Asianet News BanglaAsianet News Bangla

CBI-ED-র তলবের মুখে ফের পার্থ-অভিষেক, উপনির্বাচনের মুখে চাপ বাড়ল কি তৃণমূলে

সেপ্টেম্বরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ফের তলবের মুখে পার্থ-অভিষেক।  উপনির্বাচনের মাসেই উপরি চাপের মুখে ঘাসফুল শিবির। 

CBI Summons  Partha Chatterjee on Ponji scheme case and again Abhishek Banerjee summoned by ED RTB
Author
Kolkata, First Published Sep 8, 2021, 1:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সেপ্টেম্বরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ফের তলবের মুখে পার্থ-অভিষেক। উপনির্বাচনের মাসেই উপরি চাপের মুখে ঘাসফুল শিবির।একদিকে ভুয়ো অর্থলগ্নি সংস্থার মামলায়  শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অপরদিকে কয়লা কেলেঙ্কারিতে ফের তৃণমূলের সর্বভারতীয় যুবরাজ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কে তলব করেছে ইডি। ইডি-সিবিআই-র একের পর এক তলবে চাপ বাড়ল কি তৃণমূলে , এনিয়ে চাপান উতোর রাজনৈতিক মহলে। 

আরও পড়ুন, ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস, ঘোষণা অধীরের

কয়লা কেলেঙ্কারিতে দিল্লিতে সোমবার ইডি-র দফতরে হাজিরা দিয়েছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। সোমবার তিনি বলেছিলেন, ' ভোটে হেরে গিয়ে এখন প্রতিহিংসা পরায়ণ রাজনীতিতে নেমেছে ওরা। এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে নিজের স্বার্থ চরিতার্থ করা ছাড়া এদের আর কোনও কাজ নেই।' টানা ৯ ঘন্টা পরে ইডি দফতর থেকে বেরিয়েছিলেন সেদিন তিনি। এদিকে ৪৮ ঘন্টা পূরণ না হতেই ফের অভিষেককে তলব করা হয়েছে। বুধবারই তাঁকে ইডির তরফে নোটিস দেওয়া হয়েছে। ইডি সূত্রে দাবি করা হয়েছে, কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত বেশ কয়েকটি প্রশ্নের সদুত্তর পাননি তদন্তকারী অদিকারিকেরা। সেই প্রশ্নের তালিকায় কয়লা কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র থেকে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্য়োপাধ্যায়ের নামে থাকা অ্যাকাউন্ট, কিছু বাদ যায়নি। জিজ্ঞাসাবাদের আগে অভিষেক জানিয়েছিলেন, তিনি তদন্তে পপূর্ণ সহযোগিতা করবেন। এবং ৯ ঘন্টা পরে ইডি দফতর থেকে তিনি বেরিয়ে এসে তিনি বলেছিলেন , সব প্রশ্নের উত্তর তিনি দিয়েছিলেন। কিন্তু সূত্রের খবর, অভিষেকের জবাবে সন্তুষ্ট নয় ইডি। তাই ফের তলব করে প্রশ্ন করতে চান আধিকারিকরা। 


 আরও পড়ুন, জোড়়াবাগান পুলিশ ট্রাফিক গার্ডে ভূতের ভয়ে ঘুম উড়েছে সবার, তদন্তে নামলেন খোদ গোয়েন্দারাই
 অপরদিকে, ভুয়ো অর্থলগ্নি সংস্থার মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে ফের তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রায় ৬ মাস অতিক্রান্ত হতেই ফের সিবিআই তলবের মুখে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়।  ১৩ সেপ্টেম্বর সল্টলেকের সিজিও কমপ্লেক্সে শিল্পমন্ত্রীকে ডেকে পাঠানো হয়েছে। উল্লেখ্য, এর আগে আইকোর মামলায় এর আগেও পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।। তবে প্রশাসনিক চাপের দরুন সেবার হাজিরা দিতে পারবেন না বলে চিঠি দিয়েছিলেন। তবে এবারের নোটিশ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি তিনি।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 CBI Summons  Partha Chatterjee on Ponji scheme case and again Abhishek Banerjee summoned by ED RTB

CBI Summons  Partha Chatterjee on Ponji scheme case and again Abhishek Banerjee summoned by ED RTB

Follow Us:
Download App:
  • android
  • ios