Easy Recipe  

(Search results - 235)
  • <p>Iranian Pulao</p>

    FoodJun 15, 2021, 3:37 PM IST

    জামাইষষ্ঠীর পরিকল্পনা চলছে, মেনুতে কষা মাংস সহযোগে রাখতে পারেন পোলাও

    জামাইষষ্ঠীতে ঠিক কী কী মেনু হবে তা নিয়ে মাথা ঘামাচ্ছেন! ঘড়ি ধরে বাজার মিষ্টির দোকান খোলা, ঠিক মত উপকরণ জোগার করে রান্নার তরিজোতকে যদি এড়িয়ে যেতে চান, তবে একটাই উপায়, বাঙালির প্রিয় পোলাও। 

  • <p>ডিএফআরএল-এর পক্ষ থেকে জানান হয়েছে মূলত পুষ্টিগুণ ও পর্যাপ্ত স্বাস্থ্যকর খাবার সবরাহের ওপরই জোর দেওয়া হয়েছে। শূণ্য মাধ্যাকর্ষণ ও পরিবেশের স্বপ্ল বিভাজনেরর দিকেও নজর দেওয়া হয়েছে। এক বিজ্ঞানী জানিয়েছে মহাকাশচারীরা দিনে তিন বার খাবার খাবেন। তাদের ডায়েটযুক্ত খাবার দেওয়া হবে।&nbsp;<br />
&nbsp;</p>

    FoodJun 8, 2021, 12:55 PM IST

    বাড়ি আম থৈ-থৈ, এক ঘেয়ে মেনু আর ভালো লাগছে না, একটা বৃষ্টির দিনে বানিয়ে ফেলুন এবার আম খিচুরি

    একে গরমকাল, ফলে সকলের বাড়িতেই কম বেশি আমের দেখা মিলছে। তবে বর্ষা না ঢুকলেও বৃষ্টি কিন্তু নিত্য সঙ্গী। যার ফলে খিচুরি অনেক বাড়িতেই ইদানি মধ্যাহ্ন ভোজের পদ। তবে আম দিয়ে কি হবে!

  • স্যুপঃ স্যুপ খুবই হেলথি একটা খাবার। প্রতিদিন সকালে না হলেও যে কোনও একটা সময়ে স্যুপ খান। এতে শরীরে শক্তি বাড়ানোর পাশাপাশি ঠান্ডা দূর করে এবং ত্বকের সৌন্দর্য বজায় রাখে।

    FoodJun 4, 2021, 10:59 AM IST

    উইকএন্ড-এ একঘেয়ে মেনু, বাড়িতে অল্প চিকেন থাকলেই বানিয়ে ফেলুন জ্বিভে জল আনা চিকেন পরোটা

    প্রতিদিন লকডাউনে এক ঘেয়ে খাবার আর ভালো লাগছে না! রবিবার বা শুক্রবার মানেই মাংস, কিন্তু নতুন কি পদ বানানো যায় ভাবছেন, তাহলে নিঃসন্দেহে বানিয়ে ফেলুন চিকেন পরোটা। একটু অন্য রকমের টেস্ট পেতে ট্রাই করে দেখাই যায় এই পদ। 

  • <p>Double Egg Chicken Roll</p>

    FoodMay 2, 2021, 3:41 PM IST

    ছুটির দিনে রেস্তোরাঁর স্বাদের লোভনীয় পদ, বাড়িতেই ট্রাই করে দেখুন ডবল এগ চিকেন রোল

    এই সপ্তাহে তাই পরিবার পরিজন নিয়ে আড্ডায় খাওয়ায় সময় কাটানোর পালা। এদিকে মোবাইল খুললেই একের পর এক খাবারের পোস্ট। যা দেখে ছোট থেকে বড় সবাই কুপোকাৎ। মহামারির এমন জটিল পরিস্থিতিতে খরচের কথা মাথায় রেখে মন ও পেট দুই ভরাতে হচ্ছে। তাই বর্তমানে এমন পরিস্থিতিতে বাইরের কেনা খাবারের থেকে বাড়ির খাবার খাওয়াই উচিত। তাই বিকেলে পরিবার বা বন্ধুদের সঙ্গে চায়ের আড্ডা জমিয়ে তুলতে চটজলদি মুখরোচক পদ বানাতে অবশ্যই ট্রাই করুন এটি। 

