Easy Recipe  

(Search results - 126)
  • <p>Mango Smoothie</p>

    Food12, Aug 2020, 4:12 PM

    নিমেষেই তৈরি হবে এই লোভনীয় পদ, বানিয়ে নিন স্বাদে ভরপুর ম্যাঙ্গো স্মুদি

    এই মরশুমে আম সহজলভ্য। তবে বাড়িতে থাকা ছোট সদস্যদের অনের সময় ফল খাওয়ানো বেশ কঠিন কাজ হয়ে দাঁড়ায়। এছাড়া বর্তমানে এমন পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিতে হচ্ছে স্বাস্থ্যকর ও সুস্বাদু খাবার। চটজলদি একটু স্বাদ বদলের জন্য ট্রাই করতে পারেন এই পদ। আর প্রতিদিন এক ঘেয়ে ফল খাওয়ার থেকে একটু স্বাদ বদল করলে বেশ খুশী হয় ছোটরা। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই সাধারণ খাবার দিন সাজিয়ে গুছিয়ে।  আজ রইল সে রকমই এক রেসিপি যা ছোটদের সবচেয়ে বেশি পছন্দের, ম্যাঙ্গো স্মুদি।

  • लॉर्ड माउंटबेटन को  भारत की आजादी को अमली जामा पहुंचाने के लिए वाइसराय के रूप में भेजा गया था।

    Food11, Aug 2020, 4:45 PM

    স্বাধীনতা দিবসে রসনাতেও আনুন আত্মনির্ভর ভারতের ছোঁয়া, বানান স্বদেশিয়ানায় ভরপুর এইসব খাবার

    ১৫ আগস্ট শনিবার, ভারত স্বাধীনতার ৭৪ বছর উদযাপন করবে। এই দিনেই, ১৯৪৭ সালে, ২০০ বছর ধরে ব্রিটিশ রাজত্ব হওয়ার পরে ভারত তার সার্বভৌমত্ব দাবি করে। করোনা আবহে এই এই বিশেষ দিনটি বাড়িতে থেকে উদযাপন করতে এবং নিজের সংহতি জানাতে 'আত্মনির্ভর' কিছু সহজ এবং চটপট রেসিপি দেওয়া হল। যা আপনি তৈরি করে পারবেন সহজেই। আর স্বাধীনতা দিবসে নিজের এই রেসিপিগুলো শেয়ারও করতে পারেন আত্মনির্ভর রেসিপি হিসেবে। দেখা নেওয়া যাক সেই তালিকা-

  • <p>Russian Cutlets</p>

    Food10, Aug 2020, 3:07 PM

    রেস্তোরাঁর স্বাদের মুখরোচক রাশিয়ান কাটলেট, খুব সহজেই তৈরি হবে বাড়িতে

    ঘরে আটকে থাকা অবস্থায় মোবাইল খুললেই একের পর এক খাবারের পোস্ট। যা দেখে ছোট থেকে বড় সবাই কুপোকাত। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব হিট।

  • <p>Sorse Ilish</p>

    Food9, Aug 2020, 4:25 PM

    এপার ও ওপার বাংলার ঐতিহ্যবাহী পদ, সরষে ও ইলিশের যুগলবন্দীতে তৈরি হবে স্বর্গীয় স্বাদ

    ইলিশ মাছ নাম শুনলেই এক অপার্থিব আনন্দ বাঙালির মনে জেগে ওঠে। এই রূপোলী শষ্যের মধুর স্বাদ উপভোগ করার মধ্যে রয়েছে এক স্বর্গীয় আনন্দ। সর্ষে ইলিশ, ভাপা ইলিশ, ইলিশ পাতুরি, কড়া ভাজা, দোপেয়াজা এবং ঝোল খুবই জনপ্রিয়। কচুর শাক এবং ইলিশ মাছের মাথা দিয়ে ঘন্ট বাঙালদের একটি বিশেষ রান্না। তবে এই সব পদের বাইরেও ইলিশের সবচেয়ে জনপ্রিয় পদ যা প্রতিটি বাঙালির পছন্দের তা হল সরষে ইলিশ।

