বৈদ্যুতিক গাড়ির নির্মাণ সংস্থা টেলসার সিইও এলন মাস্ক জানালেন যে, এই কোম্পানির বৈদ্যুতিক গাড়ি এবার কথা বলবে মানুষের সঙ্গে। কোনও গাড়ির মালিক যদি চান তাহলে গাড়িটি কথা বলবে আশেপাশের লোকজনের সঙ্গে।  মাস্ক একটি ভিডিও শেয়ার করেছেন ট্যুইটারে, যেখানে দেখা যাচ্ছে, টেলসা গাড়ি কথা বলছে পথচারীর সঙ্গে।  ভিডিওতে দেখা যাচ্ছে যে মডেল ৩ গাড়িটি বলছে, 'আচ্ছা, ওখানে দাঁড়িয়ে থেকো না। উঠে এসো'। এছাড়াও এই গাড়িগুলো নাকি ভিড় রাস্তায় বলে উঠেবে, 'সরে যাও, পথ ছাড়ো'।
 এ ঘটনা সত্যি ঘটবে বলে জানিয়েছেন  মাস্ক। কিন্তু এখন প্রশ্ন হল, গাড়ি কথা বলবে কীভাবে? তাহলে কি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা হবে? না কি কোনও অডিও প্লেয়ারের ব্যবহার করা হবে?  এ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। ওলা কিংবা উবারের মতো টেলসার যেসব রাইড-শেয়ারিং পরিষেবা আছে,  সেখানেও 'কথা বলা' গাড়ি চালু হবে। এর জন্য গ্রাহক সংখ্যা বাড়বে বলে তাদের বিশ্বাস।
মাস্ক কিছুদিন আগেই বলেছেন ডিজনি সার্ভিস চালু হবে টেলসা থিয়েটারে। টেলসা থিয়েটারে যুক্ত হচ্ছে কোম্পানির ভার্সান ১০ আপডেট এবং এটা গত বছরের সেপ্টেম্বর মাসের মাঝামাঝি শুরু হয়েছিল।
টেলসা যে হলিডে আপডেট দিয়েছিল তা দেখে মাস্ক জানিয়েছিলেন, "সম্পূর্ণ স্ব-চালনার ছোট্ট ঝলক"। হলিডে আপডেটের মধ্যে টেলসার ভয়েস কম্যান্ডস-এর মাধ্যমে বহু প্রতীক্ষিত লিখিত মেসেজ জোরে জোরে পড়া্র ব্যবস্থা এবং ক্যাম মোড ছিল।
ক্যাম্প মোড-এর মাধ্যমে গ্রাহকরা অর্থাৎ যারা এই গাড়ি ব্যবহার করতে চান তারা হাওয়ার চলাচল, তাপমাত্রা, ভেতরের আলো, গান চালানো এবং পাওয়ার ডিভাইসগুলোকে নিয়ন্ত্রণ করতে পারবেন।