  • <p>Saucy Chicken Tangdi</p>

    FoodApr 14, 2021, 4:09 PM IST

    নববর্ষ স্পেশাল রেসিপি, উৎসব জমে উঠুক বাড়িতেই, পাতে থাক সৌসি চিকেন টেংরি

    বঙ্গাব্দের প্রথম দিন, তথা বাংলা নববর্ষ। দিনটি সকল বাঙালী জাতির ঐতিহ্যবাহী বর্ষবরণের দিন। দিনটি বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে নববর্ষ হিসেবে বিশেষ উৎসবের সাথে পালিত হয়। ত্রিপুরায় বসবাসরত বাঙালিরাও এই উৎসবে অংশ নিয়ে থাকে। সে হিসেবে এটি বাঙালিদের একটি সর্বজনীন লোকউৎসব হিসাবে বিবেচিত। আর বাংলার বিশেষ এই উৎসবের দিনে ভুড়িভোজ হবে না তা কি হয়-

  • <p>Spicy Chicken Tawa Boti</p>

    FoodApr 13, 2021, 5:13 PM IST

    চিকেনের এই পদ ট্রাই করেছেন কখনও, বাড়িতে বানিয়ে ফেলুন স্পাইসি চিকেন তাওয়া বোটি

    মহামারির এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি একটু স্বাদ বদলের জন্য ট্রাই করতে পারেন এই পদ। বর্তমানে সবজির মত চিকেন মোটামুটি সবার ঘরেই থাকে। আর ছোটদের চিকেন খুব পছন্দের। তাই আজকের রেসিপি চিকেন এর মুখরোচক এক পদ। বিশেষ করে যারা নতুন নতুন রেসিপি রান্না করে খাওয়াতে ভালোবাসেন। তাঁদের কথা মাথায় রেখেই আজ রয়েছে চিকেনের একটু অন্য স্বাদের রেসিপি।

  • <p>ಜಿಮ್‌ಗಳಲ್ಲಿ ಮೊಟ್ಟೆ ಬೇಯಿಸಿ ತಿನ್ನಿ ಅನ್ನೋದೇಕೆ ಗೊತ್ತಾ...? ಬೇರೆ ರೆಸಿಪಿಗಳ ಮೂಲಕ ತಿನ್ನೋದಕ್ಕೂ, ಬರೀ ಬೇಯಿಸಿ ತಿನ್ನೋದಕ್ಕೂ ತುಂಬಾ ವತ್ಯಾಸವಿದೆ. ವೇಯಿಟ್ ಲಾಸ್ ಮಾಡೋಕೆ ಪ್ರಯತ್ನಿಸೋರು ಮೊದಲ ವಿಧಾನ ಟ್ರೈ ಮಾಡಿ</p>

    FoodApr 12, 2021, 5:18 PM IST

    একঘেয়ে অমলেট আর নয়, ট্রাই করে দেখুন একেবারে অন্য স্বাদের পুষ্টিকর টারকিস পোচড এগ

    আজকের রেসিপি একেবারেই তাঁদের জন্য যারা ডিম অত্যন্ত পছন্দ করেন। আর ডিম পছন্দ করেন না এমন মানুষ বোধহয় খুঁজে পাওয়া দুরুহ। কারণ বাঙালি মাছের পরেই ডিম খেতে খুব পছন্দ করেন। ঘরে একেবারে সহজেই কিন্তু অন্য স্বাদের এই রেসিপি আশা করি ভালো লাগবে সকলেরই। সব থেকে বড় বিষয় হল সকালের ব্রেকফাস্ট থেকে রাতের ডিনার সর্বত্র বিরাজমান।

  • <p>Stuffed Lonkar Pakoda</p>

    FoodApr 11, 2021, 4:57 PM IST

    Weekend এর আড্ডা জমে উঠুক ঘরোয়া স্ন্যাকসে, ট্রাই করে দেখুন ঝাল ঝাল চিলি স্টাফড পকোড়া