  • <p>Vada Pav Pizza</p>

    Food4, Aug 2020, 5:32 PM

    সুস্বাদু মজাদার জলখাবার, রইল মুম্বই এর বিখ্যাত বড়া পাও পিৎজা-র অসাধারণ রেসিপি

    অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। এই সময় একঘেয়ে ঘরের খাবারের থেকে একটু অন্য স্বাদের খাবার দিলেই খুশি ছোটরা। তাই আজ রই এমনই এক জলখাবারের রেসিপি যা বাড়িতে খুব সহজেই বানানো যায়। এই রেসিপি একবার বাড়িতে বানালে দোকান থেকে কেনার প্রয়োজন পড়বে না।

  • <p>Dalia Upma</p>

    Food3, Aug 2020, 5:03 PM

    কম খরচে তৈরি হবে পুষ্টিকর খাদ্য, প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতেও সাহায্য করবে এই পদ

    প্রতিদিনের একঘেয়ে খাবারের স্বাদ বদল করতে বানিয়ে দেখুন এই পদ। প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ।  করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ দেশের বেশিরভাগ জন জীবন। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নেওয়া উচিৎ নিজের এবং পরিবারের। এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। 

  • <p>Rakhi special Recipe</p>

    Food2, Aug 2020, 4:05 PM

    রাখি স্পেশাল রেসিপি, দোকানের স্বাদের ৬টি লোভনীয় মিষ্টি কয়েক মিনিটে তৈরি হবে বাড়িতেই

    রাখিবন্ধন উৎসবে দিদি বা বোনেরা তাদের ভাই বা দাদার হাতে একটি পবিত্র সুতো বেঁধে দেয়। পরিবর্তে ভাই বোনকে উপহার দেয় এবং সারাজীবন তাকে রক্ষা করার শপথ নেয়। এরপর ভাই-বোন পরস্পরকে মিষ্টি খাওয়ায়। উত্তর ভারতের বিভিন্ন সম্প্রদায়ে সহোদর ভাইবোন ছাড়াও জ্ঞাতি ভাইবোন এবং অন্যান্য আত্মীয়দের মধ্যেও রাখিবন্ধন উৎসব প্রচলিত।

  • Biryani

    Food1, Aug 2020, 4:48 PM

    বাড়িতে তৈরি হবে ইদ স্পেশাল মটন বিরিয়ানি, রইল সহজে বিরিয়ানি তৈরির রেসিপি

    বিরিয়ানি নামটা শুনলেই খিদেটা দ্বিগুণ হয়ে যায়। বিরিয়ানির প্রতি টান যেন বরাবরই ছিল বাঙালির। তবে আগেকার দিনে এই বিষয়টা এত দৌরাত্ম ছিল না। বিশেষ কোনও অনুষ্ঠানেই এর চল ছিল। এখন শহরের অলিতে-গলিতে, আনাচে-কানাচে বিরিয়ানির দোকান রয়েছে। আর তাও আবার সাধ্যের মধ্যেই সাধপূরণ। তবে বর্তমানে নিজের নাগালের মধ্যে থাকলেও করোনার দাপটে উপায় নেই সেই সাধ পূরণের। বিরিয়ানির দোকানের পাশ দিয়ে যাবার সময় পা-ও যেন আটকে যায়, তাকে উপেক্ষা করার সাধ্য কার আছে।

  • <p>Manchurian Fried Rice</p>

    Food29, Jul 2020, 5:28 PM

    কয়েক মিনিটে বাড়িতেই তৈরি হবে রেস্তোরাঁর স্বাদ, রইল মাঞ্চুরিয়ান ফ্রায়েড রাইস-এর সহজ রেসিপি

