Asianet News BanglaAsianet News Bangla

Google Pixel Watch-অ্যাপেল স্মার্টওয়াচকে টক্কর দিতে আসছে গুগল পিক্সল ওয়াচ,লঞ্চ হবে ২০২২ সালে

নতুন বছরে বাজারে আসছে গুগলের পিক্সল ওয়াচ। গুগল পিক্সেল হার্ডওয়্যার গ্রুপের সাহায্যেই তৈরি করা হয়েছে স্মার্টওয়াচ। গুগল-এর প্রথম স্মার্টওয়াচে দেওয়া হতে পারে গুগল স্মার্টওয়াচ সফ্টওয়্যারের নতুন ভার্সন। 
 

Google Pixel Watch is Definitely Possibly Coming In 2022,Rival Apple Watch
Author
Kolkata, First Published Dec 3, 2021, 6:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উন্নত প্রযুক্তির যুগে স্মার্ট ওয়াচের(Smart Watch) চাহিদা একেবারে আকাশছোঁয়া। একদিকে যেমন ফোনের সঙ্গে কানেক্ট করা যায় স্মার্টওয়াচ তেমনই আবার ব্লাড প্রেসার মাপা থেকে আপনি কতটা হাঁটলেন সেই পরিমাপও পাওয়া যায় স্মার্টওয়াচ থেকে। কাজের ক্ষেত্রে যেমন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে তেমনই স্টাইলিশ স্টেটমেন্টের একটা অঙ্গও হয়ে উঠেছে এই স্মার্টওয়াচ(Smartwatch)। একদিক যেমন জনপ্রিয়তার শীর্ষে পৌঁছাচ্ছে এই স্মার্টওয়াচ ঠিক তেমনই বাড়ছে ভিন্ন কোম্পানির স্মার্টওয়াচের মধ্যে প্রতিযোগিতাও। এবার সেই প্রতিযোগীতার ময়দানে অ্যাপেলের স্মার্টওয়াচকে টক্কর দিতে আসছে গুগল পিক্সল ওয়াচ(Google Pixel Watch to rival Apple watch )। বেশ কয়েকদিন ধরেই টেক দুনিয়ার অন্দরে গুগল পিক্সল ওয়াচ( Google Pixel Watch) নিয়ে একটা জলঘোলা হচ্ছিল। তবে একটি রিপোর্ট অনুযায়ী, সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নতুন বছরেই নাকি লঞ্চ হবে গুগল পিক্সল ওয়াচ(Google Pixel Watch)। প্রথমে শোনা গিয়েছিল ২০২১ সালের জানুয়ারি মাসেই নাকি গুগল পিক্সেল ৬ ফোনের সঙ্গে লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ওয়াচ(Google Pixel Watch)। কিন্তু শেষ পর্যন্ত তা আর হচ্ছে না। নতুন বছরে বাজারে আসছে গুগলের পিক্সল ওয়াচ। গুগল পিক্সেল হার্ডওয়্যার গ্রুপের সাহায্যেই তৈরি করা হয়েছে এই স্মার্টওয়াচ(Smartwatch)। গুগল-এর প্রথম স্মার্টওয়াচে দেওয়া হতে পারে গুগল স্মার্টওয়াচ সফ্টওয়্যারের নতুন ভার্সন। 

প্রথমসারির একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, গুগল একটি স্মার্টওয়াচ নিয়ে কাজ করছে, যেটি ২০২২ সালের প্রথমেই লঞ্চ করবে। সেই রিপোর্টে স্পষ্টভাবে উল্লেখ রয়েছে, আসন্ন এই ডিভাইসকে ইন্টারনালি পিক্সেল ওয়াচ বা অ্যান্ড্রয়েড ওয়াচ হিসেবেই সকলের সামনে প্রতিষ্ঠিত করা হবে। তবে এই গুগল ওয়াচের ডিজাইন অন্যান্য স্মার্টওয়াচের ডিজাইনের থেকে অনেকটাই আলাদা হবে বলে খবর।  রাউন্ড ডিজাইনে তৈরি হবে গুগলের আসন্ন পিক্সেল ওয়চটি। জানা গিয়েছে, চলতি বছরের শেষেই মপিক্সল ওয়াচ সংক্রান্ত যাবতীয় কাজ শেষ করবে গুগল। সূত্রের খবর, গুগল তার সংস্থার কর্মচারীদের এই স্মার্টওয়াচ ব্যবহার করে ফিডব্যাক দেওয়ার পরামর্শ দিয়েছে। 

আরও পড়ুন-Moto Watch 100-মোটোরোলা নিয়ে এল OS দ্বারা চালিত স্মার্টওয়াচ Moto Watch 100,লঞ্চ হল মার্কিন যুক্তরাষ্ট্রে

আরও পড়ুন-লঞ্চ করেছে Mi Watch Lite, টানা ৯দিন চার্জ থাকে এই ঘড়িতে, জেনে নিন এই ঘড়ি সংক্রান্ত বিস্তারিত তথ্য

এই গুগল পিক্সেল ওয়াচ (Google Pixel Watch) হেলথ ও ফিটনেস মেট্রিক্স মনিটর করতে পারবে বলে জানা গিয়েছে। হার্ট রেট মনিটর এবং স্টেপ কাউন্টিংয়ের মতো বেসিক হেলথ-ট্র্যাকিং ফিচার্সও থাকছে এই স্মার্টওয়াচে। এই ডিভাইসের কারেন্ট ভার্সনে  একবার চার্জ দেওয়া হলে তা একদিন পর্যন্ত কার্যকর হবে। সব রকম টেস্টিং কার্য সফল হলেই এই গুগল পিক্সেল ওয়াচ ২০২২ সালের প্রথম দিকেই লঞ্চ করবে বলে সুত্রের খবর। অন্যদিকে আরেকটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী,বেশ অনেকটাই দামি হতে চলেছে এই গুগল পিক্সেল ওয়াচ। এই ঘড়িটি দিয়েই উইয়্যারেবল টেকনোলজি স্পেসে আত্মপ্রকাশ করবে গুগল। এর আগে অবশ্য গুগল ফিটবিট লঞ্চ করে প্রাথমিক কাজটি সেরে ফেলেছিল। 

Follow Us:
Download App:
  • android
  • ios