Jaish E Mohammad  

(Search results - 6)
  • भारतीय वायसुना के विमान सिर्फ 19 मिनट में आतंकी ठिकानों को तबाह कर वापस लौट आए थे। जब तक पाकिस्तान कुछ समझ पाता भारत अपना बदला ले चुका था।

    India 14, Feb 2020, 10:22 AM IST

    বালাকোট এয়ারস্ট্রাইক, ১২ দিনেই পুলওয়ামার জবাব দিয়েছিল ভারত, দেখুন ছবিতে ছবিতে

    দেখতে দেখতে পুলওয়ামায় পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদ'এর সন্ত্রাসবাদী হামলার একটা বছর কেটে গেল। ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু ঘটেছিল। ঘটনার পরই সারা দেশ বদলার আগুনে ফুটছিল। প্রধানমন্ত্রী জানিয়েছিলেন তার মনও একইরকম বিচলিত হয়ে আছে। তবে মাত্র ১২ দিনের মধ্যেই পুলওয়ামার জবাব দিয়েছিল ভারত।

     

  • इस हमले में उत्तरप्रदेश के 12, राजस्‍थान के 5, पंजाब के 4, ओडिशा के 2, महाराष्‍ट्र के 2, उत्‍तराखंड के 2 और बिहार के 2 जवान शहीद हुए थे। कुछ अन्य राज्यों के जवान भी शहीद हुए थे।

    India 14, Feb 2020, 9:34 AM IST

    পুলওয়ামা হামলার একবছর, ঠিক কী ঘটেছিল সেই দিন, দেখুন ছবিতে ছবিতে

    দেখতে দেখতে একটা বছর কেটে গেল। পুলওয়ামায় পাকিস্তানি জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর জঘন্য সন্ত্রাসবাদী হামলা ঘটেছিল ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি। যখন প্রেম দিবস নিয়ে সারা দেশ মেতে, ঠিরক তার মধ্য়েই চরম ঘৃণার প্রকাশ ঘটিয়েছিল জঙ্গিরা। প্রাণ গিয়েছিল ৪০ জন সিআরপিএফ জওয়ানের। যা পাল্টে দিয়েছে দেশের অনেক কিছু। কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়েছে। সেনাবাহিনীতেও সমন্বয়ের উন্নতি ঘটাতে তিন বাহিনীর উপর একজন প্রতিরক্ষা প্রধান-কে বসানো হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক, ঠিক কী ঘটেছিল সেইদিন।

     

  • undefined

    India 16, Jan 2020, 7:20 PM IST

    প্রজাতন্ত্র দিবসে উড়ে যেত কাশ্মীর, ৫ জইশ জঙ্গিকে গ্রেফতার করে হতবাক পুলিশ

    প্রজাতন্ত্র দিবসে উড়ে যেতে পারত জম্মু-কাশ্মীর উপত্যকা। বৃহস্পতিবার ৫ জইশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেফতার করল পুলিশ। তারপর ঠিক এরকমই দাবি করেছে শ্রীনহর পুলিশ। ওই জঙ্গিদের কাছ থেকে এমনই বিপুল পরিমাণ বিস্ফোরক মিলেছে।

     

  • undefined

    USA3, Nov 2019, 2:25 PM IST

    জল দিচ্ছেন ইমরান খান, লস্কর-জইশদের নিয়ে ভারতকে সতর্ক করল মার্কিন যুক্তরাষ্ট্র

    জঙ্গি দমনে ইমরান প্রশাসন প্রায় কিছুই করেনি। বরং পরোক্ষে তাদের মতদ দিয়েছে বলে দাবি করা হল মার্কিন রিপোর্টে। সতর্ক করে বলা হল ভারতে যে কোনও লক্ষ্যবস্তুতে হামলা চালানোর ক্ষমতা ও ইচ্ছে বজায় আছে পাক জঙ্গিদের। পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগও সত্যি বলে দাবি করা হয়েছে।   

     

  • terrorists killed

    India 16, Sep 2019, 3:49 PM IST

    ৮ অক্টোবরের মধ্যে একাধিক রেলওয়ে স্টেশন-মন্দিরে নাশকতার ছক, হুমকি চিঠি পাঠাল জইশ জঙ্গিরা

    বড়সড় জঙ্গি নাশকতার ছক কষেছে সন্ত্রাসবাদী গোষ্ঠী জইশ-ই -মহম্মদ জঙ্গিগোষ্ঠী। সুরক্ষা দফতরের তরফে প্রকাশিত খবর অনুসারে, সন্ত্রাসবাদী এই গোষ্ঠীর তরফে হুমকি দেওয়া হয়েছে যে, সারা দেশে ছয়টি রাজ্যে রেলওয়ে স্টেশন এবং মন্দিরে জঙ্গি নাশকতার ছক কষা হবে। 

  • undefined

    India 27, Aug 2019, 12:28 PM IST

    বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এই প্রথম জঙ্গিহানা কাশ্মীরে, নিহত ২ গুজ্জর

    চলতি মাসের ৫ তারিখে প্রত্যাহার করে নেওয়া হয় জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা। এর পাশাপাশি সংবিধানের ৩৫এ ধারাও তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর উপত্যকার পরিস্থিতি কেটে গিয়েছে বিভিন্ন চাপানউতোরের মধ্যে দিয়ে।