    রবিবার মানেই ছুটির দিন, আর ছুটির দিন মানেই পরিবার বা বন্ধুদের সঙ্গে একরাশ আড্ডা সঙ্গে খাওয়া-দাওয়া। হেডি ফুডের প্রচুর রেসিপি এর আগে শেয়ার করেছি, তাই আজ রইল অসাধারণ একটি স্ন্যাকস রেসিপি। যা এই ছুটির দিনের চায়ের আড্ডা একেবারে জমিয়ে তুলবে। সন্ধের চায়ের আড্ডা হোক বা মুড়ি মাখার সঙ্গে মুখরোচক কোনও পদ, যে কোনও সময় রাখতে পারেন এই পকোড়া।

  • <p>స్టెప్ ఫోర్..<br />
రెండు వైపులా పూర్తయిన తర్వాత, వాటిని బయటకు తీసి ప్రతి వంకాయ ముక్క మీద &nbsp;రెడ్ చిల్లీ సాస్ రాయాలి. అప్పుడు టమోటాలు కోసి వంకాయ ముక్కలపై వేయండి.<br />
&nbsp;</p>

    FoodApr 10, 2021, 5:30 PM IST

    মুম্বই এর বিখ্যাত বড়া পাও পিৎজা, রইল জনপ্রিয় এই স্ট্রিট ফুডের সহজ রেসিপি

    দেশ জুড়ে আবারও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। টিকাকরণ চললেও এই সময় আবার সতর্কভাবেই যতটা সম্ভব বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের।পাশাপাশি দিনে দিনে বাড়ছে তাপমাত্রা। এর ফলে ঠাণ্ডা-গরমে ঘরে ঘরে সর্দি-কাশির মতন সমস্যা দেখা দিচ্ছে। তাই এই সময় একঘেয়ে ঘরের খাবারের থেকে একটু অন্য স্বাদের খাবার পেলেই খুশি ছোটরা। সব থেকে বড় বিষয় রেস্তোরাঁর স্বাদের এই পদ তৈরি হতে খুব কম সময় নেয়। 

  • <p>చాలామంది గుడ్డు కొట్టేటప్పుడే ఛీజ్ కలుపుతారు. ఇది సరైన పద్ధతి కాదు. దీనివల్ల ఆమ్లెట్ విరిగిపోతుంది. ఒకవేళ తురిమిన ఛీజ్ ను కలపాలనుకుంటే ఆమ్లెట్ కాస్త ఉడుకుపట్టగానే కలిపి ఆమ్లెట్‌ మీద మూతపెట్టి, &nbsp;తక్కువ మంట మీద 2 నిమిషాలు ఉడికించాలి.</p>

    FoodApr 7, 2021, 4:25 PM IST

    কম খরচে পুষ্টিকর জল-খাবার, ঘরোয়া উপকরণ দিয়ে বানিয়ে নিন সহজেই

    স্বাস্থ্য সচেতনতার কারণে বর্তমানে অনেকেই কম তেল মশলার খাবারের দিকে বেশি মন। তাছাড়া বাড়িতে জল খাবারেও মাঝে মধ্যে স্বাদ বদল করতে বানিয়ে দেখতেই পারেন ডিমের মুখরোচক এই পদ। এই পদ খুব সহজেই বানানো যায়। অনেকটা সময় বাড়িতে অনেক সময় নতুন নতুন কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে ছোটরা। তাই এক ঘেয়ে ঘরোয়া খাবারের থেকে একটু অন্য স্বাদের খাবার পেলেই খুশি ওরা।

  • <p><strong>মশলাদার খাবার খাবেন না</strong></p>

<p>অতিরিক্ত মশলাদার খাবার হজমে সমস্যার সৃষ্টি করে। পেট জ্বালা থেকে হজমের সমস্যা সৃষ্টি করে পেটে সমস্যাও তৈরি হয়। ওয়ার্কআউটের আগে মশলাদার খাবার খাবেন না। সমীক্ষায় দেখা গিয়েছে, &nbsp;মশলাদার খাবার শরীরের মেটাবলিজম বাড়িয়ে দেয়। ওয়ার্কআউট করার আগে মশলাদার খাবার খেলে হজমের সমস্যা হতে পারে। &nbsp;তাই শরীরচর্চা করার আগে অতিরিক্ত মশলাদার খাবার এড়িয়ে চলুন।</p>

    FoodApr 6, 2021, 5:56 PM IST

    cএকঘেয়ে জল-খাবার থেকে মুক্তি পেতে, ট্রাই করে দেখুন সুস্বাদু স্ট্রিট ফুড চাট স্যান্ডউইচ

    বর্তমানে অনেকেই চিরাচরিত পদ থেকে বেরিয়ে নতুন নতুন রেসিপি ট্রাই করছেন। এই সময়ে শরীর সুস্থ রাখার জন্য এমন কিছু খাওয়া দরকার যা শরীর ভালো রাখতে সাহায্য করবে। মহামারীর এই সময় সতর্কভাবে বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। আর ঠিক এই কারণে আজ আমরা দেখে নেবো স্পেশাল স্ন্যাক্সের রেসিপি চাট স্যান্ডউইচ রেসিপি। 

  • <p>শরীরের রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে, ডায়াবেটিসের সমস্যা রয়েছে যাঁদের তাঁদের জন্য মোক্ষম দাওয়াই মাছ।&nbsp;&nbsp;</p>

    FoodMar 30, 2021, 4:35 PM IST

    এই গরমে ৩-৪ পদে না রেঁধে, এক পদেই সেরে ফেলুন সকলের প্রিয় লোভনীয় ফিস বিরিয়ানি

    কোথায় জন্ম কার হাত ধরে কলকাতায় আসা বিরিয়ানির বিষয়ে এই নিয়ে বিস্তর তর্ক-বিতর্ক থাকলেও, সে সব কানে না তুলে সোজা মুখে চলে যায় হাত ভর্তি বিরিয়ানি। যার নামের প্রতিই এত টান তার জন্ম-ঠিকুজি খাওয়ার সময় অন্তত জানার বোধ করে না বাঙালি। কারণ বাঙালির বিরিয়ানি নামটা শুনলেই খিদেটা দ্বিগুণ হয়ে যায়। তবে বিতর্ক থাকলেও কলকাতার বিরিয়ানির স্বাদের কোনও তুলনা নেই। 

  • <p>kolhapuri chingri</p>

    FoodMar 25, 2021, 4:40 PM IST

    হোলি স্পেশাল রেসিপি, দোল খেলা জমে উঠুক লোভনীয় কোলাপুরি চিংড়ি-র সঙ্গে

    বসন্ত আসার সঙ্গে সঙ্গেই প্রকৃতি সেজে উঠেছে নিজ মত করে। বসন্ত মানেই কোকিলের ডাকের পাশাপাশি নানা রঙের ফুলে ভরে উঠেছে প্রকৃতি। তাই বসন্তের বিশেষ এই উৎসবে মেতে ওঠে ছোট থেকে বড় সব বয়সী। তবে রঙ খেলা হবে অথচ খাওয়া হবে না তা কী হয়! এক কথায় দোল মানেই সব নিয়মের বাইরে বেরিয়েও একটু বেশি আনন্দ আর সঙ্গে খাওয়া দাওয়া তো আছেই। আর বাঙালি মানেই যে খাওয়ার প্রতি একটু বেশিই টান থাকে তাও সকলের জানা। তবে অনেকেই আছেন যারা রং খেলার থেকে বেশি খাওয়ার বিষয়ে বেশি আগ্রহী। তাই দোলের দিন রঙ খেলার পাশাপাশি জমে উঠুক ভুরিভোজ।

  • <p>Khatta Begun</p>

    FoodMar 24, 2021, 4:13 PM IST

    চোখের পলকে তৈরি হবে বাংলার মশালাদার পদ লোভনীয় খাট্টা বেগুন

    বেগুন অনেকেই পছন্দ করেন না, তবে বেগুনের এই পদ তৈরি করলে আঙ্গুল চাটতে হবে সকলের। এই পদের নাম খাট্টা বেগুন। কিভাবে তৈরি করবেন সহজ এই পদ তা জেনে নিন। ঘরে সহজেই তৈরি করতে পারবনে আপনিও। গরমের সময় এমনিতেই হালকা খাবার খাওয়া উচিত। তবে মাঝে মাঝে মুখ বদলের জন্য এমন স্পাইসি পদ ট্রাই করা যেতেই পারে।