    বিরিয়ানি, ফ্রায়েড রাইসের পাশাপাশি অন্যতম জনপ্রিয় আরেকটি পদ হল ফ্রায়েড রাইস। ডিম বা চিকেন আপনি যেটা পছন্দ করেন তা দিয়েই বানিয়ে নিতে পারেন এই পদ। উপকরণেও লাগে খুব সাধারণ জিনিস। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় যদি চটপট এমন সুস্বাদু খাওয়ার বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। কারণ এখনও আমরা ঘরবন্দি। তাই সুস্থ থাকতে রেস্তোরাঁর স্বাদ ভুলে বাড়ির তৈরি খাবারেই মন ভরাতে হচ্ছে।

  • kulfi

    Food28, Jul 2020, 5:24 PM

    ঘরোয়া উপাদানে তৈরি হবে সহজেই, মন ভালো করে দেবে ছোট থেকে বড় সকলের

    করোনা আতঙ্কের জেরে কার্যত ঘরবন্দি দেশের বেশিরভাগ জন জীবন। এমন অবস্থায় ঘরে থেকে নিজেকে সুরক্ষিত রেখে লড়তে হচ্ছে এই মহামারির সঙ্গে। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে খুব বেশি প্রয়োজন না হলে বাড়ির বাইরে যেতে নিষেধ করছেন বিশেষজ্ঞরা। তাঁরা পরামর্শ দিচ্ছেন বাড়িতে থেকেই যত্ন নিন নিজের ও পরিবারের। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। 

  • <p>Nuto Cake</p>

    Food26, Jul 2020, 4:09 PM

    খুব সহজ উপায়ে ঘরের তৈরি হবে নাটো কেক, রইল তার সহজ রেসিপি

    করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব কিছুই তৈরি হচ্ছে। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। আর বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। 

  • <p>Bundia</p>

    Food25, Jul 2020, 5:12 PM

    মাত্র ১ কাপ বেসন, পলকে তৈরি হবে দোকানের মত ঝরঝরে ও রসালো বুন্দিয়া

    বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। 

  • <p>masala chai 1</p>

    Food23, Jul 2020, 5:20 PM

    দুধ চায়েই বাড়বে প্রতিরোধ ক্ষমতা, রইল ৪ টি ইমিউন বুস্টার চায়ের রেসিপি

    অতিরিক্ত পরিমানে চা পান করলে শরীরের ক্ষতি হয় একথা আমরা সকলেই জানি। তবে বর্তমান পরিস্থিতিতে বার বার উষ্ণ তরল পানের পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা। করোনা মরামারি ঠেকাতে মাস্ক পরা, বার বার হাত ধোওয়ার মত এটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি টোটকা। তবে এই টোটকায় চা প্রেমীদের মন বেশ ভালো হয়ে গেছে। কারণ করোনার প্রভাবে বাড়িতেও বারবার চা পানের সুযোগ মিলছে। তবে জানলে অবাক হবেন চা পানের মাধ্যমেও আপনি আপনার শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়িতে তুলতে পারবেন। 

  • <p>Spanish Omelette</p>

    Food21, Jul 2020, 5:05 PM

    পুষ্টিগুণে ঠাসা প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট, যা তৈরি হবে কয়েক মুহূর্তেই

    করোনা মহামারির এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে বিশেষ নজর দিতে হবে পরিবারের স্বাস্থ্য ও খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার কারও কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাদ্য। চটজলদি প্রোটিন সমৃদ্ধ পদ বানাতে অবশ্যই ট্রাই করুন প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট। 

  • <p>Saucy Chicken Tangdi</p>

    Food20, Jul 2020, 4:46 PM

    একেবারে অন্য স্বাদের মশলাদার সোসি চিকেন টেংরি, রইল সহজ রেসিপি

    দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি একটু স্বাদ বদলের জন্য ট্রাই করুন এটি। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই সাধারণ খাবার দিন তবে সাজিয়ে গুছিয়ে। যাতে প্রতিদিনের সাধারণ খাবারও তাঁদের ভালো লাগে। লাগে। আজ রইল সে রকমই এক রেসিপি যা ছোটরা খুব পছন্দ করবে।