লকডাউন শিথিলে সোমবার থেকে অনেক পরিষেবাতেই ছাড় মিলেছে। তবে ভাড়া বৃদ্ধির দাবিতে এখনও কলকাতায় নামছে না বেসরকারি বাস। ভাড়া না বাড়লে রাস্তায় বাস নামিয়ে লাভের মুখ দেখা সম্ভব নয়। এই কারণ তুলে ধরেই আপাতত বাস পরিষেবা চালু না করার সিদ্ধান্ত নিল বেসরকারি বাস মালিকদের একাংশ। রবিবার দুটি সংগঠন বৈঠকের পর নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে।

আরও পড়ুন, আমফানে বিকল ধাপার চুল্লি, রবিবারে সারিয়ে দাহকাজ শুরুর আশ্বাস কলকাতা পুরসভার

 করোনা রুখতে রাজ্য সরকারের তরফে প্রথমে বলা হয়েছিল বাসে ২০ জনের বেশি যাত্রী একসঙ্গে তোলা যাবে না। মানতে হবে সামাজিক দূরত্ব। যাত্রীদের মুখে মাস্ক পরা বাধ্যতামূলক। কনডাক্টরের হাতে থাকতে হবে গ্লাভসও। পরে অবশ্য নবান্ন জানায়,  বিধিনিষেধ মেনেই বাসের আসন সংখ্যা যতজন, ততজন যাত্রীকেই তোলা যাবে। দাঁড়িয়ে কোনও যাত্রী যেতে পারবেন না। সেই ঘোষণার পর এদিন বৈঠকে বসে একাধিক বেসরকারি বাস সংগঠনের মালিকরা। সেখানেই সিদ্ধান্ত হয় আপাতত বাস চালানো সম্ভব নয়।

আরও পড়ুন, আমফানের দেড় সপ্তাহ পর ভয়াবহ ঘটনা বাঁশদ্রোণীতে, গাছ সরাতে গিয়ে বেরিয়ে এল দেহ

অপরদিকে, বেসরকারি বাস সংগঠনের মালিকরা আরও জানিয়েছেন, এক্ষেত্রে বাস চালিয়ে কোনওভাবেই লাভ হবে না মালিকদের। কারণ তাঁরা দাঁড়িয়ে যাওয়া যাত্রীদের থেকে ভাড়া নিয়েই মোট লাভের অংশ হিসেব করেন। এই কারণেই ভাড়া বৃদ্ধির দাবিতে অনড় থাকছে বাস মালিকদের একাংশ। তাঁদের দাবি, সরকার জানাক কত টাকা ভাড়া বৃদ্ধি সম্ভব। এই মর্মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চলতি সপ্তাহে একটি চিঠিও দেওয়া কথা বাস সংগঠনগুলির। সরকারের তরফে কোনও সাড়া মিললেই রাস্তায় বাস নামানো নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বাস ভাড়া সংক্রান্ত আলোচনার জন্য রবিবার বৈঠকে বসবে আরও চার সংগঠন।

 

 

রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭ 

 করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের