04:15 PM (IST) Jan 07
টিকা পাবে দুই-তৃতীয়াংশ

দক্ষিণ আফ্রিকায় ৪ কোটি বা জনসংখ্যার দুই-তৃতীয়াংশ-কে কোভিড টিকা দেওয়া হবে। মহামারির শুরু থেকে এই প্রথম দৈনিক নতুন সংক্রমণ সেই দেশে ২১,০০০ ছাড়িয়েছে।  গোষ্ঠী অনাক্রম্যতা অর্জনের জন্যই যত দ্রুত সম্ভব দুই-তৃতীয়াংশ জনসংখ্যাকে টিকা দেওয়া হবে।

04:11 PM (IST) Jan 07
পুনে থেকে আসছে ভ্যাকসিন

বৃহস্পতি বা শুক্রবার থেকেই রাজ্যে রাজ্যে কোভিড-১৯ টিকা পাঠানো শুরু করা হবে। সরকার যাত্রীবাহী বিমানগুলিতেও ভ্যাকসিন টিকা পরিবহনের অনুমতি দিয়েছে। মহারাষ্ট্রের পুনে শহর থেকেই সারা দেশে ভ্যাকসিন বিতরণ করা হবে। ভ্যাকসিন সরবরাহের জন্য সারা দেশে ৪১টি গন্তব্য চূড়ান্ত করা হয়েছে।

01:55 PM (IST) Jan 07
আটকাতে হবে ভুল তথ্য ছড়ানো

এদিন সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। সেখানে ডাক্তার হর্ষ বর্ধন বলেন, ভ্যাকসিন সম্পর্কে কোনও ভুল তথ্য যাতে না ছড়ায়, সেটা সকলকে নিশ্চিত করতে হবে।

01:52 PM (IST) Jan 07
কাল ফের মহড়া

৪ টি রাজ্যে কোভিড টিকাকরণের মহড়া সম্পর্কে তথ্য পর্যালোচনা করে তার ভিত্তিতে পুরো ব্যবস্থার উন্নতি ঘটিয়েছে সরকার। শুক্রবার ৩৩ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সেগুলির পর্যালোচনার জন্য ফের একপ্রস্থ মহড়া হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

01:49 PM (IST) Jan 07
শেষ মাইল পর্যন্ত মিলবে 'কোভিশিল্ড' এবং 'কোভাক্সিন'

ভারতে উপলভ্য হওয়ার একেবারে মুখে রয়েছে 'কোভিশিল্ড' এবং 'কোভাক্সিন'। দেশের সর্বত্র একেবারে শেষ মাইল পর্যন্ত নির্বিঘ্নে কোভিড-১৯ ভ্যাকসিন বিতরণ নিশ্চিত করবে সরকার। বৃহস্পকতিবার এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার হর্ষ বর্ধন।

01:44 PM (IST) Jan 07
১ কোটি ভারতীয় এখন করোনা-জয়ী


10:47 AM (IST) Jan 07
কোভিডে কলকাতায় একদিনে প্রাণ হারাল ৬

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৯  জন থেকে বেড়ে ২৬৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১২৪,৬২৬ জন। 

10:39 AM (IST) Jan 07
মরক্কোয় কোভিশিল্ড

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিড-১৯ ভ্যাকসিন কোভিশিল্ড-কে ব্যবহারের অনুমোদন দিল মরক্কো। কোভিশিল্ড ছাড়া তাদের সঙ্গে চুক্তি রয়েছে চিনের ভ্য়াকসিন নির্মাতা সিনোফর্ম-এর সঙ্গেও।

 

10:38 AM (IST) Jan 07
ফের চিনে বাড়ছে বিপদ

ফের চিনে বাড়ছে করোনা সংক্রমণ। গত বছরের জুলাই মাসের পর, এখন সেই দেশে দৈনিক করোনা রোগীর সংখ্যা সবথেকে বেশি বলে জানানো হয়েছে।