Asianet News BanglaAsianet News Bangla

Rahul Gandhi: ফুরফুরে মেজাজে গোয়ায় 'পাইলট' সফরে রাহুল গান্ধী, জ্বালানি তেলের দাম নিয়ে কেন্দ্রকে কটাক্ষ

ভোটের মরশুমে এটাই রাহুল গান্ধীর প্রথম গোয়া সফর।অন্যদিকে তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রয়েছেন গোয়ায়।

watch video congress leader Rahul Gandhi takes fun ride in motorcycle taxi in poll bound goa bsm
Author
Kolkata, First Published Oct 30, 2021, 4:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভোটমুখী গোয়ায় (Goa) রীতিমত ফুরফুরে মেজাজে কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। শনিবার তিনি মোটরসাইকেল ট্যাক্সি (Motorcycle Taxi) চড়ে ঘুরে বেড়ালেন পানাজিতে। বাম্বোলিম থেকে আজাদ ময়দান পর্যন্ত সফর করেন। মোটারসাইল ট্যাক্সিকে গোয়াতে 'পাইলট' বলেই পরিচিত। গোয়া বিধানসভা নির্বাচন আসন্ন। তার আগে দলের প্রস্তুতি ও ভোট প্রচারের জন্যই রাহুল গান্ধীর এই গোয়া সফর। 

ভোটের মরশুমে এটাই রাহুল গান্ধীর প্রথম গোয়া সফর।অন্যদিকে তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রয়েছেন গোয়ায়। এদিন একটি জনসভায় রাহুল গান্ধী গোয়ার পরিবেশ রক্ষার ওপর বিশেষ জোর দেন। তিনি বলেন উপকূল এই রাজ্যের পরিবেশ রক্ষার জন্য সাধারণ মানুষকে এগিয়ে আসার আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন, 'উপকূলীয় এই রাজ্যকে কয়লা-কেন্দ্রে পরিণত হতে দেবেন না। গোয়াকে দূষিত স্থানে পরিণত হতে দেবেন না।' তিনি আরও বলেন গোয়ার সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল পরিবেশ। আর সেই পরিবেশ রক্ষা করা অত্যন্ত জরুরি বলেও তিনি জানিয়েছেন। 

এদিন ভোট প্রচারে তিনি বলেন কংগ্রেসের ইস্তেহার নিছকই একটি প্রতিশ্রুতি নয়। ইস্তেহারে যা যা বলা হয়েছে তা পূরণ করা হবে বলেও গ্যারান্টি দিয়েছেন কংগ্রেস নেতা। কথা প্রসঙ্গে তিনি ছত্তিশগড় ও পঞ্জাবের প্রসঙ্গও উত্থাপন করেন। তিনি বলেন এই দুই রাজ্যে ভোটের আগে কংগ্রেস যা যা বলেছিল তার সবই পুরণ করা হয়েছে। 

PM Modi At Vatican: পোপের সঙ্গে প্রথম সাক্ষাৎ মোদীর, ২০ মিনিটের নির্ধারিত বৈঠক চলল এক ঘণ্টা ধরে

Mamata Banerjee: 'কংগ্রেসই শক্তি দিচ্ছে মোদীকে', প্রশান্ত কিশোরের পর এবার বিস্ফোরক মমতা বন্দ্য়োপাধ্যায়

Prashant Kishore: 'সমস্যাটা রাহুল গান্ধীর সঙ্গে', আবারও বিস্ফোরক প্রশান্ত কিশোরের মুখে বিজেপির স্তুতি

গোয়াতে রাহুল গান্ধী পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ইস্যুতেও সরব হন। তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন, পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধিতে সমস্যা বাড়ছে দেশের সাধারণ মানুষের। কিন্তু এই সুবিধে ভোগ করছে দেশের মাত্র ৪-৫জন ব্যবসায়ী। অনেক বিশেষজ্ঞই জ্বালানির ওপর কর কমিয়ে আনার প্রস্তাব দিয়েছেন। কিন্তু কেন্দ্র তাতে রাজি হচ্ছে না। তিনি আরও বলেছেন ভারতের জ্বালানীকর বিশ্বের সর্বোচ্চ। এদেশে জ্বালানী কর ৫৪ শতাংশ বলেও জানিয়েছেন তিনি। কথা প্রসঙ্গে তিনি ইউপিএ আমলে পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছিল। কিন্তু সেই সময় আন্তর্জাতিক বাজারেও তেলের দাম ক্রমশই বাড়ছিল। সেই তুলনায় এখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেকটাই কম। তাই এই তেলেন দাব বৃদ্ধিতে সরকারই লাভবান হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। দেশের অধিকংশ জায়গাতেই পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি ১০০ টাকা ছাড়িয়ে গেছে বলেও অভিযোগ করেছেন তিনি। 

watch video congress leader Rahul Gandhi takes fun ride in motorcycle taxi in poll bound goa bsm

Follow Us:
Download App:
  • android
  • ios