৭০, কৌশাম্বিতে ৪৮.৭০, প্রতাপগড় ৪৪.২৯, রায়বেরেলি ৪৬.৮৬ এবং সুলতানপুর ৪৬.৪৭ শতাংশ ভোটদান হয়েছে। 

04:48 PM (IST) Feb 27
বারাণসীতে ভোট প্রচারে মোদী

নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসীতে ভোট প্রচারে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে প্রবল সংবর্ধনা পান তিনি। একটি হুড খোলা জিপে জনসভার মাঠ প্রদক্ষিণ করেন মোদী। 

 

04:36 PM (IST) Feb 27
উত্তর প্রদেশে প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এক দিকে পঞ্চম দফার ভোট গ্রহণ চলছে উত্তর প্রদেশের ১২টি জেলায়। অন্যদিকে ষষ্ঠ দফার ভোটের জন্য প্রচার চালাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি দেওরিয়াতে ভোট প্রচারে গিয়েছিলেন। সেখানে তিনি বলেন উত্তর প্রদেশের ভোট হচ্ছে জতীয়তাবাদী বনাম রাজপরিবার ও কট্টরপন্থীদের মধ্যে। 

03:07 PM (IST) Feb 27
আগের তুলনায় এখনও কম ভোট দানের হার

উত্তর প্রদেশের পঞ্চম দফা নির্বাচন। দুপুর একটা পর্যন্ত ৩৪ শতাংশ ভোট পড়েছে। যা গত বিধানসভা নির্বাচনের তুলনায় ২ শতাংশ কম। এই পর্বে ৬১টি আসনে ভোট গ্রহণ হচ্ছে। ফল প্রকাশ হবে আগামী ১০ মার্চ। 

02:57 PM (IST) Feb 27
নির্বাচন কমিশনের সামনে অবস্থান বিক্ষোভ কংগ্রেসে
02:49 PM (IST) Feb 27
স্ট্রেচারে করে ভোট দিলেন বৃদ্ধা

নিজের ভোট নষ্ট হোক, তা চান না। তাই স্ট্রেচারে করে পোলিং বুথে গিয়ে ভোট দিলেন বৃদ্ধা। 

 

01:56 PM (IST) Feb 27
বেলা একটা পর্যন্ত ভোটদানের হার

দুপুর ১টা পর্যন্ত ভোট পড়েছে ৩৪.৮৩%
01:02 PM (IST) Feb 27
সমাজবাদী পার্টির প্রার্থীর কনভয়ে হামলা

সমাজবাদী পার্টি অভিযোগ করেছে যে উত্তরপ্রদেশের কুন্দায় তাদের প্রার্থী গুলশান যাদবের কনভয়ে হামলা হয়েছে। পুলিশ দাবি করেছে যে সবকিছু ঠিক আছে এবং অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

12:06 PM (IST) Feb 27
মানুষ চায় উত্তরপ্রদেশে বিজেপি হারুক- কংগ্রেস নেতা

কংগ্রেস নেতা পিএল পুনিয়া রবিবার বারাবাঙ্কিতে একটি ভোট কেন্দ্রে ভোট দেন। তিনি বলেন, "বিজেপি নিজেই মনে করছে যে তারা দুর্বল হয়ে পড়েছে এবং হেরে যাচ্ছে। তাই, তারা সবাইকে প্রচারে নিয়ে এসেছে - প্রধানমন্ত্রী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যন্ত সবাই এসেছেন প্রচারে। তারা চেষ্টা করছেন কিন্তু মানুষ ভুল পথে যাবেন না। তারা বিজেপিকে হারানোর সিদ্ধান্ত নিয়েছেন। "

11:59 AM (IST) Feb 27
সকাল ১১টা পর্যন্ত ভোটের হার

উত্তরপ্রদেশ নির্বাচনের পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে। বেলা ১১টা পর্যন্ত ভোটদানের হার ২১.৩৯ শতাংশ 

11:08 AM (IST) Feb 27
শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে লখনউ-তে

সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত ৮.০২ শতাংশ ভোট পড়েছে। কিছু জায়গায় ইভিএমে ত্রুটির খবর ছাড়া সব জায়গায় শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। জানিয়েছেন লখনউ-এর অতিরিক্ত মুখ্য নির্বাচনী অফিসার বিডি রাম তিওয়ারি।

 

 

10:58 AM (IST) Feb 27
সবচেয়ে বেশি ভোট পড়ল কৌশাম্বিতে

সকাল ৯টা পর্যন্ত ভোটদানের হার সবথেকে বেশি কৌশাম্বিতে। টুইট করে নির্বাচন কমিশন জানিয়েছে এই তথ্য। বাকি ১১টি জেলায় সকাল ৯টা পর্যন্ত ভোটদানের হার কত, জানিয়েছে কমিশন।

 

10:53 AM (IST) Feb 27
আজ বারাণসীতে জনসভা মোদীর

বারাণসীতে আজ নির্বাচনী প্রচারে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জনসভায় বক্তব্য রাখার কথা মোদীর

10:14 AM (IST) Feb 27
ভোট দিলেন বিদায়ী উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য

প্রয়াগরাজে ভোট দিলেন বিদায়ী উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য। পাশাপাশি সব মানুষকে ভোট দেওয়ার জন্য অনুরোধ করেছেন তিনি।  

 

 

09:59 AM (IST) Feb 27
সকাল ৯টা পর্যন্ত ভোটের হার

প্রথম দুই ঘণ্টায় উত্তরপ্রদেশ পঞ্চম দফায় ভোট পড়ল ৮.০২ শতাংশ। 

 

 

09:18 AM (IST) Feb 27
পঞ্চম দফায় সর্বাধিক ভোটাধিকার প্রয়োগের আবেদন প্রধানমন্ত্রী মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, "আজ উত্তরপ্রদেশে গণতন্ত্র উদযাপনের পঞ্চম পর্ব। আমি সমস্ত ভোটারদের তাদের ভোটাধিকার প্রয়োগ করার এবং তাদের মূল্যবান ভোট দেওয়ার জন্য অনুরোধ করছি।"

 

08:57 AM (IST) Feb 27
উত্তরপ্রদেশ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের টুইট

পঞ্চম দফার ভোট মিলিয়ে উত্তরপ্রদেশের মোট ৪০৩টি বিধানসভা আসনের মধ্যে ২৯২টি আসনে ভোট হয়ে যাবে। রবিবার ভোটগ্রহণ শেষ হওয়ার সাথে সাথে, ২৯২টিতে ভোটদান সম্পন্ন হবে। শেষ দুই ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে ৩ মার্চ ও ৭ মার্চ। ফলাফল ঘোষণা করা হবে ১০ মার্চ।

 

08:52 AM (IST) Feb 27
চলছে পঞ্চম দফার ভোটগ্রহণ

উত্তরপ্রদেশের ১২টি জেলা জুড়ে ৬১টি বিধানসভা আসনের জন্য শুরু হয়েছে পঞ্চম দফার ভোটগ্রহণ।  

08:47 AM (IST) Feb 27
আজ ভোট দিচ্ছে রাম জন্মভূমি

আমেঠি, রায়বরেলি, অযোধ্যা, সুলতানপুর, চিত্রকূট, প্রতাপগড়, কৌশাম্বি, প্রয়াগরাজ, বারাবাঙ্কি, বাহরাইচ, শ্রাবস্তি এবং গোন্ডা জেলায় ভোট চলছে। উত্তরপ্রদেশ নির্বাচনের এই দফায় প্রায় ২.২৪ কোটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।